বর্ষবরণ অনুষ্ঠানে আবৃত্তি করবার স্ক্রীপ্ট দরকার - সাহায্য চাই

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি
লিখেছেন এস এম মাহবুব মুর্শেদ (তারিখ: মঙ্গল, ৩১/০৩/২০০৯ - ১২:৫৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বাংলা নব বর্ষ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে একটি ডুয়েট আবৃত্তি করতে চাই। আবৃত্তির থীম উন্মুক্ত। আকার ১০ থেকে ১৫ মিনিট। এরকম কোন প্রচলিত আবৃত্তি থাকলে আমাকে জানাতে পারেন।

আমি প্রথমতঃ "গানে গানে ভালোবাসা" থেকে একটা অংশ আবৃত্তি করার কথা ভাবছিলাম। এখন মনে হচ্ছে পহেলা বৈশাখী অনুষ্টানের সাথে যায় না।

আপনার সাজেশন, স্ক্রীপ্ট, এমপিথ্রী বা ঝাড়ি যা কিছু আছে জানিয়ে দিন মন্তব্যের ঘরে অথবা ইমেইল udvranto এট gmail ডট com এ। আপনাকে আগাম ধন্যবাদ জানিয়ে রাখছি।


মন্তব্য

সচল জাহিদ এর ছবি

পুর্নেন্দুর কথোপকথন ডুয়েট কবিতার জন্য সবসময়ের মানানসই, দেখতে পারেন এইখানে

পরানের গহীন ভেতর শিরোনামে মেহেদী হাসানের একটা ডুয়েট আলবাম ছিল, নেটে খুজ়ে পাচ্ছিনা। দেশ থকে নিশ্চয় সংগ্রহ করা যাবে।

-----------------------------------------------------------------------------
আমি বৃষ্টি চাই অবিরত মেঘ, তবুও সমূদ্র ছোবনা
মরুর আকাশে রোদ হব শুধু ছায়া হবনা ।।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

পরানের গহীন ভিতর টা কলেজে থাকতে আবৃত্তি করেছিলাম। সেটা পেলে জোস হয়।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সচল জাহিদ এর ছবি

পরানের গহীন ভেতরের এই টুকুনই পাইলাম

-----------------------------------------------------------------------------
আমি বৃষ্টি চাই অবিরত মেঘ, তবুও সমূদ্র ছোবনা
মরুর আকাশে রোদ হব শুধু ছায়া হবনা ।।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আমি এটা পেলাম। আপনাকে অনেক অনেক ধন্যবাদ!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

তানবীরা এর ছবি

আমি কয়েকটা লিঙ্ক দিই, দেখেন যদি আরো কিছু আইডিয়া পান
http://www.geocities.com/Athens/Styx/8019/
http://www.kobitaogaan.com/poets.php
http://www.angelfire.com/tx/rezaul/music.htm

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

ss এর ছবি

"কচ ও দেবযানী" করতে পারেন, অথবা "অভিসার" রবীন্দ্রনাথের অথবা "কবি"/ প্যারডি কবিতা বা মজার কবিতা চাইলে দ্বিজেন্দ্রলালের "রাজা ও রাণী "(সম্ভবত:) নইলে কথোপকথনই বেস্ট। সুভাষ মুখোপাধ্যায়ের "মেজাজ" নামে একটা কবিতা ছিলো না? ওটাও দেখুন পারলে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কচ ও দেবযানীটা বেশি গম্ভীর হয়ে যাবে না?
আর "মেজাজ"টা দুজনে পড়লে ভালো লাগবে?
সুভাষ মুখোপাধ্যায়ের "তার কাছে"টাও দুজনের জন্য ভালো। একটু মজা মজা ব্যাপার আছে।
আর একজনে পড়ার জন্য সুভাষ মুখোপাধ্যায়ের "যেতে যেতে"র কোনো তুলনা নাই... আহা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অম্লান অভি এর ছবি

রবি বাবু 'নির্ঝরের স্বপ্নভঙ্গ" অথবা 'বর্ষশেষ'
কাজী সাহেবের '১৫০০ সাল'
আহসান হাবীবের 'এই মন-এ-মৃত্তিকা'
এসব একটু ভিন্নতার আহ্বান করতেই পারে ডুয়েট আবৃত্তির আবহকে।
যদি না থাকে কাছে তবে আমি লিখে দিতে পারি আপনার গোপন বার্তায় অর্থাৎ ইমেইল এ। তবে অবশ্যই আসন্ন ক্লান্ত বিকেলে। কারণ মধ্য সময়ে থাকতে হবে পেটের দায়ে চাকরের কাছে। নেটহীন অন্য জগতে। আপনার উচ্চারণ শাণিত হোক শত শব্দের দ্যোতনায়-আগামী অনুষ্ঠানের শুভ কামনা।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

রবীঠাকুরের এক গাঁয়ে পড়তে পারেন-
আমরা দুজন একটি গাঁয়ে থাকি,
সেই আমাদের একটিমাত্র সুখ
তাদের গাছে গায় যে দোয়েল পাখি
তাহার গানে আমার নাচে বুক।

ক্ষণিকাতে পাবেন। যদি না পান অথচ পড়তে চান, তাহলে বইলেন, কম্পোজ করে পাঠিয়ে দেবো।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।