কামরাঙা ছড়া - ০৫

সংসারে এক সন্ন্যাসী এর ছবি
লিখেছেন সংসারে এক সন্ন্যাসী (তারিখ: বিষ্যুদ, ২০/১২/২০০৭ - ৩:৫২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

অনেক আগে বিটিভিতে দেখা 'সেরিলাক'-এর বিজ্ঞাপনের কথা মনে পড়লো। মা শিশুকে বলছে, "এটা বড়োদের খাবার...।"

আমার এই ছড়া-সিরিজটিও বড়োদের জন্য দেঁতো হাসি

(এই সিরিজের অধিকাংশ ছড়াই মৌলিক। তবে বেশ কয়েকটির আইডিয়া পেয়েছি রুশ ইরোটিক ফোকলোর থেকে। আর গোটা দু'-তিনেক আছে ইংরেজি ছড়ার ভাবানুবাদ।)

___________

৯.
প্রেমের প্রমাণ

আমার প্রেমিক অন্যরকম - অন্য সবার চেয়ে,
তৃপ্ত আমি তাকেই আমার প্রেমিক হিসেবে পেয়ে।
যদিও কবিতা গানের মর্ম বোঝে না সে এক ফোঁটা
চাঁদের আলোর রোমান্টিকতা বোঝে না - বুদ্ধি মোটা।
একটা মিষ্টি কথাও বলে না, রাগেতে গা যায় জ্বলে
তবে তার প্রেম প্রমাণিত হয় প্যান্ট সে যখন খোলে।

১০.
বিকল্প

রাজি বান্ধবী! আমি নাচি ধেই ধেই,
খামোখা হলাম খুশি, জায়গা তো নেই!
কী করি? কোথায় যাই? কার বাসা ফাঁকা?
হোটেলে রিস্কি প্লাস লাগে বহু টাকা।
বৃথা হলো খোঁজাখুঁজি শুধু হাঁটাহাঁটি
সারা দিন অযথাই হয়ে গেল মাটি।
বান্ধবী চলে গেল, নেমে এলো রাত
এখন ভরসা শুধু আমার এই হাত।


মন্তব্য

দৃশা এর ছবি

যা কইছিলাম যুব+যুবতী সমাজ ধবংসের কান্ডারী......

দৃশা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

"কাণ্ডারি, হুঁশিয়ার" কইলেন নাকি? হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অয়ন এর ছবি

অসাধারণ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

সকলেই যদি এমন কমেন্ট লিখতো! চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

হিমু এর ছবি

আপনার হাত সোনা দিয়ে বাঁধিয়ে রাখা দরকার হো হো হো!


হাঁটুপানির জলদস্যু

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

গুল্লি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

@হিমু

... হাত সোনা দিয়ে বাঁধিয়ে রাখা ...

সোনা মানে? দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

নজমুল আলবাব এর ছবি
সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আমার লেখা পড়ার পর অজু করা ফরজ দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৌরভ এর ছবি

ইয়ে মানে.,.. সেরকম হচ্ছে।পুরা গুল্লি!
(কিন্তু, সমস্যা হলো, ভদ্রতার খাতিরে বলতে পারিনা।)



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আপনার নিয়মিত মন্তব্য আমার অনুপ্রেরণা জুগিয়ে চলেছে।
ধন্যবাদ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

হিমু এর ছবি

আপনার জ্ঞাতার্থে জানানো যাইতেছে যে আপনার কামরাঙা ছড়া দ্বারা অনুপ্রাণিত হইয়া আমিও একটি দুষ্ট ছড়ার সিরিজ শুরু করিতে যাইতেছি। অতএব এখন মাঠ দখলে রাখিতে হইলে আপনাকে আরো ঘনঘন ছড়া ছাড়িতে হইবে। বিজ্ঞপ্তি।


হাঁটুপানির জলদস্যু

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

গরিবের কথা বাসি হলে ফলে। মাঠে নামার প্রস্তাব তো আপনাকে অনেক আগেই দিয়েছিলাম। তখন বিনয়ের পরাকাষ্ঠা প্রদর্শন করলেন আপনি!

আমার 'লেখা' কাউকে লিখতে অনুপ্রাণিত করতে পারে ভেবেই বর্তে যাচ্ছি। তাহলে শুরু হোক দুই কামকবি-র (নাকি কামকাতর কবি-র?) লড়াই হো হো হো

বেগতিক দেখলে ওয়াকওভার দিয়ে পালাবো দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতন্দ্র প্রহরী এর ছবি

মন্তব্য নিষ্প্রয়োজন! দেঁতো হাসি
_______________
বোকা মানুষ মন খারাপ

অতিথি লেখক এর ছবি

বান্ধবী চলে গেল, নেমে এলো রাত
এখন ভরসা শুধু আমার এই হাত।

-আসুন গলায় গলা মিলিয়ে বলি,
'থাকিতে দুই হস্ত ,
হব না নারীর দারস্থ---'

আমি তা চাই না আসলে----

/ছোট মানুষ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।