নিবর্তনবাদ

মনামী এর ছবি
লিখেছেন মনামী (তারিখ: সোম, ২২/০৮/২০১১ - ২:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি কিছু জানিনা ভাই! রাস্তা দিয়া হাঁইটা যাইতেসিলাম। দেখলাম অনেক লোক জড়ো হয়া রইসে। আউগায় গেলাম, ঠেইলা ঠুইলা সামনে গিয়া দেখি হাড় জির জিরা একটা পোলা, হাতটা বান্দা।

কিছু মনে কইরেন না ভাই, আমার মনে পড়লো তেলাপোকার কথা। তেলাপোকা উল্টায় গেলে যেমন ফড়ফড় করে কিন্তু কিছু করতে পারে না, ঐ রকম আর কি! আমি তেলাপোকা ডরাই। হাইসেন না ভাই, যতই বলেন জিনিসটা আমার সহ্য হয় না। ঘিন্নাও লাগে, আবার ডরও লাগে। তাই তেলাপোকা দেখলেই আমি পিটায় মাইরা ফালাই। উইড়া আসুক আর দৌড়াইয়া যাক, আমার হাত থিকা নিস্তার নাই। ভয়টা তাইলে কমে, শান্তি শান্তি লাগে।

তো, আমি দেখলাম পোলাটা এদিক যায় তহন একজনে ঠুঁয়া দেয়, ওদিক যায় তহন আর একজনে কনি মারে। এক মুরুব্বি লুঙ্গিডা তুইলা লাত্থি যে মারা ধরলো, মাইরা খুব সুখ পাইসে রে ভাই। আরেক জন একখান লাঠি নিয়া আসলো। দেখলাম, পিছনে পুলিশের গাড়ি খাড়ায় আসে। পুলিশ বইসা দেখতাসে, আবার মাঝে মাঝে কয় মার, মার। আমিও হাত চালাইলাম। সবাই তো মারতাসিলো, আমি আর দুই চারটা মারলে অসুবিধা কি। তারপর পোলাটার যখন হাত-পা প্যাডের মইদ্যে হান্দায়া গেলো, আর লাডিওয়ালা লোকটা অরে গুতাইতেসিলো। তখন আমি চইলা আসলাম। খিদা লাগসিলো রে ভাই। বাড়িতে আইসা ভাত খাইলাম ডাইল দিয়া। ঐদিন গরুর মাংস রানসিলো আমার বউয়ে। আমার বৌ এর রান্ধনের হাত ভালো।

আচ্ছা ভাই, একটা কতা আমার মাথায় ঘুরপাক খায় অনেক দিন ধইরা। আমার এক শালা আসছে বিদেশ থিকা, আমারে কয় দুলাভাই, যতই তেলাপোকা মারেন কুন লাভ নাই, পৃথিবী থিকা মানুষ শ্যাষ হয়া গেলেও তেলাপোকা শ্যাষ হইবো না, বোমা মাইরা পুরা পিথিবি উড়ায় দেন, তাও অ্যারা থাইকা যাইবো। কিন্তু আমার কতা হইলো যেই তেলাপোকা আমি মারলাম ঐটা তো আর থাকবো না, তাইনা! কি কন ভাই!


মন্তব্য

নজমুল আলবাব এর ছবি

হু, থাকবে না। যেইটা গেছে, সেইটা গেছেই। আর ফিরা আসবে না।

The Reader এর ছবি

কিন্তু কিছুই কি করার নেই ? মন খারাপ

অপছন্দনীয় এর ছবি

হুঁ

 তাপস শর্মা  এর ছবি

কেয়া বাত
চলুক

কৌস্তুভ এর ছবি

চলুক

অনিকেত এর ছবি

চমৎকার মর্মভেদী গল্প!

শুভেচ্ছা জানবেন

Kamrul Hasan এর ছবি

আহ, শেষটা আরেকটু জমাতে পারতেন। আরেকটু সময় দিতে পারতেন। প্রথম দিকে ভালোই ছিল।

সুমন তুরহান এর ছবি

মন খারাপ

-----------------------------------------------------------
স্নান স্নান চিৎকার শুনে থাকো যদি
নেমে এসো পূর্ণবেগে ভরাস্রোতে হে লৌকিক অলৌকিক নদী

মিলু এর ছবি

চমৎকার মর্মভেদী গল্প!

এটাই বলতে চেয়েছিলাম, অনিকেতদাই বলে দিয়েছেন।

শুভাশীষ দাশ এর ছবি

সবকিছু দেখে বুঝে ইজি থাকছি। কিস্‌সু করার নেই। মন খারাপ

মাহবুবুল হক এর ছবি

আন্নে কিতা কইতান চান আঁই ঠিক বুজিনোঁ। হোলাডার লগে তেইল্যাচোরার মিল নি কোনো ?

--------------------------------------------------------
দেয়ালে দেয়ালে মনের খেয়ালে/ লিখি কথা ।
আমি যে বেকার, পেয়েছি লেখার/ স্বাধীনতা ।।

আশালতা এর ছবি

মারকুটে লেখা ! চলুক

----------------
স্বপ্ন হোক শক্তি

নিটোল(অতিথি) এর ছবি

হি হি হি... তেলাপোকা লইয়া একডা লেহা... এইখানে...

মৃত্যুময় ঈষৎ এর ছবি

মন খারাপ


_____________________
Give Her Freedom!

রাতঃস্মরণীয় এর ছবি

চমৎকার মর্মভেদী গল্প!

(কপিরাইট- অনিকেত)

------------------------------------------------
প্রেমিক তুমি হবা?
(আগে) চিনতে শেখো কোনটা গাঁদা, কোনটা রক্তজবা।
(আর) ঠিক করে নাও চুম্বন না দ্রোহের কথা কবা।
তুমি প্রেমিক তবেই হবা।

ইস্কান্দর বরকন্দাজ এর ছবি

মনামী এর ছবি

সবাইকে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

চিন্তায় থাকি  এর ছবি

মর্মভেদী,মর্মান্তিক।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।