সুখে, সুস্থ অসুখ

গৌতম এর ছবি
লিখেছেন গৌতম (তারিখ: বিষ্যুদ, ০৫/০৬/২০০৮ - ১:০৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

‘অভিশপ্ত এক জীবন-ধরনের মালিক আমি। কাউকে খুশি করতে পারি নি কখনো, সুখী করা তো আরো বহু জীবনের সমন্বয়। অদ্ভুতুরে ধরনের জীবনটাকে তাই আমি ফেলে দিতে চাই আমার জীবন থেকে’ – অনন্ত সহস্র স্বর্গের পথ উড়ে চিরকুটটি যখন ভেসে আসছিলো পৃথিবীসীমায়- সুখের একটি অসুখ ছুঁয়েছিলো মেয়েটির ওষ্ঠে।

*

পরিত্যক্ত বাড়ির দক্ষিণ কিন্তু পরিত্যক্ত মাঠের উত্তর কোণে দু’হাঁটুর ভেতরে মাথাটিকে বসিয়ে অসুখের কোনো এক সুখ অন্বেষণে ব্যস্ত ছেলেটির কয়েকটি চুল দুলে উঠেছিলো চিরকুট যাওয়ার বাতাসে।

*

প্রেরক-প্রাপকের সুখ থাকে বার্তাবাহকের পুলিন্দায়। উড়ে যাওয়া চিরকুট সুখী হতে পারে কি কখনো?


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

ভালো লাগলো।
কীর্তিনাশা

রায়হান আবীর এর ছবি

অভিশপ্ত এক জীবন-ধরনের মালিক আমি। কাউকে খুশি করতে পারি নি কখনো, সুখী করা তো আরো বহু জীবনের সমন্বয়। অদ্ভুতুরে ধরনের জীবনটাকে তাই আমি ফেলে দিতে চাই আমার জীবন থেকে’ – অনন্ত সহস্র স্বর্গের পথ উড়ে চিরকুটটি যখন ভেসে আসছিলো পৃথিবীসীমায়- সুখের একটি অসুখ ছুঁয়েছিলো মেয়েটির ওষ্ঠে।

একদম নিজের কথা বলে মনে হচ্ছে।

গৌতম এর ছবি

... এটা যেনো কারো নিজের কথা বলে মনে না হয়! আমরা কেউ যেন এই কথাগুলো কখনো না বলি।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ...ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

মুজিব মেহদী এর ছবি

অদ্ভুতুরে ধরনের জীবনটাকে তাই আমি ফেলে দিতে চাই আমার জীবন থেকে

পড়ে কেবলই মনে হচ্ছে, এরকম একটি বাক্য আমি কেন লিখতে পারলাম না!
................................................................
আমার সমস্ত কৃতকর্মের জন্য দায়ী আমি বটে
তবে সহযোগিতায় ছিল মেঘ : আলতাফ হোসেন

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

শাহীন হাসান এর ছবি

কোনো এক সুখ অন্বেষণে ব্যস্ত ছেলেটির কয়েকটি চুল দুলে উঠেছিলো চিরকুট যাওয়ার বাতাসে।
ভাল লাগলো ...।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

সুলতানা পারভীন শিমুল এর ছবি

প্রেরক-প্রাপকের সুখ থাকে বার্তাবাহকের পুলিন্দায়। উড়ে যাওয়া চিরকুট সুখী হতে পারে কি কখনো?
দারুণ লিখেছেন।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

গৌতম এর ছবি

কীর্তিনাশা, মুজিব মেহদী, শাহীন হাসান, সুলতানা পারভীন শিমুল- আপনাদের সবাইকে ধন্যবাদ।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ...ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।