জ্বর জুর্নাল

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: শুক্র, ২২/০৬/২০০৭ - ৯:৫৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

জ্বর হলে দুর্বল হয়ে যাই। খুব অসহায় লাগে নিজেকে, মনে হয় আমার আর নিজের কিছু রইলো না।

আমার জ্বর হওয়া মানেই ১০৩ ডিগ্রী, আর ঢাকার এই বিশ্রী আবহাওয়ায় আমি কাবু হয়ে পড়েছি একদম। এই টিপটিপ বৃষ্টি, এই চটচটে ঘেমো গরম, একটা দুটা নিরীহ হাঁচির পর শুরু হয় প্রলয়ঙ্করী গঙ্গা যমুনা, সাথে জঘন্য মাথাব্যথা। নাকের জলে চোখের জলে একাকার হয়ে একটা হিস্টাসিন আর একটা প্যারাসিটামল গলাধকরণের পরদিন ভোর থেকে জ্বর।

জ্বর হলেও অবশ্য আমার শুশ্রুষার অভাব হয় না। আমার মা একটু পর পর এসে জ্বর মাপেন, মাথায় পানি ঢেলে দেন, টুকটাক জ্বরের পথ্য বানিয়ে খাওয়ান। আমার জ্বর হওয়া মানেই আমার মায়ের খাটাখাটি। আমি জ্বর হওয়ার জন্য কেন যেন লজ্জিত হই না, মনে হয় এমনই তো স্বাভাবিক।

জ্বর হওয়ার কোন ভালো দিক নেই। অনেকগুলি খারাপ দিকের মধ্যে তিনটা হচ্ছে, মনিটরের সামনে বসা যায় না, টিভির সামনে বসা যায় না, বই পড়া যায় না। খুব বিস্বাদ একটা খিটকেল বলা চলে।

একটা কিছু লেখার জন্য জোরজার করে এসে বসলাম, কিন্তু ঘুরেফিরে দেখি জ্বরের কথাই লিখছি। ধ্যুৎ!


মন্তব্য

সুমন চৌধুরী এর ছবি

মদ খাও বেশী কইরা ....বোতলেই মুক্তি
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

সৌরভ এর ছবি

আপনার খালি শরীর খারাপ করে!

------ooo0------
বিবর্ণ আকাশ এবং আমি ...


আবার লিখবো হয়তো কোন দিন

হিমু এর ছবি
ভাস্কর এর ছবি

আপনের আসলে বামরুনগ্রাদে চেক আপ করাইয়া আসন জরুরী


বরফখচিত দেশ ক্যান এতোদূরে থাকো!


স্বপ্নের মতোন মিলেছি সংশয়ে...সংশয় কাটলেই যেনো মৃত্যু আলিঙ্গন...

আড্ডাবাজ এর ছবি

এই জ্বরের সাথে জোরাজুরি না কইরা একটা পার্মানেন্ট নার্স আনেন। মাথা ব্যথা বেশী হইলে সামহোয়্যার পড়বেন, ব্যথা চলে যাবে। জ্বর বেশী হলে কাথা মুড়ি দিয়া গরম পানির সেঁক নিবেন। তারপর্ও জ্বর না কমলে...ব্লগের কোন ডাক্তারের সাথে দেখা করবেন। শরীর নিয়া হেলা করা উচিত না। যেমন উচিত না রুগীর সাথে তামাশা করা।

সৌরভ এর ছবি

আড্ডাবাজ এর কথাটাই কইতে চাইছিলাম। হাসি

------ooo0------
বিবর্ণ আকাশ এবং আমি ...


আবার লিখবো হয়তো কোন দিন

হিমু এর ছবি

আড্ডাবাজ আজকে সকালে কী দিয়ে ভাত খেলেন? এরকম শেল ছাড়ছেন একের পর এক!


হাঁটুপানির জলদস্যু

আড্ডাবাজ এর ছবি

ভাত খাইলাম ছাগলের মাংস দিয়া কাচাঁ মরিচ ডইলা...।

সুমন চৌধুরী এর ছবি

ছাগল তাইলে এখন আপনের পেটে?!!!
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

আড্ডাবাজ এর ছবি

বেশীক্ষণ পেটে থাকব না। বাইর হইতেই হইব।

অমিত আহমেদ এর ছবি

হুম!

************************
আমার বেলা যে যায় সাঁঝ-বেলাতে
তোমার সুরে সুরে সুর মেলাতে

উৎস এর ছবি

হিমুর ডাক্তার দেখানো উচিত। মাসে একবার জ্বর হওয়া ভালো লক্ষন না। ঢাকায় থাকতে আমার এরকম হতো, বিশেষ করে গরমের দিনে। এসি-র কারনে হতে পারে। JDর লেখা দেয়ার সময় আসছে হিমুর।

ঝরাপাতা এর ছবি

কেউ মাইর টাইর দেয় নাই তো। প্রতি গল্পে আপনি যে হারে বন্ধুদের মাইর খাওয়াচ্ছেন পাবলিকের হাতে, তাতে সবাই মিলে যদি আপনারে সাইজ করে .....
_______________________________________
পোড়াতে পোড়াতে ছাই, ওড়াতে ওড়াতে চলে যাই . . .


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

ধুসর গোধূলি এর ছবি

হিমুরে, পার্মানেন্ট নার্স আনলে আমার কথাটা ইট্টু মাথায় রাখিস বাপ!
তোর বউরে চাইনা, একটা শালি শুলি দেখে বিয়া করিস, দোস্ত না আমার! আয় বুকে আয়, ঐ কাইল্যা কপালে একটা চুম্মা দিয়া দেই।
_________________________________
<স্বাক্ষর দিমুনা, পরে জমিজমা সব লেইখা লইলে!>

উৎস এর ছবি

তার মানে ধুসর বলতে চাও, হিমুর বৌরে চাওয়ার ব্যপারটা তোমার মাথায় আছে? ছি ছি, বন্ধু হয়ে বন্ধুর এত বড় সর্বনাশ।

হিমু এর ছবি

সচলায়তনে এ ধরনের পরস্ত্রীকাতরতার নির্লজ্জ বহিপ্রকাশ দেখানো থেকে বিরত থাকার জন্য পাপী ধূসর গোধূলিকে সতর্ক করে দেয়া হলো। এ ধরনের ফৌজদারি অপরাধ আবার ঘটতে দেখলে ৩ মাসের ফাঁসি ও ৭ দিনের জেল দেয়া হবে।


হাঁটুপানির জলদস্যু

উৎস এর ছবি

সেরকম সুন্দরী বৌ ওয়ালা বন্ধু নাই তো কারো। মধ্যবিত্ত বাঙালীর যে একটা ঐতিহ্য ছিল, চাকরী পেলে একটা রূপবতী বৌ ঘরে তোলার, আমাদের জেনারেশনে সেটা নষ্ট হয়ে গেছে।

মুহম্মদ জুবায়ের এর ছবি

ধূ গো-কে নিয়ে চিন্তিত হওয়ার কারণ দেখতে পাচ্ছি। এই তো ক'দিন আগে আমার শালি আছে কি না খোঁজ করছিলো। হিমুর বউই হলো না, তার শালি নিয়ে টানাটানি। পরশ্রীকাতরতা ও পরস্ত্রীকারতার কথা জানা ছিলো। পরশ্যালিকা-কাতরতা? এখন হিমুর চিকিৎসা আগে দরকার, না ধূ গো-র?

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।