!!!হায় জীব্রান!!! [ প্রিয় সাদিক ও হযবরল, আপনারা কবিরে হত্যা করলেন!]

হাসান মোরশেদ এর ছবি
লিখেছেন হাসান মোরশেদ (তারিখ: বিষ্যুদ, ২২/০৬/২০০৬ - ৯:২৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


। ।
দৃষ্টির জানালায় বসে তুমি পথচারীদের দেখো
বামদিকে চলে যায় সন্ন্যাসিনী
ডানদিকে হেঁটে চলে যান দেহোপজীবিনী,
সরলভাবে তুমি বলতে পারো----
"আহা একজন কত মহৎ
আর অন্য জন ঘৃন্য পাপী''---
তারপর তুমি চোখ বন্ধ করলে শুনবে কে যেন
ফিসফিস করে বলছে,
''একজন প্রার্থনার মধ্যে আমাকে খুঁজে পায়,
অন্যজন কাতর যন্ত্রনায়,
আসলে এই দুজনেরই শক্তি প্রাচুর্যের মধ্যে
আমার শক্তিরই নিকুঞ্জ বন-----"
--------------------------------------

। ।
ওরা বলেছিল
যদি তুমি নিজেকে জানতে পারো , তাহলে
অন্য সবাইেেক জানতে পারবে,
আমি উত্তরে বলেছিলাম,
''আসলে যখন আমি সমস্ত মানুষকে খুঁজতে যাব
তখন হ্যাঁ তখনই কেবল,
আমার আমিকে জানতে পারব"----
। ।
---------------------------------------
। ।
যারা তাদের নোংরা হাত তোমার পোশাকে
মুছতে চায়
তাদের তোমার পোশাকটি দিয়ে দিও,
কারন তাদের আবার প্রয়োজন পড়বে
যে পোশাকে তোমার আর কোনো প্রয়োজন নেই
। ।
--------------------------------------

জীব্রান কে?
ও ই যে পাগলটা কবি ছিল, ভীষন নির্জন অথচ অন্তরংগ ছিল ---যার ভাবনা আমাদের সাজানো মিথ্যেকে একটু হলে ও চমকে দেয় ।

আহা যাই হোক ও ই ব্যটা তো বাহায়ী ছিল, মুসলমান ছিলনা ।
আপনারা মুসলমানের ব্যটারা কেনো ও ই সব পড়তে যান?


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।