তোমাকে লিখা আমার মনপত্র, ইসাবেলা

মেঘ এর ছবি
লিখেছেন মেঘ (তারিখ: শনি, ২১/০৩/২০০৯ - ১২:৫৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

মানসিক নির্ভরতা, শারীরিক আস্থা- এ দুটো বিষয় যে কোন সম্পর্কের ক্ষেত্রে অত্যন্ত জরুরী। আমি তোমার উপর মানসিকভাবে নির্ভরশীল, সেই নির্ভরশীলতা তোমারই দেয়া আদর মমতা ভালোবাসায় শরীরি নির্ভরতাতও রূপ নিয়েছে। তুমি কি ভাবো আমি কোন অভ্যাসের বশবর্তী হয়ে তোমার মুখাপেক্ষী হই? তুমি ই কি কোন স্মৃতিকে সমুন্নত রাখতে আমার শরণাগত হও? উত্তর 'না'। তোমার ভেতরে একধরনের আনন্দের অণুরনন ঘটে যখন তুমি টের পাও তোমার জন্যে কেউ দগ্ধাচ্ছে। এভাবে তুমি ভালোবাসার পরীক্ষা নাও।

তোমাকে দেখতে ইচ্ছে করছে অথবা তোমার প্রতিটি ইঞ্চি হাত দিয়ে ছুঁতে ইচ্ছে করছে - এমন কথা তোমার চেতনার জগতে কোনই আলোড়ন তুলবে না, আমি সেও জানি। অনেক অনেকদির পর দেখা হলে, যখন অপক্ষো করতে করতে আমার ডানা থেকে মুছে যাবে প্রতীক্ষার শেষ রোদটুকুও, বিষণ্ণতা যখন কালো বোরখায় মুড়ে দেবে আপাদমস্তক, তখন তুমি আমাকে শ্বাস বন্ধ হবার মতো জোরে জড়িয়ে ধরবে, মন চাইলে আদর করবে। তোমার খেয়ালী ভালোবাসা আমাকে অসুস্থ অসুখী করে রাখে, তুমি টের পাও না; পেলেও বুঝতে চও না। বুঝলে বলো, আমাকে ছেড়ে দিলেই হয়! হয় তো কত কিছুই। বিশাল পৃথিবীর কোথাও কিছু থামে না, কারও অনুপস্থিতিতে, কোন একটি বিশেষ অণুঘটকের অভাবও কোন না কোন বকিল্পে মানুষ মানিয়ে নিতেই পারে। তোমাকে ভালোবাসতে চেয়েছিলাম। আজও চাই; তুমি ও আমাকে ভালোবাসো কিন্তু অতিমাত্রায় সংবেদনশীল আমার মন তোমাকে তিিবিরক্ত করে তোলে।

এই দূরত্ব অতিক্রম করে তোমার কাছে কিভাবে পৌঁছাবো?
এই দিনগুলো তুমিহীনা কিভাবে পাড়ি দেব?
বিচ্ছিন্নতার করালগ্রাস আমার মনোভূমি স্থৈর্য্য সব রক্তাক্ত অম্রুসিক্ত করেই যাচ্ছে।
তুমি কি আমাকে নেবে?
আমি কি তোমাকে পাবো দু'হাতের আলিঙ্গনে?


মন্তব্য

মৃন্ময় আহমেদ এর ছবি

চাওয়া না-পাওয়ার ভাবনায়..

=========================================
অনিকেত প্রান্তরে ভেসে বেড়াই

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

মেঘ এর ছবি

মেঘ

কবে যে পাবো................!!

মেঘ

সচল জাহিদ এর ছবি

প্রতীক্ষার পরে প্রাপ্তির আনন্দটা অনেক বেশী, তবে ভালবাসার জন্য আমি কোনরূপ পরীক্ষা দেবার বিপক্ষ দলের একজন মানুষ। তাই আমার ভালবাসার প্রকাশ কম কিন্তু অনুভব অনেক বেশী।

-----------------------------------------------------------------------------
আমি বৃষ্টি চাই অবিরত মেঘ, তবুও সমূদ্র ছোবনা
মরুর আকাশে রোদ হব শুধু ছায়া হবনা ।।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

মেঘ এর ছবি

মেঘ

ভালোবাসার মানুষ যদি আপনার অনুভব না জানলো তবে আর হবে কি?
জানলেই আসে পরীক্ষার পালা

যাকে ভালোবাসি তাকে মাঝে মাঝে বলতে হয় আমি তোমাকে ভাবনা করি- সম্পর্ক তো চর্চার ব্যাপার

মেঘ

তানবীরা এর ছবি

নিজে যাকে ভালোবাসি তাকে বাদ দিয়ে যে আমাকে ভালোবাসে তাকে বেশী মনে রাখাই স্বাস্থ্যকর।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মূলত পাঠক এর ছবি

সে কথা ঠিক তবে সেই একটা কথা আছে না, দুধওয়ালাকে দুধ বেচতে দরজায় আসতে হয় আর মদের দোকানে মানুষের ভিড় লেগে থাকে। ভালোবাসার নেশা কি আর স্বাস্থ্যের কথা ভেবে হয়?

মেঘ এর ছবি

মেঘ

এ কথা আমিও আপনার মতো এককালে ভাবতাম। সেভাবে সংসার্ও হয়ে গলে। কিন্তু স্বাস্থ্যাকর জিনিস যেমন চিরতা সবার ভালো লাগে না, তেমনি আমি যাকে ভালোবাসি তাকে ছাড়া জীবন চালানোটা অনে ক কষ্টের

মেঘ

নীড় সন্ধানী [অতিথি] এর ছবি

অনতিক্রম্য দুরত্বে দাঁড়িয়ে তোমাকে ছুঁতে চাওয়ার ব্যর্থ চেষ্টা আমাকে বিষাদক্লিষ্টই করেছে....তবু আমি অপেক্ষার দরজায়, যদি তুমি ফিরে আসো...

মেঘ এর ছবি

মেঘ

এ অপেক্ষা কষ্টের, এ অপেক্ষা মধুর
এ অপেক্ষাতেই বাঁচা মরা
প্রাণ ভোমরা
বাজায় ঘুঙুর

মেঘ

জেবতিক রাজিব হক এর ছবি

যাবে? যাও...

মেঘ এর ছবি

মেঘ

না, এবার আর যেতে দেব না
তোমার ডানা আঁকড়ে আমিও উড়ব সমান্তরাল
সে তুমি যেখানেই যাও

মেঘ

সুমন সুপান্থ এর ছবি

অপরবের গান ?

ডানা থেকে মুছে যাক তবে প্রতীক্ষার শেষ রোদটুকু...

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

মেঘ এর ছবি

মেঘ

না এগুলো অপরবের গান নয় বরং

এইসব নৈশবিলাপ; ছাইভস্ম, ফুল হয়ে ফোটে
একজন্মের সৌখিনতা উড়িয়ে দিয়ে হরিয়াল পাখির ঠোঁটে

মেঘ

ফকির লালন এর ছবি

Florentino Arizaর প্রতীক্ষার গল্প মাত্রই পড়তে শুরু করেছি 'Love in the Time of Cholera' তে। বইয়ের প্রিন্ট খুবই ছোট, ভাবছিলাম বাদ দেই। আপনার লেখাটুকু নতুন করে বইটা পড়ার আগ্রহ উস্কে দিলো , ধ্ন্যবাদ।

মেঘ এর ছবি

মেঘ

আমি কি বস্ এত উচ্চমার্গীয় কিছু লিখছি??
আমার কিন্তু বেজায় সন্দেহ হচ্ছে......হাসি ধন্যবাদ

মেঘ

অম্লান অভি এর ছবি

মেঘ, এখনও জানি যে সেই চোখ সেই ঠোট আর সেই সে মনে দোলা দেয়। কিন্তু বিষন্ন সময় যে হাত আশ্রয় দিয়েছিল তাকে তো কিছু দিতেই হয়, হয় মন না হয় মনের উপরের কিছু। এই ভাবে জীবন চালাতে হয় জীবনের বন্ধনে। পাওয়া না পাওয়ার দোলাচল সেতো সেই আদি থেকে চলছে, চলবে.................তাই গত্যান্তর কিছুর আশা না করাই শ্রেয়। গরু হয়ে যান আর খুটিতে মনে বেঁধে দেন ব্যস জীবনে জোয়ার আসবেই আপনি ভাসবেন; ভাসে সেই জন যে আপনাকে ভালোবাসে।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

মেঘ এর ছবি

মেঘ

ভাই আপনার উদ্দেশ্য তো খুবই খারাপ...আপনি আমাকে গরু হইতে বলতেছেন!!

ধন্যবাদ হাসি

মেঘ

নাজনীন খলিল এর ছবি

ইসাবেলাকে ঈর্ষা করবো কিনা ভাবছি....................................

মেঘ এর ছবি

মেঘ

কইরে দেখতে পারেন, তা তে যদি ও আমার দিকে একটু নজর দেয়.........হাসি

মেঘ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনার লেখাগুলো পড়ে মনে হচ্ছে, এতোদিন আমি এগুলো মিস করেছি প্রচন্ডভাবে। মন ছুঁয়ে যাওয়া অনুভূতি সব...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মেঘ এর ছবি

মেঘ
হায় হায় আবার ছোঁয়াছুঁয়ি!!

মন্তব্য পড়ে ভালো লাগলো, বেশি জোকারি করতে পারলাম না হাসি

মেঘ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।