পরামিত্রিক

জি.এম.তানিম এর ছবি
লিখেছেন জি.এম.তানিম (তারিখ: শুক্র, ৩০/১১/২০০৭ - ৮:৩৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বিন্দু বিন্দু গড়ে ওঠা নদী
আজকে চলার পথে থামে যদি
আমার সরল প্রেম তবু জেনো
থামবেনা পেলে বাধা কোনো ॥

তোমার চোখের বক্ররেখা
দিগন্ত দূরে যত যায় দেখা-
আমি তার সমান্তরাল পথে
ত্রিভূজ প্রেমের সূত্র হতে
বদ্ধ ক্ষেত্রটাকে ছিন্ন করে
তোমার স্পর্শক থেকে যাই চলে দূরে ॥

ছড়িয়ে দিয়ে সমদ্বিবাহু
যাই কেটে বৃত্তচাপ, যাই কেটে রাহু ।
অতঃপর স্বর্গ-সমতলে
তোমার আমার দেখা হলে
এক বৃত্তে আমাদের ইতি-
এই কি জ্যামিতি?


মন্তব্য

মৃন্ময় আহমেদ এর ছবি

সরল জ্যামিতি কঠিন বক্তব্য।

পরামিত্রিক মানে আমি জানি না। অনুমান করার চেষ্টা করেছি মন খারাপ

আর নয় অকারণ দুঃখ দুঃখ খেলা
এবার হাসিমুখ নিশিদিন সারাবেলা

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

হাসান মোরশেদ এর ছবি

আমি ও তো জানিনা। তানিমের সাথে পরিচয় হয়নি এখনো । কবিতা ভালো লাগলো । আরো লিখুন ।
-----------------------------------------
মৃত্যুতে ও থামেনা উৎসব
জীবন এমনই প্রকান্ড প্রচুর ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

বিবাগিনী এর ছবি

‌‌খুব সুন্দর!! হাসি
::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

আরশাদ রহমান এর ছবি

হ্যা আরো লিখুন।
সম্পাদ্য হইলে বেশী জটিল না মনে হয়। উপপাদ্য কঠিন লাগতো হাসি

ইশতিয়াক রউফ এর ছবি

পড়ছি, চলুক। সচলায়তনে স্বাগতম।

মাশীদ এর ছবি

আরে জটিল!
আরো চলুক!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

দ্রোহী এর ছবি

ওরে খাইছে, কবিতা ভাল হইছে। কেন জানি মনে হল সুর দিলে ভালই লাগবে। সুরকাররা কেউ টেরাই দিবেন নাকি?


কি মাঝি? ডরাইলা?

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ত্রিভূজ প্রেমের সূত্র হতে

খাইছে! হাসি

স্বাগতম ভ্রাত।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

জি.এম.তানিম এর ছবি

সকলকে ধন্যবাদ। পড়ার জন্যে ও মন্তব্য করার জন্যে।
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

বিবাগিনী এর ছবি

তানিম আপনার মুন্ডু কেটে খাই টাও আপনার লেখা ? দেঁতো হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

জি.এম.তানিম এর ছবি

জ্বি $)।
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

জি.এম.তানিম এর ছবি

একটা নন্সেস লেখার অপচেষ্টা করেছিলাম, ফলাফলটা পরের ব্লগে দিব কি না ভাবছি
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।