নাটক: শুভ পরি৯ - মুখবন্ধ (কিন্তু কির্বোড খোলা)

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি
লিখেছেন এস এম মাহবুব মুর্শেদ (তারিখ: মঙ্গল, ২৭/১১/২০০৭ - ৯:৫৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

অ্যারিজোনাতে বাঙ্গালী নেহায়েত কম নয়। তদুপরী দিন দিন তার পরিমান বাড়ছে। এই অ্যারিজোনাতে গুটি কয়েক মানুষ এখনও বাংলায় স্বপ্ন দেখে আর তাদের সন্তানদের বাংলায় স্বপ্ন দেখাতে চায়। এরকম কয়েকটি প্রচেষ্টার নাম হল:
১। শিকড় বাংলা স্কুল
২। বাংলাদেশ থিয়েটার অফ অ্যারিজোনা (বিটিএ)
৩। বাংলাদেশীদের ক্রিকেট টিম

বিটিএ প্রতিবছর একটা করে নাটক প্রযোজনা করে আসছে। এভাবে গত ১১ বছর ধরে বিদেশের বুকে নাটক প্রযোজনা করে আসা চাট্টি খানি কথা নয়।

এরই ধারায় এবারে পরিবেশিত হল "শুভ পরি৯"। এই নাটকটি মলিয়ের একটি নাটক থেকে এডাপ্ট করে নতুন আদল দিয়েছেন গাইজার।

নাটকটাকে সহজবোধ্য এবং হাসির করে গড়ে তুলতে প্রচুর হাস্য রসীয় এলিমেন্ট যুক্ত করা হয়েছে। আবার অনেকক্ষেত্রে ইচ্ছে করেই অতি অভিনয় করা হয়েছে যাতে সহজে বোধগম্য হয় মঞ্চের দর্শকদের কাছে। এ বিষয়ে আমার অভিজ্ঞতা নিয়ে অন্য কোন লেখা নিয়ে আসব। আজ আর কথা না বাড়িয়ে আপনাদের নাটক দেখার আমন্ত্রন জানাচ্ছি। আশা করি নাটকটি আপনাদের ভালো লাগবে।

ডাউনলোড

ইউটিউব লিংক
সোয়া এক ঘন্টার পুরো নাটকটি ১১ টুকরায় ভাগ করে (প্রতিটি দৃশ্য ২ ভাগ; ৫ম দৃশ্য ৩ ভাগ) আপলোড করা হয়েছে। নীচে প্রতিটি ভাগের লিংক দেয়া হল। তবে প্রতিটি দৃশ্যের ফাঁকে ফাঁকে নাটকের টুকরো গুলো এমবেড করে দেয়া হয়েছে। সেখান থেকেও পড়ার ফাঁকে ফাঁকে দেখে নিতে পারেন। এছাড়া আপনাদের সুবিধার্থে প্রথম অংশের লিংকও দেয়া হল - থ্রেডের মাধ্যমে বাকি অংশগুলো এখান থেকেই দেখে নিতে পারবেন।


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

সুপার ফ্লপ! মন খারাপ

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

মাশীদ এর ছবি

কিয়ের সুপার ফ্লপ! দেখা শুরু করেছি মাত্র। প্রথম দৃশ্যে তোর আর মৌটুসীর অ্যাকটিং দেখে আমি ফিদা! রসিয়ে রসিয়ে দেখছি। পুরোটা দেখা শেষ করে আবার আসছি।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

যাক তাও তুই ছিলি বলে একজন দর্শক পাওয়া গেল। হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতিথি লেখক এর ছবি

কঠিন হইচে তো - গোপাল

হিমু এর ছবি

একটা "বাংলা সিনেমা" বানানো হোক। স্ক্রিপ্ট লাগলে আছি। নাচ-গান-অ্যাকশনে ভরপুর! অ্যারিজোনার মরুভূমিতে কিছু লাইলি-মজনু মার্কা নৃত্যগীতও চলতে পারে।


হাঁটুপানির জলদস্যু

??? এর ছবি

কালকেই একটু একটু দেখছিলাম। মা.মু-র মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন সচলে সবসময় একটা দেখার জিনিস। হাসি স্টেজ ভালো লাগছে, কিন্তু কোনো কোনো অভিনেতা মনে হৈল হাইপারঅ্যাকটিভ চোখ টিপি
..............................................................
শুশুকের ভয়ে কাঁপতে কাঁপতে সাঁতরে এসেছি কুমীরে-ভরা নদী!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।