দাসেরে করিও ক্ষমা

হাসান মোরশেদ এর ছবি
লিখেছেন হাসান মোরশেদ (তারিখ: মঙ্গল, ৩০/০৫/২০০৬ - ১১:০৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

গনিকা আমার অপ্সরা প্রিয়তমা
শাড়ী খুলে রেখে পরো আকাশের নীল,
যুগল কুসুমে থরো থরো অনুপমা
চোখ দুটো হোক স্বপ্নের গাঙচিল ।

গনিকা আমার অপ্সরা সোনামনি
আঙ্গুঁলে বাজাও রুপার মুদ্্রা টাকা,
শংখিনী ফনা তোলো তুমি এক্ষুনি
বিষে ভরে যাক বাদশাহী আংরাখা ।

নেহাত ভৃত্য বাদশাহী করি কেনো?
তুমি প্রিয় তুমি জানো নাকি শাহজাদী?
পকেটে তোমার মোহরের ধ্বনি যেনো
সসাগরা দেশ,পৃথিবী করেছে বাদী ।

আমারই কেবল, আমারই হে প্রিয়তমা
তুমি তো আমার স্বদেশের শাহজাদী
যুগল কুসুমে থরো থরো অনুপমা
তুমি তো আমার সোনামনি শাহজাদী ।

গনিকা আমার অশলীল অভিমান
তবু ও যখন দুর্ভিক্ষের অমা
গ্রাস করে দেশ , নাভিতে সবুজ ধান
বুনে দিয়ে তুমি 'দাসেরে করিও ক্ষমা' ।

[আবুল হাসানের এই অসম্ভব প্রিয় কবিতাটা পড়লাম ব হুদিন পর । ধন্যবাদ রাসেল(.......) । ]


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।