ফেরা

ফকির লালন এর ছবি
লিখেছেন ফকির লালন (তারিখ: শুক্র, ২২/০৭/২০১১ - ১২:৫৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমাদের জোস্ন্যালোকিত মফস্বলে এখন জোনাকিদের ভিড়, কুপির আলোয় দূর থেকে ভেসে আসে শিউলীর ঘ্রাণ, তার দমে বুক ভরে অচেনা আভায় আমি দেয়ালের সাথে তোমার অবয়বহীন ছায়ার রহস্য খুঁজে ফিরি।

আমাকে তাড়া করে আমাদের রৌদ্র-দিন, আমাদের জোস্ন্যা-দিন, বর্ষা-দিন, আমাদের সব-দিন-হারানো-দিন।

বুঝি তাই, আজকাল রাত বড়ো ভালো লাগে, মনে হয় অসহিষ্ণু দিনের অপার ব্যর্থতা বিস্মৃতির অতলান্তে হারিয়ে এমন জ্যোৎস্নাতাড়িত হওয়া না জানি কতো অনেক-জন্মের ভাগ্য! বহুবর্ষী পুকুর ঘাটে বসে দেখি ক্যামন করে বুভুক্ষু পানি গিলে খায় আস্ত চাঁদ, তোমার শরীর থেকে সাঁতার শেষে সরপুটির মতো ক্যানো রূপা ঝরে পড়ে সে রহস্য উদঘাটিত হয়, জানি আমাদের পুকুরে তোমার আর চাঁদের গোপন মিলিত অভিসার। দেখো, আমি একদিন এই পুকুরেই ঠিক ডুবে মরবো।

টিভি দেখে দেখে পঁচে যাওয়া চোখ ভুতুম প্যাঁচার সাথে বহুকাল পর একটা সম্পূর্ন পূর্নিমা আবিষ্কার করে।

আমারো যে নিয়তি শুধু জেগে থাকবার, অ-ন্ধ-কা-রে।


মন্তব্য

তানিম এহসান এর ছবি

কি অদ্ভুত করে লিখেছেন, কি অদ্ভুত লাগলো পড়তে, পড়ি, আবার পড়তে ইচ্ছে করে, আমি ফোন করে আমার এক বন্ধুকে আবৃত্তি করে শোনানোর বৃথা চেষ্টা করলাম। আপনার লেখা এই প্রথম পড়লাম, বাকি লেখাগুলো পড়বার একটা অবিনাশী ইচ্ছে জাগ্রত হলো। বিমুগ্ধ আবেশে শুধু বলি - তথাসতু তথাসতু!!

অনার্য সঙ্গীত এর ছবি

দারুণ!

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

মৃত্যুময় ঈষৎ এর ছবি

অসাধারণ কবি অসাধারণ চিত্রালংকার...................... চলুক

অট: আগের 'শিরোনামহীন' কবিতাটিতে মন্তব্য করেছিলাম, পোস্টটি মুছে ফেলেছিলেন, কিন্তু পরে আর নীড় পাতায় দিলেন না যে কবি?

মৌনকুহর. এর ছবি

চলুক

নিবিড় এর ছবি
নীড় সন্ধানী এর ছবি

আপনার লেখা বাক্যগুলোর মধ্যে কি যেন থাকে......টানে!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

তিথীডোর এর ছবি

চমৎকার লাগলো কবি।
চলুক চলুক

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

যুধিষ্ঠির এর ছবি

দারুণ লাগলো! চলুক

আশালতা এর ছবি

দারুন লেখা !! অনবদ্য !!

----------------
স্বপ্ন হোক শক্তি

ফকির লালন এর ছবি

সবাইকে অনেক অনেক শুকরিয়া।

ফকির লালন এর ছবি

ইন্টারনেট প্রবেশ ঠিক হচ্চেনা, অভ্র ডাউনলোড করা যাচ্চেনা, সব মিলিয়ে একটা গোলমালে হারিয়ে গেলো------

কড়িকাঠুরে এর ছবি

দারুণ...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।