বোধহীন শহরে ঝরে পড়াই নিয়ম ...

ঝরাপাতা এর ছবি
লিখেছেন ঝরাপাতা (তারিখ: শুক্র, ১৩/০৮/২০১০ - ৯:০০অপরাহ্ন)
ক্যাটেগরি:

ঝরে পড়াই প্রকৃতির নিয়ম -
আর সে নিয়ম মেনেই পাতারা ঝরে পড়ে বেলা-অবেলায়।
মেঘেদের বিবাগী করে বৃষ্টিও লুটিয়ে পড়ে ধূলির আঙিনায়।
ভোর রাতে তারা ঝরে....
দিন শেষে ফুল ঝরে....
ঝরে যাওয়া পালকেরাও ডানা মেলে চলে সুদূর দিগন্তে .....
পরাজিত স্বপ্নেরা ঝরে পড়ে নতমুখে, বলে- 'বিদায় বন্ধু বিদায়'।
কত জানালায় জমাট অভিমানগুলো জল হয়ে ঝরে পড়ে
রাত জেগে রাতকে পাহারা দেয়ার আত্মপ্রবঞ্চনায়।
কষ্টগুলো, ভুলগুলো কিংবা মাথার চুলগুলোও এই একই নিয়মে বাধা।
আর গোটা গোটা মানুষগুলো, আমার ফুলের মতো কিশোরী বোনগুলোও
ঝরে যায়, ঝরে যেতে বাধ্য হয় সময়ের আগেই.....।
এই বোধহীন শহরে
অনুভূতিগুলো ঝরে যায় সবার বালকবেলাতেই,
শুধু ঘিরে থাকে মাতৃগর্ভের জমাট অন্ধকার।


মন্তব্য

হাসান মোরশেদ এর ছবি

ঝরাকবি অনিয়মিত কেনো?
এবার কবিতাগুলো গ্রন্থিত হোক, পাঠক প্রতীক্ষায়।
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সৈয়দ আফসার এর ছবি

ঝরে পড়াই প্রকৃতির নিয়ম

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

রানা মেহের এর ছবি

অনেকদিন পর ঝরাপাতার কবিতা পড়লাম।
ভালো লাগলো
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।