ভাল

খেকশিয়াল এর ছবি
লিখেছেন খেকশিয়াল (তারিখ: বুধ, ২৯/০৭/২০০৯ - ১২:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

মামুন ভাই কইলো 'বিয়া কইরা অক্করে ভাল হইয়া গেসি'
আমি কইলাম, 'ভাল হওয়া কি ভাল?'
মামুন ভাই কইলো, 'ভাল হইতে হয় রে ভাই.. উপায় নাই'
হের দীর্ঘঃশ্বাস আমারে কাবু করল না
কারণ আমি জানি.. হেইডা আছিল হরফের দীর্ঘঃশ্বাস
কারণ আমি জানি.. হে ভাল হয় নাই
কারণ আমি জানি.. হে বিয়াইত্তা হইয়াও
আমার লাহান এক আবিয়াইত্তার মত ক্যারেন ম্যাকডুগালের ফটো দেখে
আর উহু আহা করে..

বদ্দা কইছিল, 'যা ভাল না তা কি খারাপ?'
আমার মনে হয় কেউই ভাল হইতে চায় না..
ভাল হইতে নাকি পয়সা লাগে না
বড়ই ডরের কথা
মাগনা জিনিসে সবাই ডরায়..

(আগ্রহী পাঠক, ম্যাকডুগাল বানান McDougal)


মন্তব্য

সুমন চৌধুরী এর ছবি

ভালো হওয়ার দর্কার কী?



অজ্ঞাতবাস

খেকশিয়াল এর ছবি

ওইডাই..

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

স্নিগ্ধা এর ছবি

সুমঞ্চৌধুরির সাথে একমত এবং সহায়ক প্রশ্ন - 'ভালো' মানে কী?
কেন মানুষ ভালু হতে চাবে? চাইলেও কীভাবে সম্ভব? ভালু হওয়ার প্রক্রিয়া কী? হয়ে লাভ কী?

খেকশিয়াল এর ছবি

মানে কইতে পারুম না একটা সিনারিও দেই

-মনে করি ঈশ্বর ফুটবল খেলেন আর গোল দিতে পছন্দ করেন
মনে করি ঈশ্বর জার্সি পড়েন
মনে করি তিনি শর্টস পড়েন না
-এত মনে কর ক্যান?
-মনে করতে তো মজা পাই
-মজা পাওয়া কি ভাল?
- ভাল কি ভাল?
-আমি আগে জিগাইসি!
- ওইশালা আমি আগে!
রেফারী: তোরা দুইটাই মাঠের থিকা বাইর হইয়া কাইজা কর! ঈশ্বর গোল দিব, হে গোল দিতে ভাল পায়..

কিছু বুঝলেন ?
------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

স্নিগ্ধা এর ছবি

হু বুঝছি - ৮৩% ......

খেকশিয়াল এর ছবি

সাষ্টাঙ্গে প্রণাম

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তয় ম্যাকডুগালরে ভালোই লাগলো... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

খেকশিয়াল এর ছবি

না লাইগা উপায় নাই, ভক্তি নিয়া ছবি দেখেন, চোখ টিপি জাতীয় অসাধু ভাব মনে রাখবেন না

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সাইফুল আকবর খান এর ছবি

হো হো হো
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

খারাপ কিছু না করলেই তো ভাল? নাকি?

(আগ্রহী পাঠক, ম্যাকডুগাল বানান McDougal)
হো হো হো

খেকশিয়াল এর ছবি

কিন্তু পিপিদা খারাপ কিছু না করলে তো খারাপও হইতে পারে,
যেমন মনে করেন ঈশ্বর বল খেলে, গোল দেয়, শর্টস পড়ে না
এখন এখন আপনে তার বল নিয়া গেলেন, ঈশ্বর কানতাছে, আপনে শুনতাছেন না, আপনে একটা খেজুর কাঁটা দিয়া বলটা ফুটাইয়া দিলেন, আপনে একটা খারাপ লোক, আপনে অনেক খারাপ কাম করলেন, ঈশ্বররে গোল দিতে দিলেন না, কিন্তু জাতি-দেশ-বিশ্ব-মহাবিশ্ব- আরো যত ডাইমেনশনের দোকান গোল খাওয়ার থিকা বাইচা গেল।

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আজ খেলায় এমন করে বাঁচতে পারলে তো ভালই হয় শিয়ালপন্ডিত হাসি

মামুন হক এর ছবি

খেকুরে এই ছিল তোর মনে?
সংসারী মানুষ্টারে ভুজুং ভাজুং দিয়া ক্যারেন আফার ফটুক দেহাইলি তারপর প্রতিক্রিয়া শুইনা হাটে হাড়ি ভাঙলি!
এক মাঘে শীত যায়না রে খেকু দেঁতো হাসি

খেকশিয়াল এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

হো হো হো

অতিথি লেখক এর ছবি

ভাল হওয়া ভাল। আলবৎ ভাল। কিন্তু ভাল হলেই কি সবাই ভাল বলে?

নৈশী

ভুতুম এর ছবি

আপ্নেরা বড় দুষ্ট। খারাপ না, কিন্তু দুষ্ট।

-----------------------------------------------সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

স্পর্শ এর ছবি

ম্যাকডুগাল একটু বেশি শুকনা। কেমন যেন কাঠিকাঠি! ইয়ে, মানে... আরেকটু...


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

কীর্তিনাশা এর ছবি

ওরে খেকুরে, তোর মনে এই ছিল রে.......... !! দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

গৌতম এর ছবি

বুঝছি, আপ্নেরেও সবুজ্বাঘে কাম্রাইসে।

ম্যাকডুগালরে ভালো লাগলো। এই ভালু লাগা কি ভালো?
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

::: http://www.bdeduarticle.com
::: http://www.facebook.com/profile.php?id=614262553/

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

অতিথি লেখক এর ছবি

ভালো হওয়া যায় কি?

আশরাফুল আলম রাসেল

পারভেজ আহমেদ এর ছবি

সেই ছোট্ট বেলার প্রেম ক্যারেন ম্যাকডুগাল-এর কথা মনে করিয়ে দিলেন ভাই দেঁতো হাসি
ক্যারেন বুড়ি হয়ে গেছে, অরোরা ভ্যাইলান্টকোর্ট (Aurora Vaillantcourt) ট্রাই করেন... ভাল হয়ে কি লাভ? এত বছর ভাল থাইকা বুঝছি যে মেয়েরা ভাল ছেলে পছন্দ করে না। ... তাই এখন সুযোগের অভাবে চরিত্রবান গড়াগড়ি দিয়া হাসি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

"ভালো" কি একটি উত্তরাধুনিক ধারণা?

সাইফুল আকবর খান এর ছবি

উত্তরাধুনিক কিছু না। এইডা অবশ্যই একটা ভ্রান্ত ধারমা, তা তো আমরা অ্যারই মাঝে জানছি! চোখ টিপি
________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

ধুসর গোধূলি এর ছবি

- এগুলা দেখা ভালো না। বিশেষ করে আনুভূমিকের সাপেক্ষে পানি-বালির সাথে যাদের অঙ্গাঅঙ্গি সম্পর্ক তাদেরকে দেখতে গুরুজনেরা মানা করেন। আমি এইসব দেখি না। পোস্টে ঈমানী বান্দাদের ঈমান নিয়ে মশকরা করায় কইষ্যা মাইনাস।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাইফুল আকবর খান এর ছবি

ভালৈছে!
বেশি ভালো হৈছে নিচের ব্র্যাকেটটা। আমার কেমুন নজ্জা নজ্জা লাইগা গ্যালোগা এইডা দেইখা, কারণ মনে হৈলো কি- আমি এই বানানটা দেখনের নিগাই পোস্ট-টাতে ঢুকছিলাম। চোখ টিপি দেঁতো হাসি
আমি আরো জিগাই,- যা খারাপ না, তা কি ভালো?
আমি আরো জিগাই,- আর, ক্যারেন বানামডা কী খেকুভাই?! খাইছে

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।