একটি বার জিতে হেরে চলছি অনেক বার

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: সোম, ১৫/১২/২০০৮ - ৫:২৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বার বার হেরে যাচ্ছি, একটি বার জিতে বার বার হেরে ঝরে পড়ছি বিজয়ীর ঝাঁক থেকে। আমারই রক্তাক্ত শরীর মুখে করে হাঁপাতে হাঁপাতে হন্তারকের ধোঁয়া ওঠা বন্দুককে গরম ভাত ভেবে তার কাছে ফিরছে সশস্ত্র কুকুর। আকাশ কালো করে দেখতে পাই হেসে উঠছে এক একটি কৃষ্ণপক্ষের দাঁতের পাটি। দমকা হাওয়ায় কে উড়ছে ও, আমার লাল সবুজ?

অথচ আমিই তো ছিলাম লক্ষ লক্ষ ঘরে মাটিতে লুটিয়ে, যখন আমার পিতাকে টেনে হিঁচড়ে বার করে গুলি করে হত্যা করা হয়েছে, আমার মাতাকে করা হয়েছে ধর্ষণ, আমার রক্তধারা গড়িয়ে মিশেছে পুড়তে থাকা বাংলাদেশের গনগনে তন্দুরে, আর সেই আমিই আজ অস্ফূটে হারতে হারতে পেছনে কুষ্ঠরোগীর হাত রেখে বলছি, হে বেতাল মেরুদন্ড, আমি কি তবে যিশু, আর তুমিই কি আমাকে ধারণ করছো ক্রুশ হয়ে?

পান করো আমার রক্ত একটি দীর্ঘ চুমুকে, এক একটি হাড় খুলে নিয়ে দিও তোমাদের বিষন্ন কামারদের, একদিন খুব মদমত্ত হয়ে সেইসব ধারালো অস্থি নিয়ে পথে নেমো আমার বন্ধুরা, এক একটি নির্বিঘ্নভ্রমণে রত শূকরকে বিদ্ধ করো, আর অট্টহাস্যে আকাশকে স্মরণ করিও প্রপিতামহের দেখা ভোরগুলির কথা।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

একটা পাঁচতারা দিতে ইচ্ছে করছে। অতিথিদের রেটিং সুবিধা টা আপাতত দেওয়া যায় না?

-
সুশান্ত

হিমু এর ছবি

ধন্যবাদ। তারা তো অতিথি হয়েই দিলেন হাসি


হাঁটুপানির জলদস্যু

ইশতিয়াক রউফ এর ছবি

আপনার হয়ে আমি দিয়ে দিলাম। আমারটা তোলা থাকলো।

অতিথি লেখক এর ছবি

এই কয়দিন আসলেই মন খারাপ। চারদিকে উলটাপালটা কাজ-কাম দেখে পুরো হতাশ। আমার হতাশাই ফুটে তুলেছেন নিখুত ভাবে। আবারো ধন্যবাদ। ইশতিকে ও।
-
সুশান্ত

ধুসর গোধূলি এর ছবি

- ভীষণ লাগলো!

একটা ক্যাম্পেইন করা যেতে পারে শূয়োরের বাচ্চারা যে যে আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে আমাদের জাতীয় সংসদের, সেই আসনগুলো'র এলাকায় আরও তীব্র জনমত তোলা যায়!

"প্লীজ, নো ভোট ফর দ্য ব্লাডি ভ্যাম্পায়ারস্!"
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মাল্যবান এর ছবি

অসাধারন!!

হিমু এর ছবি

ধন্যবাদ। লগ ১৯৭১ প্রকল্পে আপনার মূল্যবান ইনপুটের জন্যে সাগ্রহে অপেক্ষা করছি।


হাঁটুপানির জলদস্যু

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

চলুক

বিপ্রতীপ এর ছবি

আপনাকে স্যালুট ... চলুক

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

নির্বাক এর ছবি

অদ্ভুত! অসাধারন! আরও কিছু বলতে ইচ্ছাহচ্ছে খুঁজে পাচ্ছিনা। পছন্দের পোস্টে নিয়ে নিলাম।

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

নির্বাক এর ছবি

অদ্ভুত! অসাধারন! আরও কিছু বলতে ইচ্ছাহচ্ছে খুঁজে পাচ্ছিনা। পছন্দের পোস্টে নিয়ে নিলাম।

_________________________________________
তুমি মহারাজ সাধু হলে আজ
আমি আজ চোর বটে!

নুরুজ্জামান মানিক এর ছবি

আমি অভিভুত !
অসাধারন ছাড়া আর কি লিখব !
এত ভাল লেখেন কেমনে ?

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সুলতানা সাদিয়া এর ছবি

শেষ বাক্য কয়টি বুকে বিঁধে গেল।

-----------------------------------
অন্ধ, আমি বৃষ্টি এলাম আলোয়
পথ হারালাম দূর্বাদলের পথে
পেরিয়ে এলাম স্মরণ-অতীত সেতু

আমি এখন রৌদ্র-ভবিষ্যতে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।