খারাপ সময়ের লুচিবোধ ও রুচিবোধ

আরিফ জেবতিক এর ছবি
লিখেছেন আরিফ জেবতিক (তারিখ: বিষ্যুদ, ০১/০২/২০০৭ - ৫:৪৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

এক.
রেস্তোরাটার নাম 'অন্তরে'।আজিজ মার্কেটে কয়েক বছর পরে এসেছি তাই নাম বদলেছে না আগেরটা আছে খেয়াল করতে পারছি না।টেবিল ঘিরে অনেক কজন ব্লগার।আমার বাম পাশে বাকি বিল্লাহ,জামাল ভাস্কর ,মৌসুম,ঠুনকো।

ডানপাশে অমি রহমান পিয়াল,কালপুরুষ,কৌশিক,অন্যমনস্ক শরৎ।
উল্টোদিকে ব্রাত্য রাইসু আর শোহেইল মোতাহির চৌধুরী।

কার সৌজন্যে যেন আসে গরম গরম লুচি আর তরকারি। আর কেউ অর্ডার দেন পায়েস,আসে লাল চা,দুধ চা।

চায়ের কাপে ঝড় ওঠে।শোহেইল মোতাহির চৌধুরী উস্কে দেন স্বাধীনতা আর পাকিস্তানিদের প্রতি জাতীয় ঘৃণা প্রসঙ্গ।রাইসুর ভিন্নমত আর তার সাথে আবার ভিন্নমত পিয়াল ভাইয়ের।আসে একের পর এক জমাট প্রসঙ্গ। এমন কি রিফাত রহমানের জামর্ান ভাষা শেখানোর প্রানান্ত প্রয়াসের কথাও বাদ যায় না।

আমি শুধু চুপচাপ শুনে যাই। হাতসাফাই করে অনেকগুলো লুচি টেনে নেই নিজের প্লেটে। আলোচনায় আমার কোন উৎসাহ নেই।

এখন সময় নয় আলোচনার,এখন ঘরে থাকার সময়,চুপ থাকার সময়। আমি তাই আলোচনায় রুচি পাই না,রুচি পাই লুচিতে।

দুই.
জরুরি অবস্থা নিয়ে নোটিশ বোর্ডের চোখ রাঙানো নোটিশটি দেখেই
আমি ব্যক্তিগত ভাবে ব্লগিং বন্ধ করে দিয়েছিলাম 'শেষ পোস্ট' ঘোষনা দিয়েই।আজ কয়েকদিন পর ব্লগে ঢুকে দেখছি 'নোটিশ বোর্ডের' চোখ রাঙানো স্টিকি নোটিশটি সরানো হয়েছে।

তাই আবার লিখছি।আমার আবার রুচিবোধ ফিরছে কি ?হয়তো।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।