ভয়

খেকশিয়াল এর ছবি
লিখেছেন খেকশিয়াল (তারিখ: শুক্র, ২৯/০৮/২০০৮ - ২:৪৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

এখনো ঠিক ওভাবেই আছে ওটা । এক দৃষ্টিতে তাকিয়ে থাকি আমি । কপালে ঘাম জমেছে, বুঝতে পারি । শ্বাস নিচ্ছি না । শব্দ করা যাবে না। হয়ত ও আমাকে দেখেনি এখনো, বা খেয়াল করছে না । নড়ছে না ও । আস্তে খুবই আস্তে ডানে হাত বাড়াই আমি .. হঠাৎ নড়ে ওঠে ও ! থেমে যাই ! .. হৃদপিন্ডটা এসে গলায় বাড়ি খেতে থাকে ! .. দাঁড়িয়ে থাকি ।
ওভাবে কতক্ষণ আছি বলতে পারব না । খুব দূর থেকে যেন কেউ ডাকতে থাকে, বুঝি না । না, এভাবে হবে না ঠান্ডা মাথায় ভাবতে হবে । টর্চটা অনেক দূরে, আরেকবার চেষ্টা করতে হবে, এই শেষ, নইলে আর কিছু করার নেই । হাত বাড়াই আবার আমি। একবারের জন্যও চোখ সরাই না ওর থেকে । আস্তে আস্তে হাতে ঠেকে শীতল টর্চটা, বুকে যেন একটু সাহস পাই । হাত টেনে নিয়ে আসি আবার .. আস্তে আস্তে । বাইরে থেকে আসা আধো আলোয় পড়ে থাকে ওটা লম্বা পাগুলো মেলে । এবারের কাজ অপেক্ষাকৃত সোজা । পিছনে সরতে হবে, বেড়িয়ে যেতে হবে । আমি পিছে হাঁটতে থাকি, .. এক পা .. ওটা মনে হচ্ছে দেখল যেন এবার ! .. আরেক পা .. দরজা খুব কাছেই, মনে সাহস ফিরে পাচ্ছি, .. হঠাৎ সরসর করে ছুটে আসতে থাকে ও ! .. লম্বা পাগুলো দ্রুত চলতে থাকে আমার বই খাতার উপর দিয়ে ! আমি ততক্ষনে ছিটকিনি পেয়ে গেছি ! খুলেই ছুটে বেড়িয়ে আসি, দৌড়াতে থাকি, নিজের অজান্তেই চিৎকার বেড়িয়ে আসে মুখ দিয়ে, "বাবারে-এ-এ !! মাকড়সা-আ-আ !!"


মন্তব্য

অতন্দ্র প্রহরী এর ছবি

যাক বাবা, মাকড়সা! আপনি তো একেবারে ভয় পাইয়ে দিয়েছিলেন! আমি ভাবলাম আবার না জানি কোন রক্তারক্তি কাহিনী!

খুব ভাল লাগল হাসি

(কান কথা: বিশাল সাইজের মাকড়সাগুলো আমারও বেশ ভয় লাগে! ভয় হয়তো ঠিক না, কেমন যেন একটা অনুভূতি!) দেঁতো হাসি
_________________________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

খেকশিয়াল এর ছবি

হিহি বুজছি বুজছি , আপ্নে আমার দলের লোক দেঁতো হাসি

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সবজান্তা এর ছবি

হা হা হা ...... চমৎকার ! দারুন মজা লাগলো।


অলমিতি বিস্তারেণ

খেকশিয়াল এর ছবি

ধন্যবাদ কমরেড

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মুশফিকা মুমু এর ছবি

ইয়ে, মানে... ............ hi five কারন আমিও মাকরশা অসম্ভব ভয় পাই ইয়ে, মানে... অনেক ঘটনা আছে আমার এসব নিয়ে, একবার ল্যাপটপ বুকে নিয়ে লাউন্জে টিভির সামনে মেঝেতে সুয়ে কি যেন কাজ করছিলাম। হঠাত দেখি বুকে একটা ছোট মাকরশা আমি চিতকার দিয়ে ল্যাপটপ ফেলে ...... বাকিটা আর নাই বললাম
মজার করে লিখেছেন চলুক
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

খেকশিয়াল এর ছবি

হাহাহা, আমারো অনেক কাহিনী আছে, তবে ছোটগুলি না বড়গুলি দেখলেই খবর হইয়া যায়, যার এই ভয়টা নাই তারা আসলে ব্যাপারটা বুঝবো না ইয়ে, মানে...

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

তীরন্দাজ এর ছবি

লিখেছেনও বেশ মজা করে! সাবাস!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

খেকশিয়াল এর ছবি

ধন্যবাদ তীরুদা । কিন্তু আসিলেন কই এদ্দিন ! হুরো গল্প লেখা ছাইড়া দিলেন নাকি, শুরু করেন শুরু করেন !

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

রবিন [অতিথি] এর ছবি

প্রথমে তো মনেকরছিলাম কি জানি কি.. শেষেমেষ মাকড়সা.. হা.. হা...হা.. ভাল হয়েছে।

খেকশিয়াল এর ছবি

শেষ্মেষ মাকড়সা মানে ?? এম্নে উড়ায়া দিলেন ? আমি কিন্তু তীব্র ভয় থিকাই লেখসি ভাই ! হেহে ধন্যবাদ

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍হা হা হা...
মজা লাগলো পড়ে।
নিরীহ মাকড়সাকে পাবলিক ভয় পায় কেন, সত্যি বুঝতে পারি না। আমার এক প্রাক্তন বান্ধবীর মাকড়সাভীতি ছিলো প্রচণ্ড। তবে একদিন তার একটা ছবি দেখে আমি জাস্ট তাব্দা! গলায় প্যাঁচ দেয়া একটা বিশাল অজগর সাপ দু'হাত মেলে ধরে রেখেছে সে!
ক্যাম্নে কী? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
পাকিস্তানিদের আমি অবিশ্বাস করি, যখন তারা গোলাপ নিয়ে আসে, তখনও। - হুমায়ুন আজাদ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

খেকশিয়াল এর ছবি

ভাই কেন যে ভয় পাই আমি কইতে পারুম না, বড়গুলিরে নড়তে দেখলেই না পেটের ভাত চাউল হইয়া যায় !!

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

রাফি এর ছবি

দারুন মজা করে লিখেছেন। খুব ভাল লাগল। প্রথমে ভেবেছিলাম হিংস্র কোন প্রাণী।

এ রকম গল্পের সিরিজ হলে মন্দ হয় না।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

খেকশিয়াল এর ছবি

আমি ভাই এই একটারেই ডরাই, তেলাপোকারে অনেকে ডরায়, আমার কিছুই লাগে না উইড়া আসলে খালি বিরক্ত হই এই যা । উনারা উনাদের ল্যাগব্যাগে আট পা নিয়া আমার জন্য যথেষ্ঠ হিংস্র ।

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

স্নিগ্ধা এর ছবি

লেখার ভঙ্গি চমৎকার !

খেকশিয়াল এর ছবি

ধন্যবাদ
আচ্ছা আপনাদের খবর নাই কেন, কেউ আর লেখালেখি করেন না, ঠিক না

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

এলোমেলো ভাবনা এর ছবি

হিঃ হিঃ হিঃ

মাকড়সাকে আমিও ভীষন ভয় পাই।
আট পা ওয়ালা একটা প্রানীকে ভয় না পেয়ে উপায়ই বা কি!!!

লেখাটা ভাল লেগেছে।


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷

দৃশা এর ছবি

তুই মাকড়সা কবে থেকে ভয় পাওয়া শুরু করলি?
হেইদিনও তো দেখলাম মাকড়সা ধইরা পাটাক পাটাককে আছড়াইয়া মাইরা লাইলি দেন "মাকড়সা কালিয়া" বানাইয়া খাইলি। হুদা ভং ধরছ এখন।(লেখা মনে লয় ভালা হইছে)
---------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

পরিবর্তনশীল এর ছবি

বিরাট একটা ডজ খাইলাম। মাকড়সা আমারও ভয় লাগে। হাসি
--------------------------------
ছেঁড়া স্যান্ডেল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।