লিলুয়া

অমি রহমান পিয়াল এর ছবি
লিখেছেন অমি রহমান পিয়াল (তারিখ: বুধ, ০৪/০৭/২০০৭ - ১১:২৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমাকে আগে প্রায়ই বোবা ধরত! ব্যাপারটার একটা গ্রহনযোগ্য বৈজ্ঞানিক ব্যাখ্যা আছে বটে। বেকায়দায় শুলে শরীরের কিছু জায়গায় রক্তসরবরাহে বাধা পড়ে, শ্বাস নিতে কষ্ট হয়-- মোটের ওপর অ্যাসফাক্সিয়া জাতীয় কিছু। কিন্তু আমার কাছে তা অতিপ্রাকৃতিক কিছু। মনে হয় কেউ চেপে বসেছে বুকে। আমি চেতন পাই। গলা দিয়ে শ্বাস বের হয় না। সঙ্গে সঙ্গে অটোপ্রোগ্রামিংয়ের মতো মনে মনে আউরাই- আয়াতুল কুরসি, সুরা নাস ও সুরা ফালাক। ভুত সরে যায়।

বহুদিন পর ফের এল। আমি টের পেলাম কে আমার শিয়রে। অদ্ভুত ব্যাপার আমার গলায় সাড়া আছে। এবং আমি ভয় পাচ্ছি না। আমি নড়তে পারছি না যদিও, কিন্তু অনুভব করতে পারছি তার অস্তিত্ব। পিয়া, ভালো আছো বাবা? আমাকে ভুলে গেছো একেবারে? বাবা এসেছে, বাবা!!
auto

কতদিন তার কবর জেয়ারতে যাই না। শুক্রবার জুমার নামাজ শেষে আগে শাহজাহানপুর কবরস্থান নিয়মিত ছিল। নতুন চাকুরিতে ঢোকার পর সে সময়টা হারিয়েছি। যাওয়া হয় না বহুদিন। বাবা কি অভিমান করল। মনে করিয়ে দিতে এলো তার ছেলের এই অবহেলার কথা!!

ঠাণ্ডা এক ঝলক হাওয়া আমার শরীর জুড়িয়ে দেয়। তীব্র গরমেও তার কবরের পাশে দাঁড়ালে সে বাতাসের পরশ পাই। বেহেশতী হাওয়া, লিলুয়া বাতাস। বাবা আমাকে দেখে গ্যালো।

(ঘটনাটাকে পাঠক যেভাবে খুশী নিতে পারেন, তবে এই অনুভূতির বিন্দুমাত্র মিছে নয়। বাবা দিবসে সচলায়তনে একটা লেখা দিতে চেয়েও পারিনি। সে আক্ষেপ ছিল। এখন নাই। আগামী ২৪ জুলাই বাবার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী)

http://www.somewhereinblog.net/blog/omipialblog/14406


মন্তব্য

দ্রোহী এর ছবি

অমিদা, আপনার বাবার আত্মার শান্তি কামনা করছি।
__________
কি মাঝি? ডরাইলা?

নজমুল আলবাব এর ছবি

পিয়াল ভাই নতুন বাবা/মা কবে আসছে?

দৃশা এর ছবি

আপনে মিয়া বহুত লাকি...কেমনে আপনার বাবা এখন পর্যন্ত আপনারে আগলাইয়া রাখছে...না থাইকাও অলওয়েজ ই আছে... সিঘ

দৃশা

অমি রহমান পিয়াল এর ছবি

নতুন বাবা-মা ক্যাডা?

..................................

তোর জন্য আকাশ থেকে পেজা
এক টুকরো মেঘ এনেছি ভেজা
বৃষ্টি করে এক্ষুনি দে তুই
বৃষ্টি দিয়ে ছাদ বানিয়ে শুই


তোর জন্য আকাশ থেকে পেজা
এক টুকরো মেঘ এনেছি ভেজা
বৃষ্টি করে এক্ষুনি দে তুই
বৃষ্টি দিয়ে ছাদ বানিয়ে শুই

নজমুল আলবাব এর ছবি

এইটা আপনেরে খুইজা বাইর করতে হবে! মহা মর্তবাওয়ালা বিষয় হাসি ভাবীর খবর কি?

দৃশা এর ছবি

মুক্তা আফার ফাদার-মাদার এন্ড কোং

দৃশা

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

বাবার জন্য শ্রদ্ধা।

মাশীদ এর ছবি

আমিও শ্রদ্ধা জানাই।
ভাইজান ভাল আছেন? ভাবীর খবর কি?


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অমিত এর ছবি

কি সব লেখা দেন পিয়াল ভাই, মন টন খারাপ হয়ে যায়।
___________________________
Little by Little
the Night Turns Around...

আরশাদ রহমান এর ছবি

আপনার বাবার আত্মার শান্তি কামনা করছি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।