রেজোলিউশন ২০০৯

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: শনি, ০৩/০১/২০০৯ - ৮:২৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ঝোলপাতিয়ায় কোন দুঃখ নেই, আছে শুধু হর্ষের রাজধানী। সেখানে ঋতুরা থাকে ছয় বোন, পাশাপাশি বাড়ি। সেখানে শরতে মেঘ বর্ষার মেঘের চেয়ে ফর্সা বলে হেমন্তে কোন মেঘ নেই। ঝোলপাতিয়ার শীতে সকালে নরম রোদে বসে লোকে ভাঁপা পিঠা খায়, বাচ্চাদের তালমিছরি কিনে দেয় তাদের বাবারা। ঝোলপাতিয়ায় সব দুপুর রোদের সাথে কথা বলে পুকুরে চালতাখসা শব্দের সঙ্কেতে। ঝোলপাতিয়ার সব মিষ্টি মেয়ে শাড়ি পড়ে, তাদের শায়ার রেখা সতর্ক তরুণ চোখে ধরা পড়ে সততই। কলেজে ঘন্টা বাজে, নদী আর ফুলের নামে অঙ্কিতারা হাসিতে বিকেলটাকে ক্লান্ত করে সন্ধ্যা নামায়। সেখানে জোনাকি আছে, ল্যাম্পপোস্টও আছে, আছে চাঁদ।

ঝোলপাতিয়ার সব সৈকতের তিনচোখো নারকেল উপকূলে অতন্দ্র পাহারা দিয়ে যাচ্ছে কয়েক দশক ধরে। ২০০৯ এ আমি ঠিক ঠিক সাগরে ভাসাবো ভেলা। ঝোলপাতিয়ার কোন নির্জন বিকেলে বসে পুকুরপাড়েই আমি তোমার সঙ্গে বসে এক কাপ খয়েরি চা খাবো। এই রেজোলিউশন লিখে দেখো বোতলে ভরেছি, ঝোলপাতিয়ায় গিয়ে ভাসাবে তা ঢেউয়ের হরকরা।

বন্ধু, তুমি পাত্র তোলো আজ এই পরম শপথে। পান শেষে বোতলটা ধার দিও. ঝোলপাতিয়ায়, আমার বার্তার জন্যে সৈকতে ঝিনুক গুণছে কেউ।


মন্তব্য

দ্রোহী এর ছবি

চিয়ার্স। ঠিক এই মুহুর্তে সামান্য শ্যাম্পেন খাচ্ছিলাম। বোতলও প্রায় খালি হয়ে এসেছে। ঠিকাছে দিমুনে বোতলটা।:D

ধুসর গোধূলি এর ছবি

- আমার বিড়ির প্যাকেট খালি। পানি আর দুধ ছাড়া ঘরে আর কিছু নাই!

কবিতা ট্যাগ দেখে মনে হলো, তুই অনেকদিন খাচড়া খাচড়া কবিতা লেখস না!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অবাঞ্ছিত এর ছবি

মাথার দুই মিলিমিটার উপর দিয়া গেসে...

তয় চিঠি পাউক হাসি

__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

স্পর্শ এর ছবি

সুন্দর।
....................................................................................
ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

অতন্দ্র প্রহরী এর ছবি

বোতল পাঠিয়েছি একটা। তা, ফান্টা চলে তো, না? চোখ টিপি

কবিতাটা সুন্দর।

ভূঁতের বাচ্চা এর ছবি

সাথে একটা ভদকার বোতল লাগার কথা !

-------------------------------------------

--------------------------------------------------------

দ্রোহী এর ছবি

হিমু লিখেছেন:
বন্ধু, তুমি পাত্র তোলো আজ এই পরম শপথে। পান শেষে বোতলটা ধার দিও. ঝোলপাতিয়ায়, আমার বার্তার জন্যে সৈকতে ঝিনুক গুণছে কেউ।

হিমু আরেক পোস্টে বলেছেন ২০০৯ সালে তিনি "বাল" বলা থেকে বিরত থাকবেন।

নাহ!! আমার সন্দেহ দিন দিন বাড়ছে। ব্যাটা হয় গোপনে বিয়ে করে ফেলেছে অথবা কোন সুন্দরী তার নাকে দড়ি দিয়ে হিড়হিড় করে টানছে।

ধুসর গোধূলি এর ছবি

- শোনেন, আপনে জ্ঞানী মেম্বর, বেশি কিছু কওয়া লাগে না। তারপরেও সুযোগ পাইলে বলাই'দা কিংবা আল হাসিবি আল উলমী-রে জিগাইয়েন। সত্য ঘটনা জানবার পারবেন। তয়, বদ্দারে ভুলেও জিগাইয়েন না। ব্যকরণের ঠেলায় নিজেই ভুইলা যাইবেন প্রশ্ন কী আছিলো! অবশ্য বদ্দা এখন নিজেই চিপায় আছে। চোখ টিপি

বাকি থাকলাম আমি। হিমু দোস্ত মানুষ তায় আবার মোটারাম। কী আর কমু আমি! মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

...তবে তা-ই হোক ।

ভূঁতের বাচ্চা এর ছবি

ভাল লাগল হিমু ভাইয়ের খাচড়া কবিতা !
ট্যাগ না দেখেই পড়া শুরু করেছিলাম, অন্যকিছু মনে হচ্ছিল শিরোনাম দেখে। পরে দেখি কবিতা কবিতা গন্ধ আছে !

---------------------------------

--------------------------------------------------------

অতিথি লেখক এর ছবি

খুবই ভালো লেগেছে। তবে মস্তিষ্কের মইধ্যে ঠিকমত সিধায় নাই।
(মহসীন রেজা)

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমার বার্তার জন্যে সৈকতে ঝিনুক গুণছে কেউ...
চমৎকার লাগলো কবিতাটা।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাল্যবান এর ছবি

গুগুল সার্চ দিয়া পাইলাম না ঝোলপাতিয়া, নাইলে অক্ষণই গিয়া দেইখা আইতাম জায়গাটা। আমার খুব পছন্দ হইছে।

মাল্যবান এর ছবি

গুগুল ম্যাপে তো পাইলাম না ঝোলপাতিয়া নাইলে অক্ষণই গিয়া দেইখা আসতাম। খুব পছন্দ হইছে আমার জায়গাটা।

সৌরভ এর ছবি

চমৎকার।
কবিতা অনেকদিন পরে পাখা মেললো।


আবার লিখবো হয়তো কোন দিন

সাইফুল আকবর খান এর ছবি

সুন্দর লাগলো অনেক। হাসি

-----------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।