ইচ্ছে

মর্ম এর ছবি
লিখেছেন মর্ম [অতিথি] (তারিখ: শনি, ০১/০৫/২০১০ - ৩:৪২অপরাহ্ন)
ক্যাটেগরি:

ইচ্ছে করে চুপটি করে
সকল কথা বলতে,
ইচ্ছে করে উদাস মনে
অচিন পথে চলতে।

ইচ্ছে করে আকাশ থেকে
বৃষ্টি পেড়ে আনতে,
ইচ্ছে করে অদ্ভূতুড়ে
সকল কিছু মানতে।

ইচ্ছে করে ভুবন ভুলে
নিজের মনে ভাসতে,
ইচ্ছে করে ইচ্ছেমতন
একটুখানি হাসতে।

ইচ্ছে করে সবাই মিলে
কোথাও গিয়ে ঘুরতে,
ইচ্ছে করে পাখনা মেলে
গগনজুড়ে উড়তে।

ইচ্ছে করে সমন ভুলে
যখন তখন রাগতে,
ইচ্ছে করে সবার সাথে
আড্ডাতে রাত জাগতে।

ইচ্ছে করে চিন্তা ছেড়ে
শান্ত হয়ে থাকতে,
ইচ্ছে করে শব্দে কোন
নতুন ছবি আঁকতে।

ইচ্ছে করে সাগরতীরে
শামুক ঝিনুক তুলতে,
ইচ্ছে করে মনের কোনের
গহীন আঁধার ভুলতে।

ইচ্ছে করে হঠাত্‍ কোথাও
কারোর সাথে জুটতে,
ইচ্ছে করে লাগাম ছিড়ে
দূরের পথে ছুটতে।

ইচ্ছে করে কাছের সবার
মনের ভাষা পড়তে,
ইচ্ছে করে মানুষ হয়েই
জীবন-গাড়ি চড়তে।

ইচ্ছে করে মনের দেয়াল
গাঁইতি ঠুকে ভাঙতে,
ইচ্ছে করে ইচ্ছেঘুড়ি
নতুন রঙে রাঙতে।


মন্তব্য

দ্রোহী এর ছবি

বাহ !!!

মর্ম এর ছবি

দেঁতো হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

তিথীডোর এর ছবি

"ইচ্ছে করে চিন্তা ছেড়ে
শান্ত হয়ে থাকতে"
হুমম.......

====================================
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"
=====================================

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

মর্ম এর ছবি

হুমম...
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

অতিথি লেখক এর ছবি

খুব সুন্দর!

ইচ্ছে করে মানুষ হয়েই
জীবন-গাড়ি চড়তে।

সবচেয়ে বড় চাওয়া। জীবনের স্বাদ পেতে হলে মানুষ হয়েই জীবনের পথে ভ্রমন করতে হবে।
--আরিফ বুলবুল,

মর্ম এর ছবি

সমস্যাতো ওখানেই! মানুষ হওয়া কি অত সোজা?

তবু নিদেনপক্ষে ইচ্ছেটুকু থাকা চাই...
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

সুরঞ্জনা এর ছবি

খুব, খুব ভাল লাগলো।
অনেক অনেক লিখুন। আরো সুন্দর হোক আপনার কবিতা।

.....................................................................................
জগতে সকলই মিথ্যা, সব মায়াময়,
স্বপ্ন শুধু সত্য আর সত্য কিছু নয় ।

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

মর্ম এর ছবি

অনেক, অনেক ধন্যবাদ।

পড়ার জন্য,
মন্তব্যের জন্য,
শুভকামনার জন্য।
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

বোহেমিয়ান এর ছবি

জটিল! চলুক

ইচ্ছে করে মানুষ হয়েই
জীবন-গাড়ি চড়তে।

মানুষ হওয়াটা অনেক কঠিন মন খারাপ

_________________________________________

_________________________________________
ওরে! কত কথা বলে রে!

মর্ম এর ছবি

আসলেই কঠিন।

খোলসটা পাওয়া সোজা, কিন্তু খোলসে প্রাণ আনা অত সোজা না।

অট: বোহেমিয়ানকে মোটামুটি নিয়মিত দেখতে ভালো লাগছে। হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

গৌতম এর ছবি

খুব সুন্দর!

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শিক্ষাবিষয়ক সাইট ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

মর্ম এর ছবি

অনেক ধন্যবাদ গৌতমদা। হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

অতিথি লেখক এর ছবি

ভালো লাগল। ইচ্ছেগুলোর সাথে সহমত......হাসি

ইচ্ছে করে মনের দেয়াল
গাঁইতি ঠুকে ভাঙতে

কঠিন ইচ্ছা।

কৃষ্ণকলির 'ইচ্ছেমতন রোদ জ্বলে যায়' গানটির কথা মনে পরে গেল।

-লাবণ্য-
ফাহ_বেগম@ইয়াহু

মর্ম এর ছবি

ইচ্ছেপূরণ হয়না, তবু সে আশাটুকু নয় রইলোই- কোন ক্ষতি তো নেই তাতে! হাসি

পছন্দের শিল্পীর পছন্দের একটি গানের কথা মনে করিয়ে দেয়ার জন্য ধন্যবাদ।
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

অতিথি লেখক এর ছবি

এত রকম ইচ্ছা করলে হবে? চুপচাপ বসে বসে কবিতা লিখে যান! খাইছে

অফটপিক: কবিতা ভাল হইসে। হাসি

কৌস্তুভ

মর্ম এর ছবি

ইচ্ছে না থাকলে হয়?

তাহলে তো কবিতাটাই লেখা হতোনা! দেঁতো হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

কালবেলা এর ছবি

বাহ্‌...চমৎকার...

মর্ম এর ছবি

ধন্যবাদ হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।