কয়েকটি অবৈজ্ঞানিক কবিতাঃ জোছনার নাব্যতায় হৃদয় টেস্টিং

কাজী আফসিন শিরাজী এর ছবি
লিখেছেন কাজী আফসিন শিরাজী [অতিথি] (তারিখ: মঙ্গল, ১১/০৮/২০০৯ - ৬:২৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

#
বালিকার বালিশের নিচে লুকায়ে থাকে নষ্ট স্বপ্ন,
তাইতো বালিকা বিষম বদ, খেলার মাঝে আমারে ঠুয়া মারে;
একদিন তার বালিশের নিচে রাইখা দিলাম গোলাপের পোশন,
অমনি সে বদলে গেল, আমারে কয়ঃ ব্যাং তোর লগে আর খেলুম না;
আমি ভুরু যুগল কপালের উপর তুইলা দিয়া জিগাইঃ ক্যানরে বালিকা!
বালিকা কয়ঃ তুই সব সময় খেলায় হাইরা যাস কেন হাসি দিয়া!!

#
শহর আর সবুজ একসাথে যায় না,
তাই সবুজ খাইতে গেলাম মাটির ত্রিভুজে,
পাহাড়ের ঠ্যাং ধইরা কইলামঃ আমারে সবুজ দেওগো দাদা ঠাকুর,
পাহাড় থেইকা এক সাধু বাহির হইয়া কয়ঃ ওরে পাপিষ্ঠ
সবুজ থাকে বুকের ভিতরে। বুকের কোয়া ভাইঙ্গা সবুজ খা;
আমি কইঃ তাইলে আপনি এইখানে ক্যা?
সাধু কয়ঃ পশুরা বনে সুন্দর, মানুষরা লোকালয়ে।

#
আমার লগে এক টিংটিঙ্গা কুকুর ঘুইরা বেড়ায়,
আমি জিগাইঃ কী সমাচার,
কুকুরে কয়ঃ ঘেউ ঘেউ,
আমি জিগাইঃ ক্ষিদা লাগসে,
কয়ঃ ঘেউ ঘেউ,
আমি জিগাইঃ বাড়িত জাবি!
কয়ঃ ঘেউ ঘেউ,
কুকুর আমারে জিগায়ঃ ঘেউ ঘেউ,
আমি কইঃ কী কস এইসব!

#
রাতের সাথে বাড়ে পুঁজিবাদী প্রেম,
জোছনার কমরেডরা বিপ্লবে নামলে
তারাদের বামপন্থী বিন্দুগুলো বলেঃ জিভ বের করে মুক্তি খা,
দূরে আমার বালিকার নাভীমূলে একটি পিপীলিকা গোঙায়ে ওঠে-
সে খোপা ভেঙ্গে চুল বিছায় শূন্যভরা গদ্যময় অন্ধকারে,
তার নগ্ন দেহের ছন্দমৃত ডেড বডিতে আদর মাখে জোছনা,
তখনও ছায়ারা গা ঘেষে থাকে (সবকিছুর) যেভাবে বালিকা,
বালিকাই কী তবে আবেগের নিরবচ্ছিন্ন ছায়া!!


মন্তব্য

ফিরোজ জামান চৌধুরী এর ছবি

ধন্যবাদ আফসিন।
আপনার কবিতা পড়ে ভালো লাগলো।

ঝিনুক নীরবে সহো, নীরবে সয়ে যাও
ঝিনুক নীরবে সহো, মুখ বুঁজে মুক্তো ফলাও।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক
আজকে মন ভালো তো?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কাজী আফসিন শিরাজী এর ছবি

না আজ মন ভালো নেই।

__________________
বাঘবন্দী সিংহবন্দী বন্দী আমার হিয়া...
শিকলও ছিঁড়িয়া দে মরি দেখিয়া, একবার ছাড়িয়ে দে দেখি মরিয়া...
- গুরু গুরু কফিল আহমেদ

কাকতাড়ুয়া [অতিথি] এর ছবি

ভাল্লাগসে চলুক

সুহান রিজওয়ান এর ছবি

ভাইয়ের লেখা ব্যাফক কঠিন ...
কবিতা বুঝি না- তবু ১+২+৩ বেশ লাগলো।
---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

কাজী আফসিন শিরাজী এর ছবি

১+২+৩=৬??
__________________
বাঘবন্দী সিংহবন্দী বন্দী আমার হিয়া...
শিকলও ছিঁড়িয়া দে মরি দেখিয়া, একবার ছাড়িয়ে দে দেখি মরিয়া...
- গুরু গুরু কফিল আহমেদ

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

স্কুল-কলেজে কবিতা পড়ে কী বুঝছি সেটা লিখতে হইতো। ভাগ্য ভালো, আপনের কবিতা পাঠ্যসূচিতে ছিলো না! নিশ্চিত ফেল তাইলে!

মৃদুল আহমেদ এর ছবি

জম্পেশ কমেন্ট! হো হো হো
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

কাজী আফসিন শিরাজী এর ছবি

যাক ভাগগিস আমি কবি হই নাই।
__________________
বাঘবন্দী সিংহবন্দী বন্দী আমার হিয়া...
শিকলও ছিঁড়িয়া দে মরি দেখিয়া, একবার ছাড়িয়ে দে দেখি মরিয়া...
- গুরু গুরু কফিল আহমেদ

মামুন হক এর ছবি

বালক আমার প্রিয় কবিদের একজন। আরও কবিতার অপেক্ষায় রইলাম!

কাজী আফসিন শিরাজী এর ছবি

প্রিয় কবি! ভক্তের ভক্ত?
__________________
বাঘবন্দী সিংহবন্দী বন্দী আমার হিয়া...
শিকলও ছিঁড়িয়া দে মরি দেখিয়া, একবার ছাড়িয়ে দে দেখি মরিয়া...
- কফিল আহমেদ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।