গতকালতাহাদেরকে বাড়ি থেকে বের করে দেয়া হয়েছে...

আরিফ জেবতিক এর ছবি
লিখেছেন আরিফ জেবতিক (তারিখ: বুধ, ২৮/০২/২০০৭ - ৭:৩৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

কিছুক্ষন আগে একটি পোস্ট করেছি পোস্টের শিরোনাম,গতকাল আমাকে বাড়ি থেকে বের করে দেয়া হয়েছে.. এবার একটু পিছু ফিরে চাওয়ার জন্য এই দ্বিতীয় পোস্টের অবতারনা।

এক.
পাঠক,আপনারা যারা ওপরের পোস্টটি পড়েছেন,তাদের অনেকেই আমাকে পুলিশ,র্যাব এবং বিভিন্ন আইন শৃংখলা বাহিনীর কাছে যেতে বলেছেন।তাদের পরামর্শের জন্য ধন্যবাদ।অনেকেই আমার এই দূর্গতির জন্য সমবেদনা প্রকাশ করেছেন।তাদের কাছেও কৃতজ্ঞতা।

আমাকে পরামর্শ দেয়ার জন্য বন্ধুরা আছেন।
আমার দূর্দশা তুলে ধরার জন্য ব্লগে ও ব্লগের বাইরে সাংবাদিক বন্ধুরা আছেন।
আমার পরিবারকে দীর্ঘদিন আশ্রয় দেয়ার জন্য আত্মীয় স্বজন আছেন।
আমার টিকে থাকার জন্য কিছু আপতকালীন সঞ্চয় আছে।

আমার অনেক কিছুই আছে তাহলে।

দুই.
মহাখালির বস্তির মন্নান মিয়ার এরকম কিছুই নেই।তাদের পুলিশ নেই,র্যাব নেই,আদালত নেই ,বন্ধু নেই,আত্মীয় নেই। গতকাল কোন নোটিশ না দিয়ে এই সব অসহায় মানুষদের উচ্ছেদ করা হয়েছে।

প্রধান উপদেষ্টার আশ্বাস,হাইকোর্টের রায়,এন.জি.ওদের সহমর্মিতা --কিছুই তাদের সেই উচ্ছেদ কে আটকাতে পারে নি।

উচ্ছেদ বন্ধে আমার কিছুই করার নেই।
আমি শুধু মন্নান মিয়ার জায়গায় নিজেকে বসিয়ে বুঝতে চাইছিলাম,এই নোনা নগরী আর তার মানুষগুলো কতোটা নিষ্ঠুর হতে পারে...


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।