এখন...আমি...

জি.এম.তানিম এর ছবি
লিখেছেন জি.এম.তানিম (তারিখ: বুধ, ০৫/১২/২০০৭ - ৯:৪৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

এখন আমি জানি আকাশ অনেক বড়,
তবুও পাখি আসে মাটির কাছে ফিরে,
এখন আমি জানি প্রবল ঝড়ের রাতে
নিজের খেয়াল মত বজ্র আকাশ চিরে।

এখন আমি জানি ঘাসের ফুলে ফুলে
অগোচরে কত রঙ জমানো থাকে,
এখন আমি জানি স্মৃতির অন্তরালে
দেখা হবে কোন চেনা পথের বাঁকে।

এখন আমি জানি মেঘের রঙ নীল
তার বুকের মাঝে দুঃখ বাঁধে বাসা,
এখন আমি জানি তোমার পথপাশে
মরা ফুলের মত আমার ভালোবাসা।

এখন আমি জানি শহর ঘর বাড়ি
থমকে যাবে যেন মেঘের আনাগোনা,
এখন আমি জানি কতটা কান্না থেকে
কবিতা জন্ম হয়, তুমিই জানলে না।

#০৫-১২-০৭


মন্তব্য

অনিকেত এর ছবি

এখন আমি জানি শহর ঘর বাড়ি
থমকে যাবে যেন মেঘের আনাগোনা,
এখন আমি জানি কতটা কান্না থেকে
কবিতা জন্ম হয়, তুমিই জানলে না।

দারুন লাগল। আরো আসুক।

ইশতিয়াক রউফ এর ছবি

দুর্দান্ত!!

হাসান মোরশেদ এর ছবি

-----------------------------------------
মৃত্যুতে ও থামেনা উৎসব
জীবন এমনই প্রকান্ড প্রচুর ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।