প্যান্ট-চরিত

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: শনি, ০২/০৮/২০০৮ - ২:২১অপরাহ্ন)
ক্যাটেগরি:

প্যান্টটাকে কেটেছেঁটে করে বহু ঘষামাজা...
পরে দেখি তবু শেষে হল সেটা কষা মাজা!
সে ছিল ওয়ারড্রোবে বহুদিন চাপা পড়া,
হিমায়িত লাশঘরে যেন কোনো ফাঁপা মড়া--
তারপরে একদিন সে ড্রয়ার ঝাড়া হতে,
সে পেল খালাস শেষে কাপড়ের পাড়া হতে,
গেল টেইলারপাড়া হতে মাপেজোকে কাটা,
টেইলার দেখে তার পা-দুখানি পোকে কাটা,
অপারেশনে সে পা-দুখানি শেষে কাটা পড়ে,
নুলো হয়ে বাঁচবার উৎসাহে ভাঁটা পড়ে,
তবু শেষে হাফপ্যান্ট হয়ে চায় বেঁচে যেতে,
মালিকের মালিকানা চায় ফিরে যেচে পেতে,
সময়ে মালিক তার হয়েছে যা মোটকাটা,
দূর থেকে ‘হাতি’ বলে ডেকে বসে ঠোঁটকাটা!
যাও শেষে ফিট হল সে কোমরে খিঁচে কষে,
ঠাস্ করে ফেটে গেল হোন্ডার পিছে বসে!


মন্তব্য

আকতার আহমেদ এর ছবি

দুর্দান্ত ছড়া ! পুরা "গুল্লি"
এতো চমত্কার ছড়া ক্যাম্নে লিখেন কনতো !!!

রাফি এর ছবি

হা..হা..সেই রকম।
বৃক্ষপ্রেমের কথা মনে করিয়ে দিলেন।।
জটিল হইছে।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

মৃদুল আহমেদ এর ছবি

কম্পিউটারের কিবোর্ডে টাইপ করে। হাসি
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

উদ্ধৃতি
ঠাস্ করে ফেটে গেল হোন্ডার পিছে বসে!

-হায় হায়। আবার টেইলারের কাছে দৌড়?

____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

অতন্দ্র প্রহরী এর ছবি

হাহাহা। শেষটা পুরা পাঙ্খা হইছে! দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হু... এইটা তবে আপনারই লেখা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

চলুক

জি.এম.তানিম এর ছবি

দারুণয!
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।