। । স্বীকারোক্তি । । আবু হাসান শাহরিয়ারের কবিতা

হাসান মোরশেদ এর ছবি
লিখেছেন হাসান মোরশেদ (তারিখ: বিষ্যুদ, ১৯/১০/২০০৬ - ৮:৪৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


[
বিদেশ বিভূঁয়ে মাঝে মাঝে নি:শ্বাস ফিরিয়ে দেয় ডায়েরীতে টুকে রাখা কিছু প্রিয় কবিতা । এই কবিতাটা এখানে তুলে দিলাম আরেক ভালো লাগা স হ ব্লগার অরূপ এর জন্য
]

আমি ঈশ্বরকে বিশ্বাস করে ঠকেছিলাম
পুরুত রাজাদের হাত থেকে সে আমাকে রক্ষা করতে পারেনি;

আমি দ্্রোণকে বিশ্বাস করে ঠকেছিলাম
আঙুলদক্ষিণা নিয়ে সে আমার সপ্তশরবিদ্যা হরন করছিলো;

আমি সিজারকে বিশ্বাস করে ঠকেছিলাম
সিংহাসন পাওয়ার পর সে তার দাসবন্ধুদের মনে রাখেনি;

আমি রাশিয়াকে বিশ্বাস করে ঠকেছিলাম
শপথবাক্য পাঠ করিয়ে সে নিজেই তা রক্ষা করেনি;

আমি বন্ধুদের বিশ্বাস করে ঠকেছিলাম
যুদ্ধ শেষ না-হতেই তারা সবাই আত্নসমর্পন করেছে;

তারপর থেকেই আমি একজন সম্পূর্ণ অবিশ্বাসী মানুষ;


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।