শিরোনাম নেই

ফকির লালন এর ছবি
লিখেছেন ফকির লালন (তারিখ: বিষ্যুদ, ২০/১০/২০১১ - ৭:১৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

কেউ জানেনা আমি খুঁজে পেয়ে গেছি
চকচকে সোনালী ঈভের আপেল,
নীল ধুঁপের গন্ধ হৃদয়ে ভরে
আরো চকচকে কোন রূপালী ছুরির অপেক্ষায়,
আজীবন কাটিয়ে বনেদী সিন্দুকে
অতীতের গহন থেকে বর্তমানে
বোরাকের মতো লাফিয়ে উঠেছে -
সোনালী চকচকে আপেল সে এক।

আমার সোনালী আপেল
আমারো চেয়ে বেশী ভালোবাসে বুঝি
ঘাতক ছুরির সহিংস চুম্বন,
রক্তপাত নিশ্চিত জেনেও কেন তার কোন ভয় নেই
জিঘাংসায়? আহ, জানে সে
মৃত্যুচুম্বনে তুলে নেবে বিষ,
তবু সে কেন চায় ক্রোধের পরশ?

ছুরিও কি সমানই চায় তাকে,
তার নরম বুকে ছোবল বসাবে বলে
কোথায় কোন সে আড়ালে
সেও কি রয়েছে ধারালো প্রতীক্ষায়?
সেও কি ভালোবাসে তাকে
মৃত্যু ছাড়া যাকে তার আর কিছু দেবার নেই?
তারো তীহ্ম ইস্পাতও কি পেয়েছে খুঁজে কেউ?
আমারই মতো সেও কি ভালোবেসে ভালোবাসাহীন?

***************************************

বড়ই দৌড়ের উপর আছি, তবু যে আছি সেই জানান দিয়ে গেলাম।


মন্তব্য

তানিম এহসান এর ছবি

শেষ পংক্তিটা, শেষ পংক্তিটা আমাকে কিছুদিন যন্ত্রনা দেবে! কবিকে আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

বন্দনা এর ছবি

এক্কেবারে আমার মনের কথাটা বলে দিয়েছেন তানিম ভাই। চলুক

ফকির লালন এর ছবি

ধন্যবাদ দুজনকেই।

 তাপস শর্মা  এর ছবি

কবি কি বলতে হবে আমার জানা নেই । ভাবায় আপনার প্রতিটি লাইন ভীষণ ভাবায়

ফকির লালন এর ছবি

আমাদের জীবন আপেল আর ছুরির মতোই।

রুপালি রাত্রি এর ছবি

শেষের লাইন টা আসলে হয়তো অনেকের জিবনেই সত্যি হয়েছে। সবার কষ্ট কম হয়ে যাক। দোয়া করি। এবং ধন্যবাদ অনেক আপনাকে সুন্দর কবিতা দেয়ার জন্য।

ফকির লালন এর ছবি

কবিতা ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

কবিতা যথারীতি চমৎকার। চিত্রকল্প ভালো লেগেছে।

আমিও জানান দিয়ে যাচ্ছি - এখনো মরি নাই।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

ফকির লালন এর ছবি

চিত্রকল্প কি খুব বেশি অদ্ভুত হয়ে গ্যালো? আপেল কি প্রেম ও প্রতারণারই প্রতীক? অরিজিনাল সিন?

রুপালি রাত্রি এর ছবি

ভাইয়া আমার ভাল লেগেছে জেনে আপনার যে ভাল লেগেছে তা শুনে আমারও ভাল লাগল।

রুপালি রাত্রি এর ছবি

কথার জগাখিচুড়ি বানায়ে ফেল্লাম দেখি। Sorry চিন্তিত

ফকির লালন এর ছবি

খিচড়ি হয়নি, আর খিচুড়ি আমার পছন্দ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।