ভালো আছি

ফকির লালন এর ছবি
লিখেছেন ফকির লালন (তারিখ: বুধ, ১৭/০৮/২০১১ - ১০:২৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

ভালো থাকা কোন অলৌকিক আশ্চর্য বিষয় নয়,
বড় হতে হতে আদিগন্ত সকলেই জেনে যায় কিভাবে ভালো থাকতে হয়,
আমিও এখন ভালো থাকি।

এই যে দেখছো ফিনফিনে ফতুয়া,
এক কিশোরী দিয়ে বলেছিলো, ভালো থেকো;
অথবা এই যে চোখে রোদচশমা- কালো,
এক তরুণী দিয়ে বলেছিলো, কষ্ট পেওনা, ভালো থেকো;
আর এই যে দেখছো ক্যামন উদ্ধত মোরগের মতো হেঁটে চলেছি,
এক নারী বলেছিলো, কখনো মাথা নত করোনা, ভালো থাকবে।

সেই থেকে কি করে ভালো থাকতে হয় আমি তা শিখে নিয়েছি –
জবার কাছ থেকে শিখে নিয়েছি ক্ষরণেও ক্যামন লাল টকটকে থাকতে হয়,
শিউলীর কাছ থেকে শিখেছি, ঝরে গ্যালেও ক্যামন সুবাস ছড়াতে হয়,
কদমের কাছে শিখেছি ক্যামন করে কাঁটাগুলো কেশরে বদলে নিতে হয়;
ভালো থাকা এখন আর কোন সমস্যা নয়,
আমি এখন নিয়মিত নিরন্তর ভালো থাকি।

একবার প্রশ্ন করো দেখো ক্যামন আছি, বলবো – ভালো;
বলবো চলে যাচ্ছে বেশ; বলবো, ভালো আছি – ভালো আছি – ভালো আছি।
ভালো থাকতে আমার আর এখন কোন অসুবিধে হয়না।


মন্তব্য

guest_writer এর ছবি

বর্তমান সময়ে ভালথাকাটা বড়ই কঠিন। আপনার লেখা পড়ে ভালথাকার উপায় জানলাম। ভাল আছি। ভাল লেগেছে।
মন্তব্য : প্রৌঢ়ভাবনা

অনার্য সঙ্গীত এর ছবি

একটি বিরতি নিলেন। পুষিয়ে গেল।

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

ত্রিমাত্রিক কবি এর ছবি

চমৎকার।
আমিও ভাল আছি, ভাল থাকতে হয়।

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

মৃত্যুময় ঈষৎ এর ছবি

সুন্দর হয়েছে, কবি!!! চলুক বেশ কিছুদিন পর লিখলেন!!!


_____________________
Give Her Freedom!

তিথীডোর এর ছবি

চলুক
নিয়মিত লেখা চাই কবি। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

ঠিক গতকালই আপনার একজন পাঠক জিজ্ঞেস করছিলেন আপনার নতুন কোন কবিতা প্রকাশিত হয়েছে কিনা।

জিজ্ঞেস করলে "খারাপ আছি" - এ'কথা কেউ বলে না, তাই আমরা ভালোই থাকি। অবশ্য অনেক সময় ভালো আছি নাকি খারাপ আছি সেটাও বুঝে উঠতে পারি না।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

আশফাক আহমেদ এর ছবি

ভালো লাগলো

-------------------------------------------------

ক্লাশভর্তি উজ্জ্বল সন্তান, ওরা জুড়ে দেবে ফুলস্কেফ সমস্ত কাগজ !
আমি বাজে ছেলে, আমি লাষ্ট বেঞ্চি, আমি পারবো না !
আমার হবে না, আমি বুঝে গেছি, আমি সত্যি মূর্খ, আকাঠ !

নীড় সন্ধানী এর ছবি

দুঃসাহসের সাথে বলি, ভালো আছি..........

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

শাহেনশাহ সিমন এর ছবি

গুরু গুরু

_________________
ঝাউবনে লুকোনো যায় না

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

বাহ!

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

ফকির লালন এর ছবি

পড়বার জন্য ধন্যবাদ। আসলে বুঝি লেখা উচিত ছিলো ভুলে আছি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।