আকাশ ভরা সূর্য তারা

খেকশিয়াল এর ছবি
লিখেছেন খেকশিয়াল (তারিখ: শনি, ০১/০৮/২০০৯ - ২:১৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

একটা গান শুনলেই আমার মাথা নষ্ট হইয়া যায়। গুরু বুড়ার "আকাশ ভরা সূর্য তারা" টা। গানটা শুইনা আগে ভাল লাগত। কিন্তু একদিন দেইখা ভাল লাগলো। এইবার উইড়া গেলাম। এরপর যতবারই শুনি খালি চোখে ভাসে পথে, মাঠে, বনে, ঘাসে উদ্বাহু হয়ে গান গেয়ে ঘুরে বেড়াইতাসে একটা পাগল, তার যে সে অভিব্যক্তি, মাথাই নষ্ট! ধন্যবাদ ঘটক দাদা, নমস্কার অনিল চ্যাটার্জী।


মন্তব্য

প্রজাপতি [অতিথি] এর ছবি

আমার খুব প্রিয় গান এটা,অনেকদিন পরে শুনলাম।

রিয়াজ উদ্দীন এর ছবি

বিস্ময়ে তাই জাগে, জাগে আমার গান .............
রক্ত টগবগিয়ে ওঠে, অবাক হবার শক্তি ফিরে আসে
এ যে কি বিরাট শক্তি তা যদি সব সময় উপলব্ধিতে থাকত!

সবজান্তা এর ছবি

এই গানটা আমার খুব প্রিয়। আমার অবশ্য প্রিয় সুচিত্রা মিত্রের গলাতে। দেখি ইস্নিপ্সে পাইলে দিমু নে।


অলমিতি বিস্তারেণ

কোন একজন এর ছবি

সত্যি বলতে কি, গানটা প্রথমে অতটা ভালো লাগতো না। কিন্তু এই সিনেমাটা দেখার পর থেকে গানটা ফেভারিট হয়ে গেছে। ঘটকদা গানটিতে আলাদা একটা মাত্রা যোগ করেছে...।

সচল জাহিদ এর ছবি

আমার কিন্তু শ্রীকান্তের গাওয়া এই মিউজিক ভিডিওটাও অসাধারণ লেগেছে। বিশেষ করে 'অসীম কালে যে হিল্লোলে জোয়ার ভাটায় ভূবন দোলে" এই অংশটাতে সমুদ্রের ধারে নিয়ে যাওয়াটা রীতিমত নিজের ইচ্ছেটাকেই ফিয়ে পাওয়া।

-----------------------------------------------------------------------------
আমি বৃষ্টি চাই অবিরত মেঘ, তবুও সমূদ্র ছোবনা
মরুর আকাশে রোদ হব শুধু ছায়া হবনা ।।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

প্রজাপতি [অতিথি] এর ছবি

আমার আরেকটা পছন্দের গান শুনতে ইচ্ছে হলো আপনার দেয়া গান শোনার পর।
ইন্দ্রানী সেনের গাওয়া "ভালোবাসি ভালোবাসি"। ভিডিওটা সুবিধার না শুধু গানটা আপনাদের শোনার জন্য দিলাম এখানে,

মূলত পাঠক এর ছবি

নিন প্রজাপতি আরেকটা ভার্শন শুনুন এই গানেরই, "শ্বেতপাথরের থালা" ছবি থেকে। সাথে উপরি পাওনা অপরূপা অপর্ণা সেন।

প্রজাপতি [অতিথি] এর ছবি

অনেক ধন্যবাদ পাঠকদা, অপর্ণা সেনের চিত্রায়নে গানটা আরো বেশী ভাল লাগলো। এ ছবির শেষও হয়েছিল মনে হয় এই অসাধারন গানটা দিয়ে। কয়েকবার দেখেছি "শ্বেতপাথরের থালা"। আবার দেখতে বসলেও পুরানো লাগবে না বোধহয়।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সব প্রিয় গানগুলোর সমাহার হয়েছে দেখছি হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এখানে দেখি গানের মেলা বসেছে... রবীন্দ্রমেলা... আমি এসব খুঁজতে টুজতে কম্পারি... একটা গান আমারে কেউ খুঁজে দেননা... রবীবাবুরই "আকাশ আমায় ভরলো আলোয়, আকাশ আমি ভরবো গানে" এখন শুনতে ইচ্ছা করতেছে, কিন্তু হাতের কাছে নাই...
আছেন কোনো সহৃদয় বান্দা?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

আপনাকে সুমনেরটা মেইলে পাঠালাম। এমপিথ্রি জিপ করলেও প্রায় একই মাপের থাকে, তাই সে চেষ্টা করি নি।

সুবিনয় রায়ের কণ্ঠে এর অসাধারণ রেন্ডিশান (এর বাংলা কী?) শুনেছিলাম, কিন্তু তার তো ক্যাসেট ছিলো, তাও দেশে রয়ে গেছে। সুমনেরটা আমার খুব প্রিয়। ওঁরই গাওয়া 'চিরভক্ত' শুনেছেন তো?

যদি সুমনকে নিয়ে কোনো নৈতিক ইস্যু থাকে তো অন্য সমস্যা, সেক্ষেত্রে উপকারে লাগতে পারলাম না।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদের সহিত গ্রহণ করিলাম... সঙ্গে চিরভক্তটা দিলে আমিও নাহয় আপনার চিরভক্তই থেকে যেতাম...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

তবে হয়ে যান চিরভক্ত, পাঠিয়ে দিয়েছি মেইলে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদখানাও তো পাঠিয়ে দিয়েছি আপনার দপ্তরে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ঋদ্ধ [অতিথি] এর ছবি

এ পোস্ট তো দেখি গানের বাহার...

সাইফুল আকবর খান এর ছবি

আমারও বহুবছর থেকে ("মেঘে ঢাকা তারা" দেখার পর থেকে) এই গানের কথা মাথায় আসলেই ওই সিনেমা আর ওই সুপ্রিয়া-অনীলই ভাসে মনের চোখে! অসাধারণ সবকিছু।
এমনিতেও আমার খুবই প্রিয় গান। হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

প্রজাপতি [অতিথি] এর ছবি

কবিগুরুর নিজের গলায় গাও্য়া একটা গানের লিংক পেলাম। "তবু মনে রেখ" ,শুনেছেন হয়তো
আপনারা অনেকে,তাও দিলাম।

খেকশিয়াল এর ছবি

বাহ! গানের মেলা!

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

শাহেনশাহ সিমন এর ছবি

হুমম! গানমেলা

_________________
ঝাউবনে লুকোনো যায় না

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।