যে যায় সে দীর্ঘ যায়

রাহা এর ছবি
লিখেছেন রাহা (তারিখ: মঙ্গল, ১১/০৩/২০০৮ - ১২:৩১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

.................................................................................
হতে পারে কিংবা নাও পারে...
কিন্তু হলেও হতে পারত.... এমন হেয়ালিপনায় কেটে যাচ্ছে দিবারাত্রি । কি হতে পারত ... সে প্রশ্ন আমাকে করো না । কেননা তার উত্তর আমার জানা নেই ।
তবে তুমি কি জান ??
আমি জানি আমি এসেছি অন্তত থেকে... চলে যাবো আবারো আদি অন্ততের কাছে ... মাঝে নিরন্তন বৃথাই স্বপ্ন দেখার চেষ্টা , মিছে মায়ার বিভোর থাকা , জলের উপর জল দিয়ে দাগ কাটা... কি সব মিছে মিছে মৃত্যুর পানে ছুটে চলা, তবে মরার জন্য এই বেচেঁ থাকা ???
আমার আর ভালো লাগে না...... মৃত্যুর জন্য এমন অনন্ত প্রতীক্ষা আর সহ্য হয় । কোথায়? আমাকে দাও একপাত্র হেমলক এর রস... আমি তা আকণ্ঠ পান করে পরিত্রাণ পাই ।
..................................................................................
..................................................................................
আমি চমকে উঠি শিউরে উঠি পড়তে পড়তে ........ এসব কি লিখেছে ও ?? পাতা উল্টাই, শুধু হিজিবিজি হিজিবিজি কিছু পড়তে পারিনা ।
তারপর হঠাৎ কয়েক পাতা উল্টাতে উল্টাতে পাই

...........
যে যায় সে দীর্ঘ যায়
যেমন ছায়া কিংবা নদী
আর যে রয়
সে চিরকালই রয়ে যায়
যেমন শব্দহীন কবি
কবি কিংবা আমি
কবি খুজে ফেরে শব্দ ছন্দ
খুজে ফেরে বুনন
আর আমি খুজে ফিরি
মৃত্যুর সহজ সাধ্য উপায় !
.....................................................................
.....................................................................
আমি স্থির হয়ে যাই । নিজের অজান্তে চোখের কোণা ভিজে যায়....
না মৃত্যুর সহজসাধ্য উপায় আর কষ্ট করে খুজঁতে হয়নি লেখককে , আমার বন্ধুকে । একটি ছুটন্ত ট্রাক এক পড়ন্ত বিকেলে তাকে উপহার দেয় মৃত্যুর সহজ সমীকরণ


মন্তব্য

পরিবর্তনশীল এর ছবি

আর আমি খুজে ফিরি
মৃত্যুর সহজ সাধ্য উপায় !

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতিথি লেখক এর ছবি

রাহা লিখেছেন:
যে যায় সে দীর্ঘ যায়

- খেকশিয়াল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

বন্ধুটি কে!

রাহা এর ছবি

???? আমিও জানি না !!!!

..হৃদি ভেসে যায় অলকানন্দার জলে...

অতিথি লেখক এর ছবি

আচ্ছা হেমলকের রস কি বিষ নাকি মাদক ? কোনটার অন্তর্ভুক্ত করছে সরকার ? জানো নাকি কিছু ? ব্যবহার বিধি সংক্রান্ত কোন আইন আছে ? বাংলাদেশে কি এটা বৈধ না অবৈধ ?

আর এই কবিতা কি তুমি নিজেই লিখছো নাকি !!!!

রাকিব হাসনাত সুমন

রাহা এর ছবি

এইটার চাষ এখন শুরু হয় নাই বাংলাদেশে... আপনি করতে পারেন... ইহা বিষ বলিয়াই জানি ...সমস্যা নাই আপনি মাদক বলিয়া গ্রহন করিতে পারেন.... তব্যে ব্যবহারের জন্য কর্তৃপক্ষ দায়ী নহে ।

..হৃদি ভেসে যায় অলকানন্দার জলে...

অতিথি লেখক এর ছবি

হায়রে যুবসমাজ ! মাদকের পসিবিলিটি সবখানে খুজে ! ইয়ে, মানে...
- খেকশিয়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।