আমার ঘরে রাজকণ্যা...

অমি রহমান পিয়াল এর ছবি
লিখেছেন অমি রহমান পিয়াল (তারিখ: মঙ্গল, ০৫/০২/২০০৮ - ১১:৪৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

গণহারে পাঠানোর পর আমার ইনবক্স জাম ফিরতি এসএমএস-এ। সবচেয়ে জটিল প্রতিক্রিয়া জানাইছেন হাসান বিপুল। কক্সবাজার থাইকা লিখ্যা পাঠাইছেন রাজা সুখে আছেন বোঝা যায়, কিন্তু রাণীর খবর কি? সকালে রক্ত নিয়া এক ভেজাল। ও পজিটিভ আমি নিজেও, কিন্তু স্বামীর রক্ত স্ত্রীর জন্য হারাম- এইটা মেডিকেলের কোন কিতাবে লেখা মনে পড়তেছিলো না। কৌশিক পটুয়াখালী, ডট রাসেল স্কুলে, শরৎও ব্লাড দিয়া ফেলছে। এদিকে ডোনার ছাড়া ওটিতে ঢুকানো হবে না এই ফাপড়। উদ্ধার করলেন ব্লগার এখনও গল্প লিখি এবং টঙ্কেশ্বরী। অনেকবার উত্যক্ত করার পরও শেষ পর্যন্ত তাদের সাহায্য লাগেনি। এর আগে কৌশিকের অনুরোধে শরীফ উত্তরা থেকে প্রায় রওয়ানা দিয়ে ফেলেছেন। থামিয়েছি তাকে। তারপরও তিনজনের সহমর্মিতা আমাকে ছুয়ে গেছে। প্রাণ থেকে কৃতজ্ঞতা।

রাসেল তার ডিপার্টমেন্টের এক ছোটভাই অর্ককে পাঠিয়ে দিয়েছে। সে চায়ের টেবিলে বসতে না বসতেই আমার মেয়ের শ্বাশুরীর ফোন, জলদি আসো সই লাগবে। সুশান্তর পোস্টে দেখলাম বিদেশে স্বামীদের ওটিতে থাকা এলাউড। কৌশিকও সুবিধাটা পেযেছেন। কিন্তু আদ-দ্বীনে ডাক্তার হওযার পরও বাইরের কাউকে থিয়েটারে ঢুকতে দেয়া হয় না। তাই সোমা আর রিমা আপা দাঁড়িয়েই রইলেন। আমি আসতে দেরি হচ্ছে (যদিও উধ্বশ্বাসে ছুটছিলাম) দেখে রিমা আপাই সই দিয়ে ছাড়ালেন মেয়েকে। হাতে পুটলি নিয়ে বাড়িয়ে দিলেন আমার দিকে। টাওযেল মোড়া অপূর্ব ওই মেয়েটাই আমার রাজকণ্যা। আমার কেমন লাগছিল? আমার খুব ঘুম আসছিলো। মনে হচ্ছিল ঢলে পড়ে যাব। টানা তিন রাত জাগার ক্লান্তিটা ওই মুহূর্তেই যেন সর্বশক্তিতে টলিয়ে দিতে চাইছিলো আমাকে।

মনের ভিতর শিহরণ আনার সময়টুকুও নেই। মেয়ের ঠাণ্ডা লেগেছে। ছুটছি সিসিইউতে। সঙ্গে সোমা। ইনজেকশন আনলাম, এটা লাগবে ওটা লাগবে। তার মধ্যেও এসএমএস করছি, ফোন আসছে ফিরতি। অফিস থেকে খোকন বলল- পিয়াল ভাই আপাতত টপ ওয়ানে আছে নিউজটা, অনুমতি দিলে টপ মোস্ট করে দিই। তাছাড়া গ্রামীন ফোনে ব্রেকিং নিউজ হিসেবে দিতে চাই। তবে মিষ্টি ছাড়া কিছুই হবে না। আমি হে হে করতে করতে কখনো রাস্তার ওপারে, কখনও দোতলায়, কখনও কেবিনে, কখনও ওষূধের দোকানে।

সন্ধ্যায় মেয়েকে একান্তে পেলাম মা সহ। বউ সুস্থ আছে। আমার মন খারাপ মেয়েটা নানী দাদির গায়ের রঙ পেলেও নাকটা পেয়েছে মায়ের। বউ আরো দারুণ একটা খবর দিলো- রাজকণ্যা হওয়ার পরই যা কেদেছিল। এরপর আশে পাশে এত ট্যা ট্যা ট্যা, কিন্তু সে চুপচাপ। শুধু ছবি তোলার সময়ই যা একটু চোখ খোলে হাসি আর মুখ টিপে হাসে মাঝে মাঝে। দোয়া করবেন ওর জন্য। আনন্দে এর বেশী লিখতেই পারছি না। তার আগে ধন্যবাদ সবাইকে যারা ওর কথা ভেবেছেন, ওকে শুভেচ্ছা দিয়েছেন।

পাদটিকা : রাজকণ্যা নামটা ইনস্ট্যান্ট ওখানেই দিয়েছি। বউ মানবে কিনা নিশ্চিত নই, হয়তো বলবে ফকিরের মেয়ের রাজকণ্যা নাম একদমই যায় না। ওকে বোঝাবো আমার ভুবনে আমিই রাজা। আমার মেয়ে অবশ্যই রাজকণ্যা।


মন্তব্য

মুহম্মদ জুবায়ের এর ছবি

হিমুর পোস্টে দাবিদাওয়াসহ মন্তব্য করতে না করতেই সব পাওয়া গেলো - ছবি, কন্যার নাম এবং পিয়ালের পোস্ট। এতো দ্রুত ইচ্ছাপূরণ এ জন্মে হয়নি।

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

স্নিগ্ধা এর ছবি

সত্যিই রাজকন্যা ! অভিনন্দন !

বিপ্লব রহমান এর ছবি

সাধু! সাধু!


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

রেজওয়ান এর ছবি

ছোট রাজকন্যাকে স্বাগতম। বাবা-মাকে অনেক অনেক অভিনন্দন।

কন্যা (দায়) গ্রস্ত পিতাদের ভূবনে স্বাগতম। মা-মেয়ে সুস্বাস্থে কুলায় ফিরুক এই প্রার্থনাই করছি।

পৃথিবী কথা বলছে আপনি কি শুনছেন?

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হাততালি হাততালি হাততালি হাততালি হাততালি

সৌরভ এর ছবি

সচলেরা সব নতুন করে চাচু আর আন্টি হয়ে গেলো!! হাসি
রাজকন্যার জন্যে প্রায় কপর্দকহীন সৌরভ চাচুর শুভেচ্ছা।

বছর ১৫-১৬ পরে যদি সচলায়তন বেঁচে থাকে, তাহলে তাতে লেখার জন্যে রাজকন্যাকে নেমন্তন্ন।

আমিও ও-পজেটিভ। সকালে আপনার পোস্ট দেখে খুব কষ্ট হলো। ঢাকায় তো আর থাকিনা।
কে বলেছে, স্বামী স্ত্রীকে রক্ত দিতে পারেনা?


আবার লিখবো হয়তো কোন দিন

অয়ন এর ছবি

কন্যা দায় সম্পদ গ্রস্থ পিতা হওয়ায় অভিনন্দন।

রাবাব এর ছবি

ইসস!!! পিয়াল ভাই, মিষ্টি চাই। রাজকন্যাকে অনেক অনেক আদর!

রাগিব এর ছবি

ইশশ... কী মিষ্টি বাবুটা!!

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

অমিত আহমেদ এর ছবি

ASAP রাজকন্যাকে দেখতে যাবো!
শুভেচ্ছা পিয়াল ভাই!


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

লুৎফুল আরেফীন এর ছবি

নবজাতককে স্বাগতম।
নতুন হাদিসের উৎস নিয়ে খটকা আমারও আছে, স্বামীর রক্ত স্ত্রীকে খাওয়ানো যাবে না বললে মানতাম, কিন্তু দেওয়া যাবে না -- এটা মানা মুশকিল।

___________________________
বুড়োরা সবাই সমস্বরে বললো, "নবজন্ম", আমি চাইলাম "একটা রিওয়াইন্ড বাটন"

তানভীর এর ছবি

রাজকন্যাকে স্বাগতম। রাজা-রাণীকে অভিনন্দন।

=============
"কথা বল আমার ভাষায়, আমার রক্তে।"

অতিথি লেখক এর ছবি

দেশে থাকলে মিস্টি নিয়েই হাজির হতাম। কন্যার পিতা হওয়াটা আসলেই সৌভাগ্যের ব্যাপার। পিতার পাকাচুল (যদি ততদিনে চুল অবশিষ্ট থাকে কিছু) বেছে দেওয়ার কাজটি কন্যারাই ভাল পারে। অনেক অনেক শুভকামনা আপনাদের সবার জন্য।
এখন আমাদের সবাইকে এই পৃথিবীর যাবতীয় জন্জাল প্রাণপণে সরাতে হবে।

-নির্বাসিত
_______________________________
ততদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

অতিথি লেখক এর ছবি

অভিনন্দন।
আমি এখনো একা। কবে এক হবে দুই আর কবেই বা বাবা হব সে তো-------। তবু কল্পনায় শিশু আকি। তার জন্যে জমিয়ে রাখি আদর। খুব খুউব সাধ সে আমার স্বপ্নের সীমাকে ছাড়িয়ে যাক।

আমার কাছে সে তো এখনো স্বপ্নসম। আপনি যে খুব ভালো বাবা হতে পারবেন তাতে কোনো সন্দেহ নেই। সুখস্মৃতি ছড়াতে ছড়াতে বেড়ে উঠুক রাজকন্যা। অনেক শুভকামনা।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

রাজকন্যা-রাজা-রাণীকে প্রাণঢালা শুভেচ্ছা।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতিথি লেখক এর ছবি

অভিনন্দন।
আমি এখনো একা। কবে এক হবে দুই আর কবেই বা বাবা হব সে তো-------। তবু কল্পনায় শিশু আকি। তার জন্যে জমিয়ে রাখি আদর। খুব খুউব সাধ সে আমার স্বপ্নের সীমাকে ছাড়িয়ে যাক।

আমার কাছে সে তো এখনো স্বপ্নসম। আপনি যে খুব ভালো বাবা হতে পারবেন তাতে কোনো সন্দেহ নেই। সুখস্মৃতি ছড়াতে ছড়াতে বেড়ে উঠুক রাজকন্যা। অনেক শুভকামনা।

কামাল চৌধুরী

ইশতিয়াক রউফ এর ছবি

অমি রহমান পিয়াল লিখেছেন:
আমার ভুবনে আমিই রাজা। আমার মেয়ে অবশ্যই রাজকণ্যা।

একদম ঠিক! আপনার পিতৃত্বের আনন্দের অনুরণনে নিজেরো শিহরিত লাগছে। অনেক শুভেচ্ছা রইলো।

অছ্যুৎ বলাই এর ছবি

উরেরেরেরেরেরেরেরেরেরে!
অভিনন্দন!! অভিনন্দন!!!

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

দ্রোহী এর ছবি

রাজকন্যাকে অভিনন্দন। রাজামশাই, ও রাণীর জন্য একবস্তা শুভকামনা। হাসি মিষ্টি কই?


কি মাঝি? ডরাইলা?

কনফুসিয়াস এর ছবি

অবশ্যই। রাজকন্যাই থাকুক। কিন্তু খবরদার- কন্যা বানান যেন আর ভুল না হয়!
-----------------------------------
যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

প্রকৃতিপ্রেমিক এর ছবি

অভিনন্দন রাজা, রাণী ও রাজকন্যা-- সবাইকে।

রানা মেহের এর ছবি

এরকম একটা রাজকন্যার জন্য
অমি রহমান কে রাজা নয়
সম্রাট ঘোষনা দেয়া যায়

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

নিঘাত তিথি এর ছবি

রাজপরিবারের সবাইকে অনেক অনেক কুর্ণিশ এবং অভিনন্দন!
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

থার্ড আই এর ছবি

এক রাজা রাজকন্যা আর রানীর গপ্প .... আহারে.. বাবা হবার এতো সুখ ???
অভিনন্দন।

---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

ধুসর গোধূলি এর ছবি

- তিন নাম্বার চোখ, লন আমরা দুঃখীদের একটা সমিতি গঠন করি। আর তো সহ্য হয় না চাইরদিকে এতো মাতামাতির খবর। মন খারাপ
এইবার কিছু একটা না ঘটালেই না।
_________________________________
<সযতনে বেখেয়াল>

থার্ড আই এর ছবি

করেন আমি আছি, হিমুরেও খবর দেন। তবে গুরুজনদের থেকে শিক্ষা নেওন ভালো। ক্যমনে কি....
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

গৌতম এর ছবি

অবশ্যই সে রাজকন্যা। আমাদের রাজকন্যা সবসময় আমাদের কাছে রাজকন্যা হয়েই থাকবে। রাজকন্যা, তোমাকে শুভেচ্ছা।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

অতিথি লেখক এর ছবি

রাজা -রানীকে অভিনন্দন । রাজকন্যা কে স্বাগতম ।

নুরুজ্জামান মানিক

মুজিব মেহদী এর ছবি

রাজকন্যার রাজভাগ্য যে, জন্মেই সে রানি (রাণী) ও রাজা দর্শন করেছে। ওর রাজভাগ্য রাজ্যজয় পর্যন্ত গড়াক...
.................................................................
আমরা সবাই রাজা আমাদের এ রাজার রাজত্বে

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

নজমুল আলবাব এর ছবি

রাজকন্যাকে অভিবাদন

ভুল সময়ের মর্মাহত বাউল

অতিথি লেখক এর ছবি

এখনো বিয়ে করতে ম্যালা দেরী।আদৌ হবে কীনা সে ব্যাপারেও সন্দিহান।তারপর আবার রাজপুত্র,রাজকন্যা...ক্যামনে কি...

তবে বাবা হওয়াটা নিশ্চয়ই কারো জীবনে সবচেয়ে সুখের বিষয়।(এক্সপেরিয়েন্স নাই,তবু এতটুকু মনে হয় নির্ভয়েই বলা যায়)
প্রথম মামা হবার আনন্দেই আমি আত্নহারা হয়ে গিয়েছিলাম।আর বাবা হলে অধিক সুখে পাথরও হয়ে যেতে পারি বলা যায়না।

সেই হিসেবে দুনিয়ার সবচেয়ে সুখী মানুষ, তার ঘর আলো করা রাজকন্যা এবং রানী মাতা সবাইকে অনেক অনেক শুভেচ্ছা।

রাজকন্যা ভাল থাকুক,ভাল থাকুক রাজ্যের সব মানুষ।

স্বপ্নাহত

rini এর ছবি

So sweet... loads of love

এম. এম. আর. জালাল এর ছবি

অমি রহমান পিয়াল লিখেছেন:

আমার ভুবনে আমিই রাজা। আমার মেয়ে অবশ্যই রাজকন্যা ।

ঠিক বলেছো ,
রাজকন্যা-রাজা-রাণীকে প্রাণঢালা অভিনন্দন .
====
এম. এম. আর. জালাল
"ফিরে দেখুন একাত্তর ঘুরে দাঁড়াক বাংলাদেশ।"


এম. এম. আর. জালাল
"ফিরে দেখুন একাত্তর ঘুরে দাঁড়াক বাংলাদেশ।"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অিভনন্দন

______________________________________
পথই আমার পথের আড়াল

শ্যাজা এর ছবি

অভিনন্দন...


---------
অনেক সময় নীরবতা
বলে দেয় অনেক কথা। (সুইস প্রবাদ)

সবজান্তা এর ছবি

পিয়াল ভাই, অভিনন্দন !

কি আশ্চর্য ব্যাপার, আপনার এই লেখা যখন পড়ছি, তখন আমার কম্পুটারে গান বাজছে......

"আজ আমার শুন্য ঘরে আসিলো সুন্দর, অনেক দিনের পর "

কবিগুরু কি ভাবে যেন সবার মনের কথা জেনে যান !

রাজকন্যাকে অনেক অনেক শুভাশীষ ! প্রার্থনা করি, রাজকন্যা হয়ে যেন সবার হৃদয়ে রাজত্ব করতে পারে সে।
------------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

মুহম্মদ জুবায়ের এর ছবি

একটু সংশোধনী। "আজ আমার শুন্য ঘরে আসিলো সুন্দর, অনেক দিনের পর " গানটি রবীন্দ্রনাথের নয়, অতুলপ্রসাদের।

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

সবজান্তা এর ছবি

আন্তরিক ভাবে দুঃখিত ! আমার জানায় কি বিশাল ভুল ! আমি জানতাম গানটা রবি বাবুর। উপরন্তু আমার গনক যন্ত্রে থাকা গানটি রেজওয়ানা চৌধুরী বন্যার গাওয়া হওয়াতে, আগুনে আরো ঘি পড়লো।

ভয়াবহ লজ্জিত আমি। ধন্যবাদ জুবায়ের ভাই, সংশোধনীর জন্য।
-----------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

মুহম্মদ জুবায়ের এর ছবি

আরে লজ্জা পাওয়ার কী হলো? আপনার নাম "সবজান্তা" হলেই সব জানা থাকবে নাকি? চোখ টিপি এই সুযোগে আমি একটু "সবজান্তা" ভাব দেখিয়ে দিলাম আর কি। দেঁতো হাসি

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ওলে গুটলুশটার গালে দাগ কেনো? বাবা মেরেছে নাকি?

পিয়াল ভাই অনেক অনেক প্রানঢালা অভিনন্দন আপনাকে।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

কেমন এর ছবি

রাজ্যে রাজকন্যার আগমন জেনে খুবই ভাল লাগল। আর আমাদের রাজকন্যাটা খুবই সুন্দরী হয়েছে, কণ্যাকে অনেক অনেক আদর আর রাজা রাণীর প্রতি কুর্নিশ রইল।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।