কী কাণ্ড!

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: বিষ্যুদ, ১৪/০৮/২০০৮ - ১০:৪০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

প্রতি শুক্কুরবার--
বন্ধের দিনটায়,
রাত জেগে ছবি দেখে
হাবু ফেরে তিনটায়,
চেনাপরিচিত পথ--
করে নি সে চিন্তাই,
এরকম পরিবেশে
হতে পারে ছিনতাই।
ভয়াবহ সন্ত্রাসী,
ভারী ভারী অস্ত্র,
গেল ঘড়ি, মানিব্যাগ,
অবশেষে বস্ত্র।
ঘটনার প্রেক্ষিতে
হাবু হল হাবলা,
কাণ্ডটা কীরকম--
একবার ভাবলা?


মন্তব্য

রাফি এর ছবি

দুধর্ষ ছড়া; ছবিটাও।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

মৃদুল আহমেদ এর ছবি

আরে না! আপনার মন্তব্যটাই বেশি দুর্ধর্ষ!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

কীর্তিনাশা এর ছবি

ভয়ংকর রকম দুর্ধষ ছড়ার জন্য আপনাকে তিব্র রকম ধন্যবাদ জানাই।
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মৃদুল আহমেদ এর ছবি

তোমাকেও সুতীব্র রকমের ধন্যবাদ...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মৃদুল আহমেদ এর ছবি

তোমাকেও সুতীব্র ধন্যবাদ।
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

আকতার আহমেদ এর ছবি

ছড়া পুরা জট্টিল
হাবু নয় বাবুদেরও
হতে হয় caught till !

হাবু তবে হাবলাই
ফেরার কথাটা যদি
অবশেষে ভাবলাই
তবে কেন তিনটা
একটু ভুলেই মাটি
হলো পুরো দিনটা !

মৃদুল আহমেদ এর ছবি

না হলে আর সে হাবলা হবে কেন?
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মাহবুব লীলেন এর ছবি

কাপড় পরা ছবি থেকে কাপড় ছাড়া ছবিতে কিন্তু আপনাকে বেশি ফর্সা দেখায়...

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ। আপনি যদি একজন রমণী হতেন তাহলে এটাকে একটা প্রশংসাবাক্য হিসেবে নিতাম। কিন্তু বড়ই দুঃখের বিষয়, আপনি একজন জ্বলজ্যান্ত পুরুষ। দেঁতো হাসি
আমার এক বন্ধু আছে, যে আরো এক পোঁচ কম কালো হলে অনায়াসে নিগ্রো বলে চালিয়ে দেয়া যেত। তাকে বাসায় একদিন খালি গায়ে গামছা পরা অবস্থায় দেখেছিলাম, দেখলাম, জামাকাপড় ছাড়া অবস্থায় তাকে দিনেরবেলায়ও হারিকেন দিয়ে খুঁজতে হয়...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

স্নিগ্ধা এর ছবি

মৃদুল - আমি জানি আপনি হয়ত নেতিবাচকভাবে 'নিগ্রো' কথাটি ব্যবহার করেন নি - তবুও অনুরোধ করছি শব্দটা বদলে দিন। ঐ শব্দটা কৃষ্ণকায় বা আফ্রিকান আমেরিকানদের প্রতি একটি বর্ণবাদী, অপমানসূচক শব্দ হিসেবে ব্যবহ্নত হতো। এই শব্দ উচ্চারণ এখনকার দিনে খুব খারাপ চোখে দেখা হয়।

আশা করছি কিছু মনে করেন নি? হাসি

তারেক এর ছবি

হাহাহা। আপনারে বিপ্লব দিলাম। লীলেন ভাইরে বিপ্লবে ও পোষাইব না হো হো হো
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

মৃদুল আহমেদ এর ছবি

মহান মানুষদের বিপ্লব লাগে না... লীলেন ভাই এই সচলায়তন জীবনে যে পরিমাণ বিপ্লব পেয়েছেন, তাতে বিপ্লবের পাইকারি এবং খুচরা দোকান দিতে পারেন নিউমার্কেটে...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

দৃশা এর ছবি

কি কান্ড!! লীলেন ভাই এভাবে জনসম্মুখে সর্বদা সত্য কথা বলতে নাই...

দৃশা

মৃদুল আহমেদ এর ছবি

...বললে দৃশা লজ্জা পায়!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

কনফুসিয়াস এর ছবি

ভাবলাম! হাসি
-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

মৃদুল আহমেদ এর ছবি

থ্যাঙ্কিউ!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

গৌতম এর ছবি

কিন্তু ওই মুহূর্তে ফটোগ্রাফার ব্যাটা ওখানে কী করছিলো?
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

মৃদুল আহমেদ এর ছবি

ছিনতাইকারীরা সঙ্গে করে নিয়ে এসেছিল তাকে, নিজেদের ক্রেডেনশিয়ালে তারা এটা নতুন সাফল্য হিসেবে ডকুমেন্টারি বানিয়ে রাখবে বলে...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

নজমুল আলবাব এর ছবি
মৃদুল আহমেদ এর ছবি

লোকটাকে কিছু জামাকাপড় দিন আগে... গুলি পরে করেন...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সৌরভ এর ছবি

মৃদুল আহমেদ এর নিজের ছবি?
অ্যাঁ


আবার লিখবো হয়তো কোন দিন

মৃদুল আহমেদ এর ছবি

এখনো সন্দেহ আছে? আপনি তো মশাই কোনো কামের লোক না!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মুশফিকা মুমু এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি
দারুন মজার! ছবিটাও হিহিহিহি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

তানবীরা এর ছবি

হাবু মিয়া হাবলা
খেয়ে এক খাবলা
হয়ে গেলো ভ্যাবলা
করবে নাকো মামলা
আসলেই ব্যাটা ক্যাবলা

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

স্নিগ্ধা এর ছবি

কি কান্ড! এ হাবুও দেখি বে এ এ শ হাবা!

দেবোত্তম দাশ এর ছবি

ক্যাবলা হাবু
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

নিরিবিলি এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি

অতন্দ্র প্রহরী এর ছবি

হাহাহা। দারুন হয়েছে ছড়াটা। আর ছবিটার কথা আর কি বলব! দেঁতো হাসি

খেকশিয়াল এর ছবি

ছড়া তো কড়ড়া হইসে
কিন্তু মৃদুলদা এই কাহিনী কবের? গড়াগড়ি দিয়া হাসি

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।