ফিরে আসা

লীন এর ছবি
লিখেছেন লীন [অতিথি] (তারিখ: সোম, ২৯/০৬/২০০৯ - ২:৪৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

দূরে সরে থাকবো বলেছিলাম। তবুও সে কথা রাখা হয়না। জীবনটাই কি এমন? প্রতিনিয়ত প্রতিজ্ঞা ভেঙ্গে তার কাছে যাচ্ছি, যতক্ষণ পর্যন্ত না সে আমাকে দূর দূর করে তাড়িয়ে দিচ্ছে। এভাবেই কি চলতে থাকবে?

যাই হোক, বেশ কিছুদিন আগে কিছুমিছু লেখার চেষ্টা করেছিলাম, সেটা আমার কয়েকজন ঘনিষ্ঠ বন্ধুও দেখেছেন; আজ হঠাৎ মনে হলো এখানে দিয়ে দেখি কি বলেন সুধীজন। কিছু সাদামাটা কথা আরকি। কবিতা নাকি... জানি না। কবিতা লেখায় আমার পারদর্শীতা নেই জানি; তবুও মন্তব্য করে আমাকে ধন্য করবেন আশা করি। দেঁতো হাসি

মনের টানে আসি ছুটে,
তুমি তাড়িয়ে দিলে!
আমি কি আসলেই এতো খারাপ?

কোন সে দোষ আমার?
ভালোবাসি বলেই তো এসেছি;
তবু যেন আমায় সইতে পারোনা খুব।

খিদে পেয়েছে আমার;
তাই ফিরে এলাম;
তুমি আমাকে একটু খেতেও দেবেনা?

তাকিয়ে দেখো এদিকে,
আমি একা আসিনি;
সাথে আমার সব বান্ধবীকে নিয়ে এলাম!

ওহ, না! এ কি!
কি হয়েছে তোমার?
তুমি হঠাৎ আগুন জ্বালাচ্ছো কেন?

জ্বালাও আগুন,
সমস্যা কি?
আগুন তো ভয় পাই না।

ও প্যাকেটে কি?
সুন্দর রঙ্গিলা বস্তু;
দেখতে তো বেশ জিলিপির মত লাগছে!

রান্না করবে?
আমাদের দেবে?
নাহ, আমি তোমার ওই জিলিপি চাইনা।

খিদের জ্বালা,
আর পারছিনা,
দাওনা তোমার একটু রক্ত!

একি, ধোঁয়া কিসের?
দম আটকে যাচ্ছে?
এই কি সেই বিষাক্ত কালোমেঘ?

বুঝেছি বাপু,
এটাই কয়েল।
আমাদের মেরেই শান্তি পাবে তুমি।

এবার নাহয় চলে যাচ্ছি,
কিন্তু আবার দেখা হবে।
রক্ত না খেলে কি মশা বাঁচতে পারে?


মন্তব্য

দুষ্ট বালিকা এর ছবি

হিহিহি... দেখাইসিলি আগে... মনে পড়সে... কিউট লাইক আমার কিউট ভাই!

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

লীন এর ছবি

ধন্যবাদ আপু। তবে এটা তো তেমন ভালো হয় নাই...

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

অনিক সরকার এর ছবি

কবিতা সম্পরকে আমার ধারনা খুব কম........অবশ্য মন্তব্য তো করতেই পারি.........কবিতাটা প্রথম পরলে একটু অন্যরকম লাগে কিন্তু শেষ পর্যন্ত পরলে চমকটা বুঝা যায়............এইধরনের কবিতা আরো চাই তোর কাছ থেকে......... পরতে ভালই লাগে .........আধুনিক কবিতা বোধহয় একেই বলে.........

লীন এর ছবি

হা হা হা... আধুনিক কবিতা যে কই গেছে আমিও জানি না। যা ইচ্ছা হয় লেখি।

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

কাজী আফসিন শিরাজী [অতিথি] এর ছবি

লীন ভাই কী রক্ত চোষক মশা নাকি রক্ত শোষক মশা? যে মারার লাইগা কয়েল জালাইছে তারে কামরাইয়া ছদর ভদর কইরা দেন। চলছে চলবে, নতুন লিখার আশায় থাকলাম।

লীন এর ছবি

আমি কোনটাই না। মশার চোখে পৃথিবী দেখছিলাম সেদিন।

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

ব্রতী এর ছবি

মজার কবিতা।
তোর কবিতাগুলো নিয়ে একটা বই বের কর।

লীন এর ছবি

মাথা খারাপ?

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

ভূঁতের বাচ্চা এর ছবি

আবার পড়লাম। আবারো ভাল লাগল।
------------------------------------------

--------------------------------------------------------

লীন এর ছবি

আফনেরে ধইন্যবাদ।

______________________________________
চোখ যে মনের কথা বলে, চোখ মেরেছি তাই
তোমার চোখের শূল হয়েছি, এখন ক্ষমা চাই

______________________________________
লীন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।