পলিমেরিক ০১

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: শুক্র, ১৭/১০/২০০৮ - ১১:৫৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

পলিটিক্যাল লিমেরিক এর পোর্টম্যান্টো সংস্করণ এই পলিমেরিক। অনিয়মিতভাবে লেখার চেষ্টা করবো।

১.
ফুঁসিয়া উঠিছে মোল্লার দল, নাই নাই ওরে পার্ডন
লালনমূর্তি দেখিয়া হয়েছে মৌলবিদের হার্ডন!
সরকার শুনে কেঁপে ওঠে ডরে
মোল্লারা যদি লাঠিপেটা করে?
তড়িঘড়ি তারা মূর্তি নামায়ে করে বৈঠক আর ডন।

২.
পুলিশ খুঁজিছে আঁতিপাতি করে, মুজা রাজাকার পলাতক
তর সয় নাই তার একদমই মিডিয়া এ কথা বলা'তক।
সাথে লয়ে তার চুনোপুঁটিচ্যালা
উপদেষ্টার সাথে বসে ম্যালা
করিছে মিটিং, দেখে পেট ফেটে হাসি উঠে আসে গলা'তক।

১+২.
জিয়া ইন্টারন্যাশনাল? সে তো এদেশে ঢোকার পথ, না?
শুভকাজে আর নয় বেশি দেরি করে ফ্যালো ওর খতনা।
টুপিদাড়ি আর হিজাবনিকাবে
উড়োবন্দর ছেয়ে ছেয়ে যাবে ...
বন্ধু হে, এ তো রাজনীতি, কোনো কলা বেচিবার রথ না!


মন্তব্য

মূলত পাঠক এর ছবি

দুর্দান্ত !! আপনার কাব্যপ্রতিভায় মুগ্ধ হলাম।

পরিবর্তনশীল এর ছবি

এক নাম্বার মারাত্নক। দুই নাম্বার (মারাত্নক- ১)- তিন নাম্বারটা (মারাত্নক- দশমিক ৫)
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

রণদীপম বসু এর ছবি

টুপিদাড়ি আর হিজাবনিকাবে
উড়োবন্দর ছেয়ে ছেয়ে যাবে ...

বসাবে পাহারা গণিমত খুঁজে
কোনখানে কয়টা মেয়ে যাবে !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

দুর্ধর্ষ!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
Life is what happens to you
While you're busy making other plans...
- JOHN LENNON

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

হিমু এর ছবি

দাঁড়া মোজাটা খুলি। পায়ের কোন আঙুলে চুম্মা দিতে চাস? দেখিস দোস্ত, গন্ধ কিন্তু! আমার মোজার গন্ধে কিন্তু উল্টাদিকের বাসার ভাড়াটিয়া দুইদিন পর পর যায় গিয়া।


হাঁটুপানির জলদস্যু

ধুসর গোধূলি এর ছবি

- দেখ আমি কইলাম একটা ভালো কথা কইছিলাম, তুই সেইটারে গুঁতাইয়া কই নিয়া গেলি। জনগণ সাক্ষী থাকলো, পরেরবার ধুগোর মুখ খারাপ হইলে কইলাম তুই দায়ী! হো হো হো
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

স্নিগ্ধা এর ছবি

চমৎকার এবং চমৎকার!!

প্রকৃতিপ্রেমিক এর ছবি

শিরোনাম টা খেয়াল করুন--- তার মানে এরকম বোমা আরো আসতেছে হাসি

অনিকেত এর ছবি

সুবহানাল্লাহ, মাশাআল্লাহ---- ইন্না লিল্লাহ--

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি ভাবছিলাম আপনার প্রাক্তন প্রেমিকা পলিরে নিয়া বুঝি কিছু লিখছেন...

এখন দেখি, এইটা বিরাট ছড়া...
ফাটায়ালছেন তো দেখি।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুজিব মেহদী এর ছবি

'পলিমেরিক' এক চমৎকার উদ্ভাবন।
চলুক।
................................................................
তোমার হাতে রয়েছি যেটুকু আমি, আমার পকেটে আমি আছি যতটা, একদিন মনে হবে এটুকুই আমি, বাকি কিছু আমি নই আমার করুণ ছায়া

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

আকতার আহমেদ এর ছবি

দুর্ধর্ষ ছড়া..
আমি বুঝিনা এই পুলা নিয়মিত ছড়া লিখেনা ক্যান !

ধুসর গোধূলি এর ছবি

- ভাই, এই পুলা নিয়মিত ছড়া লিখলে গোটা ইন্টারনেট জোড়া নিয়মিত খাইস্টা জোকস লেখবো ক্যাঠা?
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

কনফুসিয়াস এর ছবি

দশ তারা!
-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

মুসলিমাহ এর ছবি

শেষ কথাটা আপনার থাকলো, অনেক নতুন যুক্তি তুলে, খোঁচা দিয়ে, ব্যক্তিআক্রমন করে, তারপর সচলায়তন হয়ে এসে মন্তব্য করার সুযোগ বন্ধ করে দিলেন? খুব ফ্রেইমড তর্ক। হিমুর আবেগময়ী এবং ডিজাইনড শেষ বক্তব্যের জন্য তালিয়া। দারুন আপনার এথিকস, মুগ্ধ! আরও পলিমেরিক লিখুন, পলিটিক্স করুন, এথিকস নিয়ে পলিগ্যামি করুন। সুখে থাকুন। বিদায়।

হিমু এর ছবি

একদমই ভুল বুঝবেন না। আমিও এখানে একজন সাধারণ ব্লগার। কর্তৃপক্ষ ছাগু কনটেন্টের ব্যাপারে খুবই নির্দয়। আপনার সাথে যে মধুর বাহাস হচ্ছিলো, তা কর্তৃপক্ষ বাহাদুর অনুমোদন করেন না। আপনি চাইলে আমার রয়েসয়ে ব্লগে গিয়ে তর্ক করতে করা যেতে পারে। আপনার মনে যদি কোন কারণে সন্দেহ হয় যে সচলায়তন নিকের সুবিধা নিয়ে আমি রণে ভঙ্গ দিয়েছি, আপনি রয়েসয়ে-তে গিয়ে তর্ক এগোতে পারেন। ওখানে আপনার সদ্য বাবা হওয়া বন্ধুটি এসে গালমন্দ করে পরিবেশ ঘোলা না করলে আমাদের তর্ক সুদূর চীন পর্যন্ত বিস্তৃত হতে পারে।

পলিমেরিকের জন্যে যে আপনি দো'আ করলেন, সে জন্যে ধন্যবাদ। পলিটিক্সে উৎসাহ নেই। এথিকস নিয়ে নয়, এমনিতেই পলিগ্যামির তৌফিকের জন্যে একটু দো'আ করবেন। আজকাল শকুনের দো'আ-ও নাকি কাজে লাগে শুনেছি হাসি ... আর আপনি তো আপনিই।

যদি রয়েসয়েতে তর্ক না এগোন, তাহলে সুখে থাকুন আপনিও। আলবিদা, আহলান ওয়া সাহলান :)।


হাঁটুপানির জলদস্যু

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।