তুমি আমার ভাগ্যে নেই, করতল পঠন শেষে বয়ান, ইসাবেলা

মেঘ এর ছবি
লিখেছেন মেঘ (তারিখ: রবি, ২২/০৩/২০০৯ - ১২:৫৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

করতলের বিন্যাসে হাত রেখে, শখের জ্যোতিষী বলেছে- বড্ড জটিল এই হাত; একটি ভালোবাসাও পূর্ণতা পাবে না, যাকে বুকের কাছে রাখতে চাইবেন, জানা থাকবে না তার ঠিকানা।
আমি মুচকি হেসেছি।
বলেছে, আয়ুরেখা না কি ভীসণ লম্বা, আমি বটগাছ হব সব দীর্ঘ সময় ছুঁয়ে ছুঁয়ে।
আমি নীরব ছিলাম।
এই ভবিষ্যদ্বাণী স্পন্দিত হৃদয়ে অবহেলে রেখে পাশে
মানবিক চোখ-কান খুলে দিয়ে, নিজেকে করেছি
নিঃঝুম আকাশের চেতনালব্ধ সাগর।
ভেবেছি কর্মেই জয়, ভালোবাসাতেই অবরুদ্ধ প্রাণ
খুলে দেবে অলিন্দের সবক'টা কুঠুরী- বাধাহীন বইবে বাতাস প্রতিটা দিন।
হয়নি কিছুই।
দু'কাঁধে দু ফেরেশতা ছাড়া কোন সঙ্গী নেই, এতটাই অনুচ্চারিত থাকে
মনের কথা যে বাক্যবিনিময়ে হারাই না খেই।
একটা বাণী অবশ্য মেলে গেছে হুবহু - মুড়ির টিন বাসের মতো
ধুঁকে ধুঁকে টিকে আছে জোড়াতালির শরীর কিংবা পরমায়ু।

সোনালী সন্ধ্যায় মনে মনে তোমাকে স্মরণ করে বিদ্যুতগোচরহীন শহরে আমি ঘরে ফিরি, আমার দু'পকেটে দু'টা বিধবা মোবাইল ফোন, আমার চেহারায় বিষণ্নতার পাউডার সেঁটেই থাকে অণুক্ষণ।

একজন মানুষের উষ্ণ বুক, কোমল ছোঁয়ার জন্য আমি অপেক্ষা করি, অপেক্ষা করি কোন সাধারণ কুশল বিনিময়ের, আমি একবুক ঢং নিয়ে আবারো রং তামাশায় মাতার অপেক্ষা করি; আমি তোমার জন্যে বড় নির্মম অপক্ষো করি; অপেক্ষা করি পৃথিবীকে সেদিনটির কথা জানাতে যে-দিন আমি কলরবে চিতকারে বলতে পারবো-
আজ বেশ ভালো আছি
শরীরের কোথাও ব্যথা নেই
মনের প্রতিটি শাখায় তুমুল আনন্দ স্রোত
আজ নতুন শব্দ গান
পাথর-কাতর দিনের অবসান
বৈরাগ্যের কৃষ্ণ কান্না মুছে দিয়ে
ছন্দ-বর্ণে ভৈরবীর ঐকতান

এটুকু বলতেই তুমি জিজ্ঞেস করবে "কেন"? তখন আমি তোমার দু'হাত ধরে ভেতরে এন বলবো, " তুমি আসবে বলে"

প্রতীক্ষা/ অপেক্ষা করে যাই, একটি এসএমএস, ৪৫ সেকেন্ডের ফোন অথবা একটি ই-মেইলের। সাময়িক।
ক্লান্ত হই, না পেয়ে 'আস্ত" তোমাকে।

তোমার মুখে "অসহ্য" শব্দটা দারুণ মানায়, তাই শুনতে হয়তো এত ঢঙ করি, করি কুহুরা। আমার কাছে আর কোন বিকল্প নেই তোমার কাছে পৌঁছানোর। আমার মন চিঠি তোমার হৃদয়বাক্সে রাখলাম, দ্বিধার বাঁধন সরিয়ে।


মন্তব্য

নুরুজ্জামান মানিক এর ছবি

খুব ভাল লাগছে আপনাকে এখানে দেখে ।
ইসাবেলা সিরিজ দুর্দান্ত হচ্ছে ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

মেঘ এর ছবি

মেঘ

আপনি তো ভাই সেরকম মানুষ--- আমি কষ্টে ফালাফালা হয়ে সত্যি কথা লখিলাম, আর আপনি কামনা করছেনে আমি যেন আরও কষ্ট পাই!!
হাসি

যাই হোক ধন্যবাদ, মজা করলাম। আপনারা লিখা পড়লে কত ভালো লাগে এটা জাননে কি না জানি না.

মেঘ

নুরুজ্জামান মানিক এর ছবি

আমার ছাইপাশ হাবিজাবি লেখা আপনি পড়েন সেটাই তো জানতাম না
অধমের লেখা যে আপনার ভাল লাগে তা' জানা তো দূর কি বাত ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

মেঘ এর ছবি

মেঘ
পড়ি পড়ি, সময় যতই প্রতারক হোক, আমি ততো প্রতারণা এখনো শিখে উঠতে পারিনি

মেঘ

নাজনীন খলিল এর ছবি

চমৎকার হচ্ছে।ইসাবেলার জন্য শুভকামনা।

মেঘ এর ছবি

মেঘ

আপুমণি শুভকামনা না করে প্রার্থনা করেন সে যেন শীঘ্রি আমার সাথে দেখা করে হাসি

ভালো লাগলো আপনাকে পেয়ে

মেঘ

শাহীন হাসান এর ছবি

আমার কাছে আর কোন বিকল্প নেই তোমার কাছে পৌঁছানোর। .....

শুভেচ্ছা ...।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

মেঘ এর ছবি

মেঘ

আপনার কাছে কোন বুদ্ধি আছে যাতে আমি পৌঁছাতে পারি ইসাবলোর কাছে??

ধন্যবাদ

মেঘ

সুমন সুপান্থ এর ছবি

তোমার গদ্য তো অন্য এক মাত্রা পেয়েই চলছে !!
পরবে অ-পরবে সেই যাত্রা চলুক...
ভালো লাগলো খুব ।

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

মেঘ এর ছবি

মেঘ

তুমি কইতে চাও আমি ছ্যাঁক খাওয়া ভালো লিখি?? হাসি

মেঘ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভী-ষ-ন এবং ভীষন ভালো লাগলো লেখাটা।
নিয়মিত লিখবেন তো?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মেঘ এর ছবি

মেঘ

আরে তোমাদের অনুরোধ কি ফেলা যায়?? :শয়তানী হাসি

মেঘ

বিপ্লব রহমান এর ছবি

ভেবেছি কর্মেই জয়, ভালোবাসাতেই অবরুদ্ধ প্রাণ
খুলে দেবে অলিন্দের সবক'টা কুঠুরী- বাধাহীন বইবে বাতাস প্রতিটা দিন।
হয়নি কিছুই।

ওরে কবি!! চলুক


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

মেঘ এর ছবি

মেঘ

বস কবি আপনাকে আরো জ্বালাতে চায়....আপনার মেইলিং এ্যাড্রেসটা আমাকে পাঠাবেন প্লিজ।

মেঘ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।