ফাঁকিবাজি পাকপ্রণালীর "ছড়াছড়ি"

বিবাগিনী এর ছবি
লিখেছেন বিবাগিনী (তারিখ: রবি, ২০/০৪/২০০৮ - ৮:০৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

:: ডিম সিদ্ধ ভর্তা ::

প্রথমেই দুইটা ডিম সিদ্ধ হতে দেন।
এই ফাঁকে কাঁচামরিচ-পিঁয়াজ কেটে নেন।
ডিম সিদ্ধ গরম গরম চটকে নেন মেখে।
পিঁয়াজ মরিচ লবন দিয়ে একটু দেখেন চেখে।
এক চামচ সরিষার তেল যদি দেন ঢেলে।
চেটে পুটে খতম হবে ভাতের সাথে খেলে।

:: টুনা মাছের টিকিয়া ::

এক কৌটা টুনা লাগবে, একটা সিদ্ধ আলু,
সাথে চটকান ব্রেড এক পিস রান্না হল চালু।
লবন, জিরা,গরম মশলা এক এক চামচ করে।
পিঁয়াজ মরিচ কুচি মেশান এক মুঠি ভরে।
সব শেষে এক চামচ টমেটো কেচাপ নিয়ে
মাখিয়ে ফেলুন ভাল করে একটা ডিম দিয়ে।
গোল গোল চেপটা চেপটা টিকিয়া গড়েন।
চুলার কড়াইয়ে তেল দিয়ে গরম করেন।
গরম তেলে টিকিয়া দিয়ে দুই পিঠ নেন ভেজে।
নিজেই মুগ্ধ হয়ে যাবেন নিজের গুণের তেজে।

:: রেড কিডনী বিনসের ভর্তা ::

রেড কিডনীর টিন খুলে তার পানি দেন ফেলে।
লবন হলুদ আর এক কাপ ফ্রেশ পানি নেন ঢেলে।
অল্প আঁচে মিনিট দশেক চুলায় রাখেন ঢেকে।
পানি ঝরিয়ে পিঁয়াজ মরিচ ভাল করে নেন মেখে।
সরিষার তেল এক চামচ দিলে দারুণ হয়।
ধনেপাতা পেলে মিশান যদি ভাগ্য ভাল হয়।

(ওয়েলসের এই গাঁও গেরামে এগুলাই খাই আমরা দেঁতো হাসি)


মন্তব্য

সবুজ বাঘ এর ছবি

এর মানে কি, যদি দাওয়াতই না জোটে?

বিবাগিনী এর ছবি

দাওয়াত দিয়ে লাভ কি? বাঘ কি এইগুলা খায়?:‌(

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

সুমন চৌধুরী এর ছবি

উত্তম!



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

বিবাগিনী এর ছবি

ভাইয়া আপনার ল্যাটকা উত্তমোত্তম!!

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

শ্যাজা এর ছবি

'ছড়াছড়ি' চমৎকারা..


---------
অনেক সময় নীরবতা
বলে দেয় অনেক কথা। (সুইস প্রবাদ)

বিবাগিনী এর ছবি

হে হে অনেক ধন্যবাদ আপু হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমাদের দশা সেই শেয়ালের মতো
মনে মনে খাই লেখে বিবাগিনী যতো

______________________________________
পথই আমার পথের আড়াল

বিবাগিনী এর ছবি

‌‌আহারে মন খারাপ
আর লিখব না থাক।

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

হিমু এর ছবি

এইসব আবঝাব রেসিপি ছুঁড়ে ফেলে দাও। মোগ্লাই কিছু ছাড়ো। কৌটার খাবার নিয়ে কোন রেসিপি ভুখা জনতা বরদাশত করবে না।


হাঁটুপানির জলদস্যু

বিবাগিনী এর ছবি

আচ্ছা দেঁতো হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

সবুজ বাঘ এর ছবি

খাইব খাইব। বাঘ বিপথে পড়লে সবই খায়।

বিবাগিনী এর ছবি

লতা পাতাও??

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

সামনেই ভর্তা পার্টি।
সবাইকেই কিছু না কিছু বানাতে হবে।
রেড বিন্স ভর্তাটা বানিয়ে দেখছি 'দায়িত্বশীল দুপুর' পার করা যাবে।
আর কিছু আছে স্টকে?
ছড়ায় ছড়ায় না হলেও চলবে।

-----------------------------------------------
Those who write clearly have readers, those who write obscurely have commentators.--Albert Camus

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

বিবাগিনী এর ছবি

আছে মনে হয়।:D
ছাড়িতেছি।

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অতি উপাদেয় মনে হলো !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

বিবাগিনী এর ছবি

না না বেশি মজা না। শুধু বাঁচার জন্য খাওয়া। মন খারাপ

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

অমিত আহমেদ এর ছবি

বেশ খাটুনির মনে হলো। আমার স্টাইল টিন কাটো আর খাও।

খাবারের চেয়ে পোস্ট যে সুস্বাদু হয়েছে তা নিঃসন্দেহ।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

বিবাগিনী এর ছবি

কাটারই বা কি দরকার? না কেটেই খা দেঁতো হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

অমিত আহমেদ এর ছবি

বলজেন দিদি?
আপনি বল্লে তো আর না করতে পারজি না...


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

বিবাগিনী এর ছবি

তুমি অনেকদিন মাইর খাও না। :@

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

বিপ্লব রহমান এর ছবি

প্রথম দুটিতে ডিম আছে। একে বার্ড ফ্লু পরিস্থিতি, তারপর এই গরমে ডিম? উহু, চলবে না হে। ...তৃতীয়ত কিডনী এখানে পাওয়া যায় না। অতএব এটিও আপাতত বাদ। মন খারাপ

তবে ছড়াছড়ি চমৎকার! দৌড়ে চলুক। হাসি


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

বিবাগিনী এর ছবি

‌‌ধন্যবাদ বিপ্লব ভাই।

আসলে রাতে কাজ থেকে ফিরে শুধু শর্টকাট ছাড়া কিছুই বানাতে ইচছা করে না।গত দু তিনদিনে যা বানানো হয়েছে তাই একটু রং ঢং করে লিখতে ইচ্ছা হল।লিখতে ইচছা করলে সচল ছাড়া আর কই যাই বলেন? হাসি

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

অনিন্দিতা এর ছবি

আরও কিছু ভর্তার রেসিপি ছাড়ুন তো। ভাল হয়েছে।

বিবাগিনী এর ছবি

হেহে ঠিকাছে দেঁতো হাসি
‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তিনটাই অতি স্বাদু ।

আপনাকে জাঝা ।

বিবাগিনী এর ছবি

তাই? অনেক অনেক ধন্যবাদ! হাসি
‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

সবুজ বাঘ এর ছবি

এই বাঘ সুমায়ে তৃণভোজী গো।

বিবাগিনী এর ছবি

‌‌ঠিকাছে ফারুকের কথামত শাকপাতারি ছাড়িতেছি ।

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

মাশীদ এর ছবি

হে হে হে!
একদম মা কা বেটি!
চালিয়ে যা!
ট্রাই করে দেখব সবগুলাই!

hr]ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

বিবাগিনী এর ছবি

আরে ধুর আম্মু কই আর আমি কই। :D‌‌
হেহে অনেক অনেক ধন্যবাদ।

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

ফারুক হাসান এর ছবি

জব্বর শেফ পাওয়া গেছে ! দেঁতো হাসি

তাহলে আর কেন দেরি ,
বাঘ মামুর জন্য লতায়পাতায় ছড়াছড়ি
দিয়া একটা রেসিপি, নাম 'শাকপাতারি',
আমার আর হিমু ভাই, দুজনেরই চাই মোগলাই-
পোষ্টান তাড়াতাড়ি!

----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

বিবাগিনী এর ছবি

হেহে অনেএএএক ধন্যবাদ। চলেন একটা হোটেল দেই দেঁতো হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

হিমু এর ছবি

বিবাগিনী, ফুলকপি/ব্রকোলি দিয়ে বানানো যায় এমন কিছু ছাড়ো। আর একটা কথা, বেগুনি বানায় কিভাবে?


হাঁটুপানির জলদস্যু

বিবাগিনী এর ছবি

জ্বী আচ্ছা হিমু ভাই দেঁতো হাসি
এখনই বলছি।
‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।