ছবির বাক্স ও বিবাহোত্তর গ্যানজ়াম

ফকির লালন এর ছবি
লিখেছেন ফকির লালন (তারিখ: শুক্র, ২৭/০৩/২০০৯ - ৪:০৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমার সংসার যে কারনে পড়ো পড়ো (আপাতত গেটিস দিয়া রাখছি) তা আপনাদের সাথে শেয়ার করি।

আমার প্রিয় অনুষ্ঠান বকবকানির প্রোগাম। আমার ধারনা এটা এখন আমাদের ন্যাশনাল পাস টাইমও বটে। ধরুন চ্যানেল প্রায় ডজন খানেক। তাতে আধা থেকে পুরা এক ঘন্টা প্রতি সন্ধ্যায় বকবকানি হয়; সাকুল্যে দৈনিক বারো ঘন্টা। চার-পাঁচজন সবজান্তা একসাথে হন, আমাদের জ্ঞান বিলি করেন। এছাড়া খুচরা খাচরা আরো কিছু অনুষ্ঠান থাকেই যেখানে বকবকানির অপশন পাওয়া যায়। এই ধরুন পাব্লিকে কি কয়, পেপারে কি লেখে, আজ কি কি হেডলাইন হলো ইত্যাদি। এছাড়া নিউজ থাকে। এসব চ্যানলে ব্রাউজ করে মোটামুটি সন্ধ্যা থেকে মাঝরাত হয়েই যায়। এসব কপচানি উত্তম সিডাটিভ, ঘুম উত্তম হয়। পরদিন অফিসে রেফারেন্স দিয়ে কথা বলাও সহজ হয়। আর এতসব জ্ঞানী থাকতে দেশের উন্নতি ছাড়া কোন উপায় নাই সে বিষয়ে সন্দেহ থাকেনা।

এহেন উপকারি প্রোগামকে গিন্নী ‘একই কথা প্রতিদিন’ বলে তূড়ি মেরে উড়িয়ে দেন। তার ফেভারিট সিরিয়াল –বাংলা, হিন্দী, বিলাতী। মাঝে মাঝে তাদের ডিভিডি পর্যন্ত কেনা হয়। কিভাবে তা দেখি বলুন? বাংলা চলে মিনিট ত্রিশেক, পাঁচ মিনিট- গত পর্বে যা হলো, দশ - বিজ্ঞাপনঃ কি মাখিলে কে ফর্সা হয়, কি পান করিলে পোলাপান আইনাস্টাইন না হইয়াই যায়না ইত্যাদি, বাকী বিশ - মূলটা, সেখানেও ডায়ালগকে বিদেশী সুর দিয়ে রিপ্লেস করার কায়দা আছে। হিন্দীতো আরো মারাত্মক। ডানে ঘুরলে এসএমজি, বায়ে ঘুরলে এলএমজির ফায়ারিং। দূর থেকে জুম করে চোখের পানি দেখাতে দেখাতে আপনার চোখ গন্ডা কয় ধাক্কা খায়, আর কানে লাগে কামানের গোলাগুলি। একটা চড় দিয়ে বাড়ী থেকে বের করে দিতে প্রায় তিন সপ্তাহ।(একতা কাপুরকে আমার বাপের কাছে একটা শর্ট কোর্স করানো দরকার, প্রথম যেদিন বিড়ি খেয়ে ধরা খাইলাম!) আর সেকি প্যাঁচ, ডালাস তার কাছে নস্যি। ও রকম প্যাঁচ মাথায় থাকলে সেখানে পেরেক ঢুকালে স্ক্রু হয়ে বের হওয়ার কথা। সাস ভি কাভু বহু থি, (বহু না থাকলে ক্রস্ফায়ার করার জন্য ছেলেটাকে কই পাওয়া যায়, ভাইবা পাইনা)। ফলাফলঃ যে শাড়ী সিরিয়ালে চলে তা ইর্স্টান প্লাজায় পাওয়া যায় কিনা তা দেখতে মাসে চোদ্দবার যাওয়া। আর পেলে স্বামী বেচারা যে কোনদিন প্রেমিক ভি থি তার আর ইয়াদ আসেনা। এছাড়া প্রায়ই গোপনে হাবির মোবাইলে কন্ট্যাক্ট লিস্ট আর টেক্সট মেসেজ চেক করা ইত্যাদি ইত্যাদি। এখানেই শেষ নয়, ফোনে চরিত্র বিশ্লেষনে ‘ছেলেদের মন যে কত নীচ হতে পারে’ সে বিষয়ে সখীদের সাথে দৈনিক ঘন্টা খানেক জাবর কাটানো। কেমনে টলারেট করি? সিরিয়ালে আইটেম সং থাকলে কথা ছিলো। এর উপর সাউথ এশিয়া পার হয়ে হালে যোগ হয়েছে আর্ন্তজাতিক টেস্ট। ডেস্পারেট ওয়াইভস জাতীয় খাঁটি বিলাতী/আমেরিকান মাল বাসায় কিভাবে ব্যান করা যায় সে বিষয়ে ভুক্তভোগীদের সদুপদেশ চাই।

তো রীমোট দখল মোটামুটি হল দখলের চে কম ফাটাফাটি না। মাঝে মাঝে পিজা এনেও খেতে হয়। আর যে পেলো সে তো সিকান্দার। সংসার কেমনে টিকবে, কন।

যেদিন পাইনা, সেদিন কি আর করা! ব্লগে এইসব হাবিজাবি লিখি আর আপনারা দয়া করে তা সহ্য করেন। যদ্দিননা আরেকটা সেকেন্ড হ্যান্ড ছবির বাক্স হচ্ছে আমাকে মায়া করেন, আর কি।

পুনশ্চঃ যারা এখনো বিবাহ নামক পাপটা করেন নাই, তারা তাদের বায়োতে অতি অবশ্যই টাইম ওয়াইজ় কি প্রোগাম দেখেন তা লিখে একটা প্রাক বৈবাহিক ট্রাই পার্টাইট চুক্তি করে রাখবেন।


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ও রকম প্যাঁচ মাথায় থাকলে সেখানে পেরেক ঢুকালে স্ক্রু হয়ে বের হওয়ার কথা।

হো হো হো

আমার এই অশান্তি নাই... কারণ টিভি জিনিসটা আমি কালেভদ্রে দেখি... বউ কী দেখতেছে না দেখতেছে তাও খোঁজ রাখি না...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ফকির লালন এর ছবি

আপনার স্ত্রীর স্বামী ভাগয় ইর্ষনীয়। খবরটা স্বামীকুলের অন্য বেচারাদের সহধর্মিনীদের না জানাই শ্রেয়। (সহ ধর্ম ! কোন শালা এটা আবিষ্কার করেছিলো?)

প্রকৃতিপ্রেমিক এর ছবি

হো হো হো

অতিথি লেখক এর ছবি

ছুডু ভাইদের সাবধান করে দেয়ার জন্য অশেষ ধন্যবাদ।

দোয়া করি , আমি বিয়া করতে করতে একতা কাপুর যেন নাটক বানানো ছাইড়া দিয়ে 'ওয়াইল্ড লাইফ ডকু' বানানো শুরু করে.

#ওসিরিস

অপ্রিয় এর ছবি

যারা এখনো বিবাহ নামক পাপটা করেন নাই, তারা তাদের বায়োতে অতি অবশ্যই টাইম ওয়াইজ় কি প্রোগাম দেখেন তা লিখে একটা প্রাক বৈবাহিক ট্রাই পার্টাইট চুক্তি করে রাখবেন।

দিলেন তো আর এক ডর দেখাইয়া...

নতুন দাবী:

ছবির বাক্স কে যৌতুক গণ্য করা যাবে না, কন্যা সম্প্রদানের সময় নিদেন পক্ষে একটি ছবির বাক্স প্রদান [কন্যার বেশী কথা বলার অভ্যাস থাকিলে দুইটি (একটি হেডফোন সহ)] বাধ্যতামুলক করা হউক!

+++++++++++++++++++++++++++++
ঈশ্বরে বিশ্বাস নেই এই পাপীর, তবে বিশ্বাস করি এই আমি বিশ্বাসীদেরই প্রার্থনার ফসল

+++++++++++++++++++++++++++++
ঈশ্বরে বিশ্বাস নেই এই পাপীর, তবে বিশ্বাস করি এই আমি বিশ্বাসীদেরই প্রার্থনার ফসল

লুৎফুল আরেফীন এর ছবি

হাহাহাহা ফাটাফাটি হাসি

কেমনে মিলে গেলো? আমি এরকমই একটা লেখা তৈরি করে ফেলছি প্রায়। ওগড়াবো খুব শীঘ্রই।

ফকির লালন এর ছবি

'কেমনে বয়াটা পেরেছিলো জানতে?'

স্বপ্নে পাওয়া মলম বেঁচা শুরু করবো নাকি ভাই?

ধুসর গোধূলি এর ছবি

- আপনার যাবতীয় সমস্যা সমাধানে একটা বুদ্ধি মাথায় টোকা দিতেয়াছে কিন্তু কমু না। ডর করে।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

ফকির লালন এর ছবি

বলতে হবেনা। লিখুন, দরকার হলে চীনা ভাষায় লিখুন, আমি আর মাও সেতুং ছাড়া কেউ পড়তে পারবেনা।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
কি আর করবেন বলেন।
পড়েছেন মোঘলের হাতে
খানা খেতে হবে সাথে। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

হোসেন [অতিথি] এর ছবি

এখন প্রেমিকা থাকা অবস্থায়ই আমার সিএন এন ,ডিস্কভারী প্রীতি সহ্য করতে পারে না, বিবাহের পরে আমি পিসিতে টিভিকার্ড লাগামু ভাবতেছি।

শান্ত [অতিথি] এর ছবি

আমি বাইচা গেছি। আমার বউ, সিরিয়াল দেখে না। আর আমারও তেমন টিভি দেখার নেশা নাই। শুধু মাত্র ফুটবল দেখি।

তানবীরা এর ছবি

দুইজনে দুইটা কিন্না নিলেইতো হয়, ও যাবে ইর্স্টান প্লাজায় শাড়ী কিনতে আর আপনি যাবেন জহির এ।সি মার্কেট সিরিয়ালের মতো পাঞ্জাবী কিনতে। ঃ-}

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।