আমাকে ইমেইল করুন।(আমার ভোরের কাগজ বেলা-২)

আরিফ জেবতিক এর ছবি
লিখেছেন আরিফ জেবতিক (তারিখ: মঙ্গল, ২০/০৩/২০০৭ - ৬:২২অপরাহ্ন)
ক্যাটেগরি:


উৎসর্গ: এই লেখাটি অ্যালনকে।অ্যালন হঠাৎ করে আমার ই-মেইল এড্রেস জানতে চাওয়ায় এই গল্পটি মনে পড়ল।
--------------------------------------------
রাসেল ও'নীল এর গল্প গত পর্বে করেছিলাম,নিশ্চয়ই আপনাদের মনে আছে।
এবার তার আরেকটা ছোট্ট গল্প বলি।

তখন কম্পিউটার জিনিষটা মধ্যবিত্তের সঙ্গে পরিচিত হচ্ছে মাত্র। সবার বাসায় বাসায় কম্পিউটার নেই,তবে ভোরের কাগজের চার তলায় কয়েকটি পিসি লাগানো হয়েছে।সঞ্জীব দা (দলছুট গায়ক) আর ফারুক ভাই (গোলাম ফারুক-এখন সমকাল এর ফিচার এডিটর) মিলে চার তলায় ইন্টারনেট কানেকশনের ব্যবস্থা করেছে।

{তো সেই কোন আমাদের বেজায় ভিড়। ইন্টারনেটে বহুৎ(!) কিছু দেখা যায়,তবে সিনিয়াররা রুমে ঢুকলে সাত তাড়াতাড়ি বন্ধ করে উঠে যেতে হয়।}

এর মাঝে একদিন বিপুল (প্রখ্যাত আলোকচিত্রী হাসান বিপুল-বর্তমানে যায়যায়দিন এর সিনিয়ার সাব এডিটর) বলল,আসো তোমাদের সবাইকে ই-মেইল করা শিখিয়ে দেই।
আমরা উৎসাহের সাথে লেগে গেলাম। এক দিনের মধ্যেই সকলের ইমেইল আই.ডি হয়ে গেল। আমরা মহা উৎসাহে সবাইকে আমাদের ইমেইল ঠিকানা দিয়ে বলতে লাগলাম,কোন দরকার পড়লে আমাকে মেইল করবে।পুরো বিষয়টিতে ভীষন মজা, বিভিন্ন পত্রিকার সহ প্রদায়কদেরকে আমরা মেইল করি,তারাও মেইলে জবাব টবাব দেয়। সকলের মাঝেই একটা কী হনুরে ভাব।

এভাবে কিছুদিন যাওয়ার পর পাওয়া গেল এক গুরুতর অভিযোগ। রাসেল বিভিন্ন লোকের কাছে মেইল করে উল্টাপাল্টা কথা বলছে,গালাগালি করছে।

অভিযোগ নি:সন্দেহে গুরুতর।চার তলায় আমরা কয়েকজন ধরলাম রাসেলকে। সে কসম কিরা কেটে বলল,সে এই কাজ করে নি।

এবার বিপুল বলল,তোর ই-মেইল আই.ডি হয়তো হ্যাক হয়ে গেছে।'হ্যাক' শব্দটি আমাদের মতো কম্পুকানাদের জন্য নতুন।

রাসেল জিগায় ,'হ্যাক কী?'
'এই যেমন ধর,তোর পাসওয়ার্ডটা কেউ একজন জেনে ফেলেছে হয়তো।'বিপুলের উত্তর।

রাসেল অবাক হয়ে বলে,'তা তো জানেই।'
'কে জানে?' আমি শুধাই।

রাসেল ফ্যাল ফ্যাল করে তাকিয়ে ততোধিক অবাক হয়ে বলে,''কেন,সবাইই তো জানে। আমি তো যাকেই আমার ই-মেইল এড্রেস দেই,তাকেই বলি,'এই নেন আমার ই-মেইল এড্রেস,আর এই নেন পাসওয়ার্ড। দরকার হইলে মেইল কইরেন। আমি তো জানতাম আমার পাসওয়ার্ড না জানলে আমারে তারা মেইল করতে পারব না!"


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

হাসতে হাসতে পড়ে গেলাম... দেঁতো হাসি

বাবুই ,

গৌতম এর ছবি

হা হা হা! দারুণ তো!

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শিক্ষাবিষয়ক সাইট ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

তিথীডোর এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

রাসেলের গল্প নিয়া সম্ভবত একটা আস্ত বই প্রকাশ করা যাবে... আমি গত প্রায় ছয় মাস ধরে তারে অভ্রতে বাংলা লেখার তালিম দিয়ে যাচ্ছি। বাড়িতে ডেকে এনে হাতে কলমে শিখায়া পর্যন্ত দিছি, তাও পারে না।

সচলে সে অতিথি লেখক হিসাবে একটা পোস্ট দিছিলো, যার পুরা কম্পোজ থেকে শুরু করে সবকিছু আমারে করে দিতে হইছে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অগ্নিবীণা এর ছবি

দেঁতো হাসি

নূপুরের ছন্দ এর ছবি

আর রাসেল ভাইয়াল মাতলামির গল্প করলে ভাইয়া আমারে মাইর দিবে।

তুষার কাওসার এর ছবি

দেঁতো হাসি

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

হায়! হায়! এই গপ আর দশ বছর পরে আরো চমৎকার শোনাইবো!

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।