পালক হারাবার রাত

ফকির ইলিয়াস এর ছবি
লিখেছেন ফকির ইলিয়াস (তারিখ: সোম, ০৭/০৯/২০০৯ - ৮:৪৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বার বার
খসে পড়ে তারার
পালক , আমার হাত থেকেই

যেই কুড়াতে যাই ছায়াবিদ
কালের কংকাল আর বিপন্ন উদ্ভিদ
দ্যাখি আমার হাতের মুঠোয়, নেই

আমার কাছে গচ্ছিত পালক
তবে কি সব ক'টি শাদা বক
উড়ে গ্যাছে আমাকে ফাঁকি দিয়ে

যেভাবে প্রহরীরা যায় রাত বাজাতে বাজাতে
কিংবা খোলাহাতে
নগরের মহাপথ দিয়ে সাইরেন বাজিয়ে

ছবি- স্কট আদামি


মন্তব্য

রেজুয়ান মারুফ এর ছবি

'আমার কাছে গচ্ছিত পালক
তবে কি সব ক'টি শাদা বক
উড়ে গ্যাছে আমাকে ফাঁকি দিয়ে '

শাদা বকেরা কেবলই উড়ে যায়। কোথায় যায় - কোথায় যাচ্ছে তারাও কি জানে?
আপনিই বোধহয় সচলের একমাত্র কবি, যিনি সচলকে সদা কাব্যময় করে রাখেন।

-------------------------------------------
আমার জীবন থেকে আধেক সময় যায় যে হয়ে চুরি
অবুঝ আমি তবু হাতের মুঠোয় কাব্য নিয়ে ঘুরি।

আমার জীবন থেকে আধেক সময় যায় যে হয়ে চুরি
অবুঝ আমি তবু হাতের মুঠোয় কব্য নিয়ে ঘুরি।

ফকির লালন এর ছবি

ভালো লাগলো।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।