টিভি চ্যানেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮ গোষ্ঠী উদ্ধার!!রায় যাই হোক না কেন ক্ষমা করলে সে মামলা প্রত্যাহারে কি অসুবিধে ?

রাহা এর ছবি
লিখেছেন রাহা (তারিখ: সোম, ২১/০১/২০০৮ - ১২:২১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আইনের শাসনঃ রায় যাই হোক না কেন, শিক্ষকদের ক্ষমা করা হবে, রাষ্ট্রপতি ক্ষমা করবেন । তাহলে মামলা তুলে নিলে আইনের শাসন থাকবে না ?? নাকি আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতেই এসব লোক দেখানো হীন উদ্দেশ্যপূর্ণ মামলা প্রত্যাহার করা উচিত ।
আমার সহজ প্রশ্ন । যে মামলার রায় হবে এবং রায় হবার আগেই সরকার বলেন, রায় যাই হোক না কেন ক্ষমা করে দেয় হবে তবে সে মামলা প্রত্যাহার করতে আপত্তি কোথায় । মামলা প্রত্যাহার করলে শিক।সাকএণ সুস্থ পরিবেশ ফিরে আসে, অযথা মালা চালানোর জন্য অর্থ সময় এর অপচয় কমে ... এমন আরো নানা পরিসংখ্যান হাজির করা সম্ভব । তার চেয়ে বেশী প্রয়োজনীয় কিংবা জরুরী যে বিষয়টি সেটি হলো অন্যায় করলে তো তার জন্য ক।মা প্রয়োজন । কিন্তু যখন পুরো প্রতিষ্ঠান যখন একবাক্যে বলছে তারা অন্যায় করেনি , তারপরও জোর করে তাদের ক্ষা করা হচ্ছে কিসের জন্য । যদি তারা ান্যায় করে অবশ্যই বিচার হতে হবে এবং কোন ক্ষমা চলবে না ।
হে দেশপ্রেমিক!! গণতন্ত্রের পূজারী, দেশের রাজনৈনিক সংষ্কারক গণ, হাটুগণ আপনাদের তরলাদি মষ্তিকে আনুন, নিজের চোখ বন্ধ থাকলেই সবাই অন্ধ হয়ে যায় না । ! সত্যি সেলুকাস কি বিচিত্র এই দেশ । আজ শেয়াল আর কুকুরে অধীন আমরা !
টিভি চ্যানেল খুলেই দেখি ঢাকা বিশ্ববিদ্যালয় ঘটনার একটি বিকৃত প্রচারণা । বাংলাদেশ বলেই কি সম্ভব । রাষ্ট্র দাড়িয়ে যায় জননের বিপক্ষে ?? সরকার তার ক্ষমতায় মিথ্যে কিছু তথ্য সহ একটি বুলেটিন প্রচার করছে । এই কি একুশ শতকের পৃথিবী?? যদি নিরপেক্ষ অবস্থান থেকেও বলি, যে মামলা এখন বিচারাধীন সেই মামলা কি এমন প্রচারণায় প্রভাবিত হবে না ??
মানুষ কি করে ভুলে যায়, তার অস্তিত্ব? তার সংগ্রামের ইইতহাস ??
ঢাকা বিশ্ববিদ্যালয় শুধু কি একটি উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠান ??
তবে কি এই মামলা রাষ্ট্র বনাম ঢাকা বিশ্ববিদ্যালয় ?? তা নয় বরং এই মামলা এখন রাষ্ট্র বনাম দেশের একমাত্র রক্ষাকারী বহু ক্যু আর ক্ষমতা হরণের দেশপ্রেমিক দের ।
টিভি চ্যানেল গুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়কে নিয়ে চমৎকার(!!!) প্রচরণা!! সত্যি সেলুকাস কি বিচিত্র এই দেশ । আজ শেয়াল আর কুকুরে অধীন আমরা !


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।