গরাদ

মনামী এর ছবি
লিখেছেন মনামী (তারিখ: বুধ, ১০/০২/২০১০ - ১১:৫১অপরাহ্ন)
ক্যাটেগরি:

নিজের পেশার ওপর মাঝেই মাঝেই বিরক্তি ধরে যায় শৈলীর। এই যেমন এখন এই থানায় বসে থাকাটা। কিছু তথ্য দরকার। মিনিট দশেকের বেশী লাগার কথা নয়। কিন্তু তাকে বসিয়ে রাখা হয়েছে। সময় কাটানোর উপকরণ খুঁজতে খুঁজতে চোখ চলে যায় গরাদের পেছনে। এক কোনে সিটিয়ে বসে আছে একটি মেয়ে - দেয়ালের সঙ্গে নিজেকে মিশিয়ে দেয়ার নিষ্ফল প্রচেষ্টায় ব্যর্থ। ভালো একটা স্টোরি হতে পারে - চক চক করে ওঠে শৈলীর সাংবাদিকের চোখ।

এই মেয়ে এখানে কেন?

অ্যা - একজোড়া কুতকুতে চোখ ভ্রুকুটি করে ওঠে।

এই মেয়েকে কেন ধরা হয়েছে?

খারাপ কাম করে।

মানে? খারাপ কাম মানে কী?

খারাপ কাম মানে কী বোজেন না? ধান্দা করে, ধান্দা।

মানে যৌনকর্মী তাই তো?

হ ঠিক তাই। বেআইনী কাজ কারবার।

তো শুধু ওকে ধরসেন কেন? দালাল, খদ্দের এরা কই?

দ্যাখেন, যেই কামে আসছেন ঐটা করেন, আমার অনেক কাম আসে।

একটু দমে যায় শৈলী, তথ্যগুলো না পেলে অফিসে ঝাড়ি খাবে। এই ব্যাটাকে খ্যাপানো যাবেনা।

কর্মকর্তাটি দৃশ্যপট থেকে কোনো এক কারণে উধাও হওয়ার সুযোগে গরাদের দিকে এগিয়ে যায় শৈলী।

এই মেয়ে শোনো।

জরাগ্রস্ত দুটো কিশোরী চোখ ঘুরে তাকালো।

তুমি যৌনকর্মী?

নিরুত্তর।

তুমি দেহব্যবসা করো?

নিরুত্তর।

তোমাকে এইজন্য ধরে এনেছে?

না।

তাহলে কেন?

আইজ বিষ্যুদবার তাই ধইরা আনসে।

মানে বুঝলামনা।

বিষ্যুদবার কইরা আমগো কাউরে না কাউরে ধইরা আনে।

কেন?

কাইল শুক্কুরবার, আদালত বন্দ, চালান দেওন যাইবোনা। রাইতে আমারে লইয়া বিনাপয়সায় ফূর্তি মারবো।

আপনি ঐখানে কি করেন?

কুতকুতে চোখজোড়ার ভ্রুকুটি যেন বাঁকানো ধনুকের টানটান ছিলা। এখনই বিষাক্ত তীরের ফলা এফোড় ওফোড় করে দেবে দুই নারীকে।

আপনার কাম হইবো না। যান, যান এইখান থিকা।

মু্হূর্তে সাংবাদিক থেকে কেরাণী হয়ে যায় শৈলী। অফিসের দেয়া অ্যাসাইনমেন্ট পুরো করতেই হবে। আর এই সোর্সটা বেঁকে বসলে পরেও অনেক গুরুত্বপূর্ণ নিউজ হাত থেকে বেরিয়ে যেতে পারে।

এমনিতেও এইসব মেয়েদের কথা কে শুনতে চায় ...

ছবি : ইন্টারনেট


মন্তব্য

স্নিগ্ধা এর ছবি

মু্হূর্তে সাংবাদিক থেকে কেরাণী হয়ে যায় শৈলী।

চমৎকার!

মনামী এর ছবি

শুধু সাংবাদিক না , সমাজ পরিবর্তনে কিছুটা হলেও ভূমিকা রাখা যাদের পেশাগত দায়িত্বের মধ্যে পড়ে তারা সবাই কেন যেন শেষমেশ কেরাণী হয়ে যায়।

খেকশিয়াল এর ছবি

এক কথায় অসাধারণ চলুক

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মনামী এর ছবি

থ্যাংকু দেঁতো হাসি

তিথীডোর এর ছবি

গল্পে উত্তম জাঝা! সঙ্গে
খাপে খাপ মেলানো ছবি!

--------------------------------------------------
"আমি তো থাকবোই, শুধু মাঝে মাঝে পাতা থাকবে সাদা/
এই ইচ্ছেমৃত্যু আমি জেনেছি তিথির মতো..."
*সমরেন্দ্র সেনগুপ্ত

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রাহিন হায়দার এর ছবি

তুখোড়!

'ভয়' -টাও পড়লাম, যদিও দেরীতে। আপনার লেখার হাতটি বেশ।
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

মনামী এর ছবি

অন্যগুলোও পড়ে ফেলেন। আপনারা যাতে পড়েন তাই তো লিখি :)। ধন্যবাদ।

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

বিষ্যুদবার কইরা আমগো কাউরে না কাউরে ধইরা আনে।

-এমন ব্যাপারগুলোর জন্য কেউ হয়তো কাউকে দোষ দিতে চায় না। আর সে কারনেই এ ধরনের অনেক ঘটনা থাকলেও সেগুলো কোথাও প্রকাশ হয় না।

.
___________________________________________
ভাগ্যিস, আমার মনের ব্যাপারগুলো কেউ দেখতে পায় না!

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

মৃদুল আহমেদ এর ছবি

বস, কে কাকে দোষ দিতে চায় না?
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মনামী এর ছবি

সবাই সবার পিঠ চুলকানোর এই প্রবণতাই আমাদের কাঠের সমাজকে ঘুণ হয়ে ঝাঝরা করে দিচ্ছে। কাউকে না কাউকে মেরুদন্ড সোজা করতেই হবে।

মৃত্তিকা এর ছবি

আপনার লেখাগুলো ভালো লাগে। বাস্তব ঘেঁষা। চলুক

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

মনামী আপনার লেখার হাত চমৎকার! বিষয়বস্তু অসাধারন! কিন্তু লেখার আকৃতি ছোট। আপনি আরেকটু কষ্ট করে বড় গল্প লিখলে আমরা অনেক ভালো ভালো সৃষ্টি উপহার পেতাম। আমাদের বঞ্চিত করবেন না। হাসি

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সাফি এর ছবি

ছোট হলেও গল্পটা পড়ে খুবই ভাল লেগেছে। তবে মুর্শেদ ভাইয়ের মতন আমারও আসলে ভাল জিনিস বেশী সময় ধরে মন চায়।

মনামী এর ছবি

মুর্শেদ ভাই, আপনি আমাকে আগেও এই সৎ পরামর্শ দিয়েছিলেন। কিন্তু আমি অনেক চেষ্টা করেও গল্প বড় করতে পারিনা। কুছ পরোয়া নেই - আবার চেষ্টা করবো। ধন্যবাদ।

মৃদুল আহমেদ এর ছবি

মনামী, সুন্দর গল্প। পাঁচ তারা।
আপনার হাত দিয়ে আরো কী বের হয়, দেখার অপেক্ষায় আছি।
আপনি কে, কোথায়, কেমন আছেন, কী করছেন জানি না। তবে একটা অনুরোধ করব, একটা লেখা শেষ হবার সাথে সাথেই পারতপক্ষে ব্লগে দেবেন না। দুদিন অপেক্ষা করুন। গল্পটা নিয়ে মাথার ভেতর গুঞ্জন শেষ হয়ে গেলে তারপর আরো কয়েকবার পড়ুন। আরো কিছু সংযোজন বিয়োজনে গলপটা আরো দুর্দান্ত হয়ে উঠবে।
একটা সুন্দর গল্প পড়ে পাঁচ তারা দেয়ার চাইতে একজন ভালো লেখকের আবির্ভাব নিয়ে আমার আগ্রহ বেশি। হাসি
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মনামী এর ছবি

মৃদুল ভাই আমার ভালো নাম নাজিয়া আফরিন। আমি একদা আপনার সহকর্মী ছিলাম। মনে পড়সে?

আর গল্প একবার শেষ হইসে মনে হলে আমি আর কোনোভাবেই ওটা নিয়ে চিন্তা করতে পারিনা। আমার একটা বদঅভ্যাস বলতে পারেন। তবে অবশ্যই আপনার উপদেশ মানার চেষ্টা করবো। ধন্যবাদ।

বাউলিয়ানা এর ছবি

ওরে.. সিরাম গল্প।
ভাল লেগেছে হাসি

শাফক্বাত এর ছবি

ঈস্‌ আগের লেখা, এই লেখা দুটোই নির্মম বাস্তবের প্রতিচ্ছবি। পড়ে মন খারাপ হয়, আবার লেখনীর দক্ষতার জন্য খানিকটা সবুজও হয়ে গেলাম !!
================================================
পরদেশী বঁধু, ঘুম ভাঙায়ো চুমি আঁখি।
যদি গো নিশিথ জেগে ঘুমাইয়া থাকি,
ঘুম ভাঙায়ো চুমি আঁখি।।

মনামী এর ছবি

আর আপনার লেখার সাবলীলতা যে আমাকে সবুজ না একেবারে লাল করে দেয় সেটার কি হবে?

তাসনীম এর ছবি

চমৎকার।

+++++++++++++++++++++++++++++++++++++
মাঝে মাঝে তব দেখা পাই, চিরদিন কেন পাই না?

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আপনার সব লেখায় মন্তব্য করা হয়তো হয় না।
কিন্তু পড়ি সবগুলোই।
অসাধারণ লিখেন আপনি, মনামী।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মনামী এর ছবি

আমারও একজন নিয়মিত পাঠক আছে জেনে বুকে জোর পেলাম। আমার বসন্ত তো আগেই এসে গেল!!!ধন্যবাদ।

নাশতারান এর ছবি

আপনার এই ছোট কলেবরের ধারালো লেখার ধাঁচটাই ভালো লাগে আমার।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

মনামী এর ছবি

কিভাবে যেন এটাই আমার "ধাঁচ" হিসেবে দাড়িয়ে গেছে। চেষ্টা করেও বের হতে পারছিনা :)। আপনার ভালো লেগেছে - আমি ধন্য। ধন্যবাদ।

ফাহিম এর ছবি

ধাক্কা খেলাম একটা।

=======================
যদি আমি চলে যাই নক্ষত্রের পারে —
জানি আমি, তুমি আর আসিবে না খুঁজিতে আমারে!

=======================
কোথাও হরিণ আজ হতেছে শিকার;

অতিথি লেখক এর ছবি

গল্প ভাল লাগছে ।
আমরা সবাই তাই হই মন খারাপ

বোহেমিয়ান

অনার্য সঙ্গীত এর ছবি

ভয়'টা পড়েছিলাম। এটা পড়তে দেরি করে ফেললাম। অল্প কথায় চিন্তা নাড়িয়ে দিয়েছেন। দারুণ!
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

মনামী এর ছবি

দেরী করার অপরাধে আপনার একখান সিঙ্গাড়া কাটা পড়লো। মেলায় তো আর দেখলাম না। যান না?

অনার্য সঙ্গীত এর ছবি

যাই তো !
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

রেনেট এর ছবি

দুর্দান্ত
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

আশরাফ মাহমুদ এর ছবি

গল্পটা চমৎকার। শেষাংশে অনেক মুগ্ধতা রইল।

==============================
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
==============================
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

মনামী এর ছবি

ধন্যবাদ।

বইখাতা এর ছবি

আরে ! আপনার লেখা অনেকদিন পর পড়লাম। অল্প কথায়, তীক্ষ্ন, ধারালো গল্প লেখার দারুণ একটা ক্ষমতা আছে আপনার। এই নির্মেদ, টানটান আবহটা ধরে রেখেই গল্প আয়তনে আরেকটু বাড়ানো যায় কি? এর পরের গল্পটায় একটু চেষ্টা করে দেখবেন ? অসাধারণ গল্প হবে তাহলে।

আনন্দী কল্যাণ এর ছবি

মু্হূর্তে সাংবাদিক থেকে কেরাণী হয়ে যায় শৈলী

চলুক

-------------------------------------------
আকাশে তোর তেমনি আছে ছুটি
অলস যেন না রয় ডানা দুটি

অতিথি লেখক এর ছবি

দোস্ত, কিছু টাইপো আছে, ঠিক করে দে, চোখে লাগে ..... গল্পগুলা আরেকটু বড় কর, আশা করি অচিরেই তোর কাছ থেকে কিছু সার্থক ছোট গল্প আমরা পাবো হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।