আমি একা নই

কাব্য এর ছবি
লিখেছেন কাব্য [অতিথি] (তারিখ: সোম, ১৫/০৯/২০০৮ - ১১:৪৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমি একা নই,
তোমরা যখন আমায় ছেড়ে চলে যাও,
তখনও আমি একা নই।
মরুভূমির বুকে একলা চলার পথেও,
আমি একা নই।
গহীন জঙ্গলে পথ হারিয়ে ফেলেও,
আমি একা নই।
ভোরবেলা পাখিরা আমায় ডেকে না দিলেও,
আমি একা নই।
গোধুলী লগনে দখিনা হাওয়া আমায় ছুয়ে না দিলেও,
আমি একা নই।
এ শহরের রাস্তাগুলো শূণ্য হয়ে গেলেও,
আমি একা নই।
আকাশের মেঘগুলো বৃষ্টি হয়ে ঝরে গেলেও,
আমি একা নই।
স্রোতস্বীনী নদীর জলগুলো হারিয়ে গেলেও,
আমি একা নই।
গাছের ফুলগুলো সব ঝরে গেলেও,
আমি একা নই।
শূণ্য মাঠে আমাবস্যার আমাশের পানে তাকিয়েও,
আমি একা নই।
প্রবল ঝড়ে নিশ্চিহ্ন হয়ে যাওয়া গ্রামের বুকে দারিয়েও,
আমি একা নই।
পৃথিবী থেকে ভালোবাসা মুছে গেলেও,
আমি একা নই।
আমার কল্পনার জগৎটা ধ্বংস হয়ে গেলেও,
আমি একা নই।
পরাজিত হয়ে ঘরে ফেবার পথেও,
আমি একা নই।
আমার অশ্রুগুলো গড়িয়ে যাবার সময়ও,
আমি একা নই।
আমার জানালাগুলো যখন বন্ধ থাকে,
যখন ব্যাস্ততার মায়াজান আমায় ঘিরে রাখে,
তখনও আমি একা নই।
আমার সুখগুলো আমায় ছেড়ে চলে গেলেও,
আমি একা নই।
কারন আমার কষ্টগুলো কখনই আমায় ছেড়ে যাবে না,
আর তাই, আমি একা নই।


মন্তব্য

দেবোত্তম দাশ এর ছবি

বাঃ বেশ সুন্দরতো, ভালো হয়েছে
আমি একা নই
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

কীর্তিনাশা এর ছবি

হুম!

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

ঝরাপাতা এর ছবি

পুরো কবিতা জুড়ে রিপিটিশনের ধকল সহ্য করে এলেও শেষটায় মুগ্ধ হলাম। চলুক।


যে রাতে গুঁজেছো চুলে বেগুনি রিবন বাঁধা ভাট,
সে রাতে নরকও ছিলো প্রেমের তল্লাট।
. . . . . . . . . . . . . . . . . . (আবু হাসান শাহরিয়ার)


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।