অমি রহমান পিয়ালের বিবাহ (র্দূ)ঘটনা,আরিফ জেবতিকের দিনলিপি...

আরিফ জেবতিক এর ছবি
লিখেছেন আরিফ জেবতিক (তারিখ: রবি, ১৩/০৫/২০০৭ - ১০:৫৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ঘুমাতে গেছি ভোর ৫টায়।আকাশ তখন পরিষ্কার,পাশের রাস্তায় পথচারী মানুষের আনাগোনা শুরু হয়েছে ।রাত সাড়ে ৩টা পর্যন্ত বসে বসে কাজ করছিলাম,কিছুক্ষন ব্লগেও গেজিঁয়ে গেলাম,তারপর ডিভিডিতে একটা চমৎকার মুভি দেখলাম,তারপর ঘুমাতে গেলাম।শনিবার আমার ডে অফ,দুপুর বেলা ঘুম থেকে উঠলে কোন অসুবিধা নেই।

কিন্তু কাচাঁ ঘুম ভাঙলো মোবাইলের অসহ্য চিৎকারে। আমার মোবাইলে যে রিংটোন লাগানো আছে,সেটা বেজে গেলে ফোন না ধরে বসে থাকবে এমন বুকের পাটা কোন মানুষ্য সন্তানের নেই।

ঘুম ঘুম চোখে ফোন ধরলাম,কানে এলো সুমধুর কিন্নরি কন্ঠের এক কন্যার আওয়াজ।

:এটা কি ০১৭১......?আরিফ ভাইয়ের নাস্বার?
:হুম।
ঘুমের ঘোরে আমার ছোট্ট জবাব। মোবাইলে মিষ্ঠি কন্ঠ নিয়ে আমি খুব উদ্দীপ্ত হতে পারলাম না।বিয়ের পর এধরনের মিষ্টি কন্ঠ শোনার কপাল আমি চিরতরে হারিয়েছি।(যাকে বিয়ে করেছি,তিনি তো বলেনই না,যাদের বিয়ে করিনি,তারাও কেন যেন আজকাল বড়ো ছাচাছোলা কথা বলেন।)

এবার সেই সুকন্ঠি স্রেইট বলে বসলেন,
:আরিফ ভাই,আপনি কি আমাকে বিয়ে করতে পারেন?
আমি ঝট করে বিছানায় উঠে বসলাম,হায় হায় বলে কী!!

চোখ কচলে আমতা আমতা করে বললাম,"ইয়ে,কী বলছেন?"
সুন্দরি আবার বললেন,আরিফ ভাই,আপনি কি আমাকে বিয়ে করাতে পারেন?’
এবার আমি দীর্ঘশ্বাস ছাড়লাম।ইউনিকোডের কারনে ইদানিং বানান ভুল প্রচুর হচ্ছে।‘করাতে’ কে শুনেছি ‘করতে’;একটা আকার মিসিং।(মনে মনে একটু আশাহতও হলাম,কেন হলাম সেটি আর এই বেলা না বলি)

এবার আমি একটু সিরিয়াস হলাম। ভোর ৭টায় আমার সাথে কেউ রসিকতা করবে,তেমন বয়েস পেরিয়ে এসেছি।সুতরাং ব্যাপারটি সিরিয়াস।জীবনে এই নিয়ে দুইবার এমন অভিজ্ঞতা হলো যে কোন তরুণি আমার কাছে এমন প্রস্তাব জানালেন।প্রথমবার তরুণিকে সুপ্রাত্রস্থ করতে না পেরে আমি নিজেই বিয়ে করে ফেলেছি,দ্বিতীয়বারের ব্যাপারে এখনই সিদ্ধান্ত নিতে হবে।

বিষয় খোলাসা হওয়ার জন্য আমি বললাম,"একটু ঝেড়ে কাশুন,ম্যাডাম।অদ্য দিবাভাগের রবি এখনও এমন গরম ছড়ায় নি যে আপনি মাথাগরম করতে শুরু করবেন।উক্ত সংবাদ দুপুর ১২টার পরে দিলেও আমার কোন অসুবিধা হতো না,কিন্তু একটু শান্তিতে ঘুমাতে পারতাম।"

তরুনি হেসে বললেন,"কিন্তু আমরা আজই বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছি আরিফ ভাই। আপনাকে সাহায্য করতে হবে"।

আবার দ্বিধাবোধক শব্দ।"আমরা" মানে কী? দুইজন তরুণির বিয়ে দিতে হবে?নাকি দুই এর অধিক?সকালবেলা এতো পাত্রই বা পাই কোথায়?

তরুণি আমাকে এ যাত্রা উদ্ধার করলেন।তিনি জানালেন যে তিনি এখন অমি রহমান পিয়ালের সাথে আছেন,এবং পিয়াল আর তিনি বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন।শুভস্য শীঘ্রম।

আমি শুকনা গলায় বললাম,"তাইলে পিয়াল ভাইরে ফোনটা দেন"।
আমার জানার ইচ্ছা,পাত্রীর মধ্যে কোন ভেজাল আছে কি না।পাত্রী কি কোন মেজর কিংবা ব্রিগেডিয়ারের বউ।(একবার মোহাম্মদপুরের ফয়সাল ভাই এক ডি.আই.জি’র বউকে নিয়ে পালিয়ে গিয়েছিলেন।সে সময় আমাদের না না হুজ্জত পোহাতে হয়েছে,এ ধরনের ভেজালের মধ্য দিয়ে পুনরায় যাওয়ার মতো এনার্জি নেই।)

(চলবে।একাধিক পর্বে সমাপ্য)


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।