হতবাক

সৈয়দ আফসার এর ছবি
লিখেছেন সৈয়দ আফসার (তারিখ: সোম, ২৬/০৯/২০১১ - ৩:৫২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

হতবাক, রূপ ধরে হেসে ওঠো আপনগৃহে
নিজসমগ্র ঘিরিয়া রাখো, যেন সর্তক নিমার্ণ
ফুল-মাটির-স্নেহে
অন্ততঃ একটি দিন— তুমি শুধু মন টেনে ধরো
তোমার জামার ভেতর একবার হই নিশ্বাসহীন

আপনগৃহে হলাম নর্দমারমুখ, বৃক্ষতলবাসি বিবশদেহ
আগত স্নেহময়ী, ভেঙো না প্রতিশ্রুতি, পিনপতন
নীরবতা জেনেছে কি আঙুল ফোটাবার ছলচাতুরি
কিংবা পাল্টানো নিয়ম
আমার স্বপ্নকে হত্যা করতে পারো যদি বিপন্ন কালে
আমার জন্য গাঁথে কেউ সনাতন নিয়ম
ও-বাগানফুল, গাঁথচুল আর্শি সাজাও পূর্ণমোহে
ডে-অফ দিনে আমিও বেহুঁশ হয়ে ঘুমাই নাকডাকাসুরে
আমার দিকে তাকায় ঝরাস্মৃতি আর লুকানো বয়স
আয়নায় ধরে রাখছি ঋণসহ এক-একটি দিন! দেহের সারস

কার বশে আপনজল উচাটন, আমাকে টেনে রাখল
বনদেশের পাড়ে; আর আমি বনদেশের দু’শ্রু
জলবৃষ্টি ছিঁড়ে সেই ভাবখানা দু’হাতে ঘষে রাখছি
ব্যবধান আমাকে টেনে নাও শৈশবে
ভরসন্ধেবেলা হালকা চিতাগ্রি টেনে রাখছি; বলিব কারে?


মন্তব্য

রাখাল ছেলে  এর ছবি

এক কথায় অসাধারণ লিখেছেন...

সৈয়দ আফসার এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

সুমন তুরহান এর ছবি

অপরূপ কবিতাটি চলুক

-----------------------------------------------------------
স্নান স্নান চিৎকার শুনে থাকো যদি
নেমে এসো পূর্ণবেগে ভরাস্রোতে হে লৌকিক অলৌকিক নদী

সৈয়দ আফসার এর ছবি

ধন্যবাদ।

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

কর্ণজয় এর ছবি

যেন একটি নৌকা ..
অনেক পুরনো কাল বেয়ে চলেছে বর্তমানের স্রোতে
আগামীর পানে...

সৈয়দ আফসার এর ছবি

পাঠের জন্য ধন্যবাদ আপনাকে।

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

রোমেল চৌধুরী এর ছবি

মুগ্ধতা বুনে দিয়ে গেলাম...

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

সৈয়দ আফসার এর ছবি

ধন্যবাদ রোমেল ভাই।

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

পাঠক এনায়েৎ ইউ এস ইসলাম এর ছবি

অন্তত একটি দিন- তুমি শুধু মন টেনে ধরো
তোমার জামার ভেতর একবার হই নিশ্বাসহীন
... ...
আমার দিকে তাকায় ঝরা স্মৃতি আর লুকানো বয়স
আয়নায় ধরে রাখছি ঋণ সহ-এক একটি দিন! দেহের সারস

দারুণ ভালো লাগলো, শুভেচ্ছা...

সৈয়দ আফসার এর ছবি

কৃতার্থ।
ভালো থাকুন।

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

তানিম এহসান এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

সৈয়দ আফসার এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।