টেলিফোনে ফিসফিস..কথা হয় দুজনার..(আমার মোবাইল বেলা-২)

আরিফ জেবতিক এর ছবি
লিখেছেন আরিফ জেবতিক (তারিখ: সোম, ০২/০৪/২০০৭ - ৪:১৩অপরাহ্ন)
ক্যাটেগরি:


(উৎসর্গ: সহ ব্লগার 'অন্ধকার'।)

এক.
আমি খুব খেয়াল করে দেখি,পাপলু মোবাইলটা কানে লাগিয়ে খুম মনোযোগ দিয়ে কিছু একটা শুনছে। মাঝে মাঝে 'হ্যালো' 'হ্যালো' বলছে।মনে হয় ওপাশের কথা পরিষ্কার শোনা যাচ্ছে না।

আমি জিজ্ঞেস করি,'দোস্ত,কার সাথে কথা কস?' পাপলু হেসে বলে একটা মেয়ের সাথে।'আচ্ছা!!!!তা মেয়েটা কী বলছে ?' পাপলু হেসে বলে,' মেয়েটা শুধু এক কথাই ঘ্যান ঘ্যান করে বলে যাচ্ছে। শুধু বলে,'মোবাইল ক্যান নট বি রিচ এট দ্যা মোমেন্ট। প্লিজ ট্রাই আফটার সাম টাইম'। আমরা দুজনেই হেসে উঠি।

তবে কয়েকদিন পরেই গ্রামীন কাস্টমার কেয়ারের একটি মেয়ের সাথে আমার বেশ ভাব জমে যায়।
কিভাবে,সেটা এখন বলছি।

এক রাতে ঘুম আসছে না।রাত তখন আনুমানিক 2টা বাজে। পরিচিত সবগুলো নাম্বারে ফোন করে দেখি,সবগুলোই বন্ধ।তো,গ্রামীন কাস্টমার কেয়ারের ফোনে ফোন দিলাম।আহা,ফোন ধরলেন এক সুকন্ঠি। (তখন সাধারনত :রাতের শিফটে মেয়েদের বেশি ডিউটি পড়তো,এখন হয়েছে ঠিক উল্টোটা) সেই সুকন্ঠির সাথে আমার কথোপকথন খেয়াল করুন :

: আচ্ছা,নেটওয়ার্ক সম্মন্ধে আমার একটু ইনফরমেশন দরকার।
: জি্ব স্যার বলুন।

: তিব্বতে কি আপনাদের নেটওয়ার্ক আছে?
: তেজগাঁ তিব্বত ?

:আরে না, দালাইলামার তিব্বত। হিমালয়ের পাহাড়ে।আপনাদের নেটওয়ার্ক নাই,রোমিং টোমিং?
:না স্যার । কিন্তু,ওখানে কি সত্যি আপনার নেটওয়ার্ক দরকার ?সুকন্ঠির কন্ঠে অবিশ্বাস।

:জি্ব, আমি ঠিক করেছি তিব্বতে সন্যাস নেব।মোবাইলটা নিয়ে যেতে পারলে সুবিধা হতো।
:ও আচ্ছা।

:ও আচ্ছা মানে!! একটা লোক তিব্বতে সন্যাস নিচ্ছে,এটা আপনার কাছে 'ও আচ্ছা!!'আমার কন্ঠে অভিমান ঝরে পড়ে।
আমার ঝাড়িতে সুকন্ঠি বোধ হয় চমকায়।কী বলবে ভেবে পায় না।
আমিই তখন যোগ করি,' এই যে মোবাইল নিয়েছি,দেখেন কথা বলার একটা লোকও নেই। আপনার সাথে কথা বলি?'

সুকন্ঠি মিষ্টি হেসে বলে ,'কেন ,আপনার অন্য বন্ধুবান্ধবদের সাথে কথা বলুন! আমার সাথে কেন ?'
এক্ষেত্রে অন্য কোন লেডিকিলার টাইপের লোক হয়তো বলতো,' আপনার গলাটা যা মিষ্টি! কথা বললে তো আপনার সাথেই বলতে হবে।' আমি এই সব ধুনফুনের মাঝে গেলাম না।

আমি বললাম,'অন্য বন্ধুদের সাথে কথা বলতে লাগে সাত টাকা মিনিট। আপনার সাথে কথা বলতে লাগে মাত্র দু্ই টাকা মিনিট। আমি গরীব মানুষ,সাত টাকা মিনিটে কথা বলতে পারি না,তাই দুই টাকা মিনিটে আপনার সাথে কথা বলছি।আপত্তি আছে ?'

আমার এই কথা শুনে সুকন্ঠি ভ্যাবাচেকা খেয়ে যায় প্রথমে।কথাটা আত্মস্থ করতে সময় নেয়।তারপর সে কি দম ফাটানো হাসি....।

সেই হাসিতেই তার সাথে আমার বন্ধুত্ব হয়ে যায়।তারপর থেকে সেই আমাকে ফোন করতো। তার মোবাইলে নাকি আনলিমিটেড ফ্রি কথা বলা যায়। ফোন করার জন্য আমাকে আর দুই টাকাও যাতে খরচ করতে না হয়, সেজন্যই এ ব্যবস্থা।

----------------------------
সুকন্ঠি এখন স্ট্যান্ডার্ড চাটর্ার্ড ব্যাংকে কাজ করে।তার সাথে আমার বন্ধুত্বের বয়েস এখন 8 বছর।
আশ্চর্যের বিষয়,এখনও তার সাথে আমার দেখা হয় নি।কিছু রহস্য সবসময়ই আমাদের সঙ্গি হয়ে থাকে...

দ্বিতীয় পর্ব সমাপ্ত।আরো একাধিক পর্ব আসতে পারে..
-------------------------
নিছক রম্য।সত্য মিথ্যা প্রমানের ঠ্যাকা লেখকের না।

////////////////////////////////////////////


মন্তব্য

কালো কাক এর ছবি

কাস্টমার কেয়ারে ফোন করে আজাইরা গ্যাজানো খুব বাজে অভ্যাস। রাতের শিফটে মেয়েরা থাকলে নোংরা লোকজনের উৎপাত খুব বেড়ে যায় মন খারাপ

শাব্দিক এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।