অনন্ত অপেক্ষা

ঝরাপাতা এর ছবি
লিখেছেন ঝরাপাতা (তারিখ: সোম, ১৩/০৮/২০০৭ - ৪:৩১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

__নক্ষত্রের মিছিলে আমার বেদনাগুলি
সামিল হয়, মৌন রজনীর নিভৃত সময়
যেন মহাকালের মতই স্থবির, নিশ্চুপ।
কালের পাখায় ভর করে অস্তিত্বের শিরা-উপশিরা
কষ্টের মানচিত্র আঁকে হৃদয়ের গ্রন্থিতে।
উদ্ভাসিত আলোকে আমার ঠাঁই নেই,
অতলান্তের আহবান প্রতিনিয়ত অন্ধকারে
নিমজ্জিত করে চলেছে আমার সত্ত্বা, চেতনা, মূল্যবোধ।
তিমিরের গ্রন্থি উন্মোচন করে কি আসবে না
সেই মহাপুরুষ? যার অনির্বাণ আলোকে
আমার নিখিলের পৃথিবী ঝলসে যাবে,
পুড়ে যাবে সব নষ্ট কষ্টের ভাড়ার।


মন্তব্য

হাসান মোরশেদ এর ছবি

হোক । কবিতা হোক আরো বেশী বেশী ।

-----------------------------------
'আমি ও অনন্তকাল এইখানে পরস্পর বিস্ময়ে বিঁধে আছি'

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

ঝরাপাতা এর ছবি

ধন্যবাদ বস। হবে, শুধু কবিতার জন্যই তো বেঁচে থাকা।


রোদ্দুরেই শুধু জন্মাবে বিদ্রোহ, যুক্তিতে নির্মিত হবে সমকাল।


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

কবিতায় পুড়ে যাক সব নষ্টের আস্তানা।

ঝরাপাতা এর ছবি

ধন্যবাদ শিমুল।


রোদ্দুরেই শুধু জন্মাবে বিদ্রোহ, যুক্তিতে নির্মিত হবে সমকাল।


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।