ধূমপ্রিয়া

মেঘ এর ছবি
লিখেছেন মেঘ (তারিখ: রবি, ০৯/০৯/২০০৭ - ১১:৫০অপরাহ্ন)
ক্যাটেগরি:

ধূমপ্রিয়া

মধ্যরাতে ঘুম ভেঙ্গে যায় শিশিরের শব্দে
ভাবি বসে হারাবো কি মন নতুন কোন পদ্যে
লিখতে গিয়েই দেখি কি যেন পাশে নাই
মুহূর্তে বুঝি আমার সিগারেট চাই

শুনতে কি চাও দিন কিংবা রাতপঞ্জী
গাঁজার ধোঁয়ায় স্নান ডাইলের জলে কুলকুচি
এভাবেই আমি প্রতিক্ষণে বেদনাদের মুছি
হুতাশের নেশায় দিশা না পাই, পথ খুঁজতে তাই
আমার সিগারেট চাই

দেখো দেখো প্রিয়তমা ছুটে, ঝুমকা কানে
নূপুর পরা পায়, সে ঘুমায় আজ কার বাহুপাশে
কার শয্যায়
নাই নাই আমার প্রিয়া কাছে নাই
সেই ব্যথা পোড়াতে তাই
আমার
সিগারেট চাই।

বহু বছর আগে লিখা একটা গান অথবা কবিতা, ঝুম আড্ডা তুমুল নেশার পর লিখা হাসি ক্যাম্পাসের লাইফের এক চিমটি হাসি


মন্তব্য

হাসান মোরশেদ এর ছবি

মেঘের মৌলিক কবিতা পড়তে চাই সচলায়তনে ।

-----------------------------------
'আমি ও অনন্তকাল এইখানে পরস্পর বিস্ময়ে বিঁধে আছি'

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সুমন চৌধুরী এর ছবি

দেঁতো হাসি
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

মেঘ এর ছবি

মেঘ
এটা মেঘ স্বহস্তে আট বছর আগে লিখেছিলো, বেবী ট্যাক্সিতে বসে সুর করা এবং বাসায় এসে স্প্যানিশ গীটারে কর্ড বসানো, হাহ হাহ। সে এক সময় ছিলো.........

মেঘ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।