। । কাজলরেখার ছেলে আমি, বাবা সুঁচকুমার । ।

হাসান মোরশেদ এর ছবি
লিখেছেন হাসান মোরশেদ (তারিখ: শনি, ০৩/০৩/২০০৭ - ৯:৩৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


স্মৃতিতে,শিয়রে নীল জল । গভর্াধারে জড়াজড়ি করেছিলাম দুই সহোদর । সে বোধ করি রাজপুত্তুর ছিলো । এসেছিলো , ভাল্লাগেনি, চলে গেলো ।

মানুষে র মতোই বড়বেশী বোকা ছিলাম , বোকা বলেই বিস্ময় ছিলো, বিস্ময় ছিলো বলেই থেকে যাওয়া হলো ।
হায়! সেই বিস্ময় আজো ফুরোলোনা আমার ।

নি:শ্বাস পুরনো হয় আরেকটু, দেয়ালে কালো বেড়ালের থাবা আরো এক , আরো এক দাগ জমে বল্কলে ।
কড়িকাঠে স্মৃতি জমে । সেমেটিকের মিথের ন্যায় ঘ্রানময় বিগত শোক,ক্ষোভ, অভিমান । কারো কারো দেয়া কথা, কারো জন্য অপেক্ষা, কাউকে খুব আঁকড়ে ধরে শস্যের উর্বরতা ।সন্তাপের আগুন তবু নিউরেনের ফাঁকফোকরে দু' একটা স্বপ্ন কনা ।

হয়না কি এমন তোদের স্বর্গে? স্বর্গের রাজপুত্তুর সহোদর আমার । অমরাবতী মেয়েরা বোঝি মেতে উঠে উৎসবের আয়োজনে!

আজ বাতাসে সেই উৎসবের রেনুমাখা । এই দিনে আমাদের দু জোড়া চোখ প্রথম পৃথিবী দেখেছিলো । আজো একা একা বুনে চলি সেই বিস্ময়, ব্যাথিত বিষাদ...

আমাকে মনে আছে ভাই? আমি তোর অর্ধেক নির্বাসন, আমি কাজল রেখার ছেলে, বাবা সুঁচকুমার!

। । মার্চ 3 , প্রথম প্রহর । ।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।