শাহ মোয়াজ্জেম এর মধুর-মিলন,আরিফ জেবতিকের মানপত্র...

আরিফ জেবতিক এর ছবি
লিখেছেন আরিফ জেবতিক (তারিখ: মঙ্গল, ১৯/১২/২০০৬ - ১:০৮অপরাহ্ন)
ক্যাটেগরি:


'দুই মহিলার মিলনে কিছুই উৎপন্ন হয় না'--এই অমোঘ সত্য কথাটা আপনি বলেছিলেন ষোল বছর আগে।

হে মহামানব,আমরা এই নাদান,মুর্খ কিশোরের দল তখন 'গনতন্ত্র', 'গনতন্ত্র' বলে গলা ফাটিয়ে আর পুলিশের লাঠিগুতো,টিয়ারগ্যাস খেয়ে বেচে ছিলাম।'গনতন্ত্র' বিষয়ে আমাদের খুব একটা ধারনা ছিলো না ,বিচার বুদ্ধি হওয়ার পর তখন পর্যন্ত এ জিনিষটা তো আর চোখে দেখিনি ,তাই আপনার কথায় বিশ্বাস করিনি সেবার।আমাদের ধারনা ছিলো দুই নেত্রী এক হলেই বুঝি একটা সোনার বাংলাদেশ পাওয়া যাবে।

(অনেক ইচড়ে পাকা অবশ্য আপনার কথার ভিন্নার্থ করে ইতরামি করছিলো। আমি তখন ওদের ধমকে দিয়েছি ।কী করব বলুন তখন পর্যন্ত 'লেস...'শব্দটাই শুনিনি ,বুঝতে পারা দূরের কথা।)

এ ষোল বছরে আপনার কথার র্মম হাড়ে হাড়ে টের পেয়েছি প্রভু।দুই মহিলা আলাদা আলাদা ভাবে অনেক চোর-ছ্যাচড় উৎপন্ন করলেও, একত্রে কিছুই উৎপন্ন করতে পারেন নি!!
এতো দিনে আমি স্বীকার করছি, উৎপাদন প্রক্রিয়ায় পুরুষ আর নারীর যৌথ অংশ গ্রহন জরুরী।
(কবির ভাষায়,অর্ধেক তার করিয়াছে নারী,অর্ধেক তার নর..)

আমি তাই অপার আনন্দে আপনার বি.এন.পি তে যোগদানের মূহুর্তে নতজানু অভিবাদন জানাচ্ছি।

আমি আশাবাদী মানুষ।যদিও আপনাদের বয়স হয়েছে,তবু কঠোর ও নিয়মিত পরিশ্রমে আপনারা এ জাতিকে সুসংবাদ দিতে পারবেন,এই বিশ্বাস আমার আছে। আমার নেত্রী আর আপনার মিলিত প্রয়াসে এবার কিছু উৎপন্ন হবে নির্ঘাৎ!

অভিনন্দন হে মহামানব।
আপনি এবার প্রমান করুন,' কিছু উৎপন্ন করতে হলে, পুরুষ ও মহিলার সময়মতো মিলন প্রয়োজন......


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।