কর্পোণুগল্প

মর্ম এর ছবি
লিখেছেন মর্ম [অতিথি] (তারিখ: সোম, ২৪/০৫/২০১০ - ১:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

[মুখবন্ধ:

কর্পোরেট, কর্পোরেট কালচার, কালচারাল এডোপশন- দিন যাচ্ছে আর শব্দগুলো বেশ পরিচিত হয়ে উঠছে আমাদের কাছে। গালভরা এসব শব্দ এখন আমরা দরকারমত ফটাফট বলে দেই।

ঘুরে ফিরে দেখলে এ 'কর্পোরেট' আসলে সমাজের মাঝেই আরেক সমাজ। ঐ সমাজের মানুষগুলো খানিকটা অন্যরকম, ওদের সাথে পরিচয় করিয়ে দেওয়ার জন্যই এবারের এই চেষ্টা।]

আপডেট

"খেলা দেখছেন তো?! হাসি তো অদ্ভূত খেলসে আজকে!"- বসের গলা শুনে ঘোর কাটে হাসানের, কাল থেকে মাথা পুরোপুরি ঝিম মেরে আছে, ঘুমোলে হয়ত ঠিক হয়ে যাবে, কিন্তু দুই বছরের মেয়েটার জ্বর দুই দিন ধরে, বেচারির কষ্ট দেখলে ঘুম পালায় কিন্তু পরে এ ঝামেলাময় ঘুম ঘুম ভাব মাথা অকেজো করে রাখে।

"জ্বি স্যার, চমত্‍কার খেলসে"- চমক ভেঙ্গে নিজের মত জানায় হাসান।

"চিন্তা করেন একবার, রান দরকার ২০ এর বেশি, ৪ বলেই কইরা ফেলসে- মিরাকল, টোটাল মিরাকল!"- ঘোরলাগা গলায় বস তাঁর অনুভূতি প্রকাশ করেন আরেকবার।

"হাসি.. ৪ বলে ২০.. মিরাকল নাতো কী? এবসলিউটলি ঠিক বলসেন!"- ডেস্ক থেকে উঠে দাঁড়াতে দাঁড়াতে হাসান বিজ্ঞ মতামত দেয়।

আরো কী বলতে যাচ্ছিলেন বস, সেলফোনে হঠাত্‍ আসা কল তাঁকে হ্যাঁচকা টানে হাসানের সামনে থেকে তুলে নিয়ে যায়।

হাসান ঝটপট ক্রিকিনফোতে 'recent update'টা দেখে নেয়- কখন আবার ক্রিকেটখোর বস এসে হাজির হয়ে যায় ঠিক নাই- কানের পাশ দিয়ে গুলি গেছে এ যাত্রা!


মন্তব্য

ami Ekjon এর ছবি

এটা তো চাটুকারী কালচারের গল্প শোনালেন, করপোরেট কালচার কোথায়?

মর্ম এর ছবি

করপোরেট কালচারে চাটুকাররা নেই?! হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

অতিথি লেখক এর ছবি

শুধু অণুগল্প বললেও সমস্যা ছিল না। কারণ গল্প করপোরেট ভুবন নিয়ে লেখা যাবে না এমন তো কথা নেই। এখানে কোন বিষয় নিয়ে গল্প লেখা হলো তা মূখ্য হতে পারে না। বরং কীভাবে লেখা হলো তাই প্রধান। যেমন সরকারী কর্মচারীদের নিয়ে লিখলে তার নাম কি পাবলিক গল্প দিতে হবে?

প্রয়াস সুন্দর তাই অভিনন্দন।

জহিরুল ইসলাম নাদিম

মর্ম এর ছবি

ওভাবে বলতে গেলে উপন্যাস, গল্প, অনুগল্প এগুলো বলারইতো দরকার নেই, সাহিত্য বললেই তো হয়ে গেলো! হাসি

কর্পো নিয়ে কিছু লেখার ইচ্ছা আছে, লিখলে এই শিরোনামেই লিখবো, এজন্য শুরুতেই আলাদা করে নেয়া, এছাড়া আর তেমন কিছু ভাবিনি।

গপ্পো ভাল লাগল কিনা তা কিন্তু বলেন নি।
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

অতিথি লেখক এর ছবি

গল্প ভাল হইসে!
ভাল থাকুন। কর্পো নিয়েই থাকুন.......।

জইন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।