বোঝা চাই

পলাশ দত্ত এর ছবি
লিখেছেন পলাশ দত্ত (তারিখ: বিষ্যুদ, ১৬/১০/২০০৮ - ১২:৩২অপরাহ্ন)
ক্যাটেগরি:

[ও কবিতা, বিষণ্ন এই দিনের ভার বইবার শক্তি পাই কোথায়?]

দূর থেকে দেখে যারা বোঝে,
তারা তো বোঝেই;
আর যারা না-বোঝে?
তাদেরও বুঝতে হবে

পড়তে জানো? শব্দার্থ?
‘সাবধান’?
জানো না?

পড়তে জানো বা
না-ই জানো, মানে
তোমাকে বুঝতে হবেই;

হয় পোশাকে, নয় ‘সাবধানে’


মন্তব্য

কীর্তিনাশা এর ছবি

কবিতা তেমন বুঝিনা। তারপরও কিছু কিছু কবিতা আছে পড়লে খুব ভালো লাগে, মন ছুঁয়ে যায় নানা অনুভুতিতে। এটাও সেরকম একটা কবিতা।

চমৎকার পলাশ দা।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

তীরন্দাজ এর ছবি

আপনি প্রতিবারই সুন্দর কবিতা লেখেন।
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

জ্বী স্যার... অবশ্যই অবশ্যই... অবশ্যই স্যার...
জ্বী স্যার...

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি যদিও গেরামের পোলা না... তবুও মাঝে মাঝে হেলাল হাফিজের একটা কবিতা খুব মনে উকিঁ দেয়...
কিন্তু সাবধান...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নিঝুম এর ছবি

ভালো লাগলো...
-------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।