নিহত পোস্ট ও কমেন্টগুলোর জন্য শোকগাথাঁ...

আরিফ জেবতিক এর ছবি
লিখেছেন আরিফ জেবতিক (তারিখ: রবি, ১৫/০৪/২০০৭ - ৪:৩৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

লিখতে শিখেছিলাম সেই ৩ বছর বয়েসে। মা খুব যত্ন করে আমার প্রথম লেখার খাতাটি রেখে দিয়েছিলেন,কিন্তু অবোধ আমি ৭ বছর বয়েসে সেই খাতা বেচে কটকটি কিনে খেয়ে ফেলেছি।

শৈশব থেকেই আমার নিজের লেখার প্রতি কোন মমতা নেই। অনেককেই দেখি নিজের লেখাগুলো ছাপা হলে,সেগুলো খুব যতœ করে রেখে দেয়।আমার এক বান্ধবী তার পত্রিকায় ছাপা হওয়া লেখাগুলো কেটে কেটে লাগিয়ে রাখে খুব দামী একটা এলবামে।গোটা ব্যাপারটাই আমার কাছে খুব হাস্যকর মনে হয়।

আমার কাছে তাই নেই জীবনে প্রথম ছাপা হওয়া শিশু পত্রিকার সেই ছড়াটির কোন কপি।নেই স্কুল ম্যাগাজিন,পাড়ার ম্যাগাজিন,কলেজ ম্যাগাজিন,ভোরের কাগজ,প্রথম আলো,আর অন্যান্য পত্রিকায় ছাপা হওয়া রাশি রাশি লেখাগুলোর কোনটিই।আমি জানি,আমি হচ্ছি কামলা কাটা লেখক,কালজয়ী হওয়ার কোন সাধ্য আমার নেই। তাই আমার ছোট্ট ঘরে আর জঞ্জাল বাড়াই না।

তবু আমার পোস্টগুলোর জন্য আজ খুব মন খারাপ হচ্ছে। মাত্র কয় মাসের টুকিটাকি।কতো তাৎক্ষনিক প্রতিক্রিয়া,কতো ভালোবাসা,কতো তর্ক....।
লেখার সঙ্গে সঙ্গে পাঠকের প্রতিক্রিয়া পাওয়ার গোটা ব্যাপারটাই আমি বড্ড উপভোগ করেছি।

আজ নতুন দিনে সেই পোস্ট গুলোর জন্য তাই আমার মন খারাপ।
আমি আমার সেই হারানো পোস্টগুলো আর তাদের শরীরে লেগে থাকা সেই হিরন্ময় কসেন্টগুলির জন্য তাই অশ্র“পাত করছি...


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।